img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Protest: মালদহে অঙ্গনওয়াড়ি কর্মী ও রাঁধুনিকে তালা মেরে বিক্ষোভে স্থানীয়রা! কেন জানেন?

মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের মহেন্দ্রপুর গ্রামে অঙ্গনওয়াড়ি কর্মী ও রাঁধুনিকে তালা মেরে বিক্ষোভ দেখান স্থানীয় লোকজন। পচা ডিম ও নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ।

img

অঙ্গনওয়াড়ি কেন্দ্র

  2023-03-27 19:37:04

মাধ্যম নিউজ ডেস্কঃ অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে পচা ডিম ও অনিয়মিত খাবার দেওয়ার অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ও রাঁধুনিকে তালা মেরে বিক্ষোভ (Protest) দেখালেন স্থানীয় অভিভাবকেরা। ঘটনাটি ঘটেছে সোমবার মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের মহেন্দ্রপুর গ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। অভিযোগ উঠেছে, ওই কেন্দ্রের অঙ্গনওয়াড়ি কর্মী বিনতি দাস পচা ডিম দিয়েছেন। স্থানীয় অভিভাবকদের অভিযোগ, ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে বরাবরই নিম্নমানের খাবার দেওয়া হয়। লকডাউনের সময় ওই সেন্টারের বিরুদ্ধে নিম্নমানের খাবার ও পচা আলু দেওয়ার অভিযোগ উঠেছিল। এবার শিশুর পাতে পচা ডিম দেওয়ার অভিযোগ উঠেছে। বারবার অভিযোগ জানিয়েও কোনও সমাধান হচ্ছে না বলে অভিযোগ। হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের সিডিপিও ( CDPO) আব্দুস সাত্তার বলেন, স্থানীয়দের কাছ থেকে এখনও কোনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেব।

কী বললেন অভিভাবকরা? Protest

সেখ মানা নামে এক অভিভাবক বলেন, এদিন সেন্টার থেকে পচা ডিম দেওয়া হচ্ছিল, যা মুখে তোলা যায় না। পচা ও নিম্নমানের খাবার খেয়ে বাচ্চারা অসুস্থ হয়ে পড়ছে। বলতে গেলে কোনও কর্নপাত করছেন না ওই অঙ্গনওয়াড়ি কর্মী। সরকারি নির্দেশিকা অনুযায়ী, গর্ভবতী মা ও প্রসূতি মায়েরা গোটা ডিম পাওয়ার কথা থাকলেও তা পাই না। কোন কোন দিন শুধু সাদা ভাত ও কাঁচা ডিম দেওয়া হয়। এমনকী সপ্তাহে এক থেকে দুই দিন বিভিন্ন অজুহাত দেখিয়ে ছুটি রাখা হয়। ওই আলি নামে আরও এক অভিভাবক অভিযোগ করে বলেন, সেন্টারের কর্মীকে পচা ডিম বা নিম্নমানের খাবার নিয়ে বলতে গেলে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়। এদিন সাদা ভাত ও সিদ্ধ পচা ডিম শিশুদের দেওয়া হয়েছিল। স্থানীয়রা বলতে গেলে পচা ডিম ও ভাতগুলি সব পুকুরে ফেলে দেয়।

কী বললেন অভিযুক্ত অঙ্গনওয়াড়ি কর্মী? Protest

অঙ্গনওয়াড়ি কর্মী বিনতি দাস বলেন, সেন্টার থেকে নিয়মিত শিশুদের খাবার দেওয়া হয়। আজকেও খাবার দেওয়া হয়েছিল। পচা ডিম দেওয়ার অভিযোগটি সরাসরি মিথ্যা। আমাকে ফাঁসানোর একটা চক্রান্ত।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Malda

bangla news

Bengali news

agitation

harishchandrapur

villagers

helper


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর