img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Dum Dum Fire: দাউ দাউ করে জ্বলছে আগুন, একের পর এক বিস্ফোরণ, দমদমে একী কাণ্ড?

দমদমের বস্তিতে ভয়াবহ আগুন, কালো ধোঁয়ায় ঢাকল গোটা এলাকা

img

দমদমের বস্তিতে ভয়াবহ আগুন (সংগৃহীত ছবি)

  2024-04-13 14:22:30

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলা নববর্ষের আগেরদিন শনিবার দুপুরে দমদমের (Dum Dum Fire) ছাতাকল এলাকার একটি বস্তিতে আচমকাই আগুন লাগার ঘটনা ঘটল। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। সেই সঙ্গে বস্তির ভিতরে একের পর এক ঘর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। অনেক দূর থেকেও সেই শব্দ শুনতে পাচ্ছেন বাসিন্দারা। শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন লাগার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১০টি ইঞ্জিন। আগুনের যা ভয়বহতা তাতে ইঞ্জিনের সংখ্যা আরও বাড়তে পারে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Dum Dum Fire)

দমদমের (Dum Dum Fire) ছাতাকল এলাকায় একটি বস্তি রয়েছে। সেখানে কয়েকশো পরিবারের বসবাস। এদিন দুপুরে বস্তির কোনও একটি ঘরে আগুন লাগে। স্থানীয়দের মতে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। ইতিমধ্যেই বস্তির একাধিক বাড়ি আগুনে পুড়ে গিয়েছে।আগুনের তীব্রতা এতটাই যে দ্রুত আগুন ছড়াতে শুরু করেছে আশপাশের এলাকায়। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে পুলিশও। দমকলকর্মীদের সঙ্গে স্থানীয়েরাও আগুন নেভাতে সাহায্য করছেন। বস্তিতে অনেক দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়াচ্ছে। স্থানীয়দের কথায়, বস্তির ৪০ থেকে ৫০টি ঘর আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। কান্নায় ভেঙে পড়ছেন বস্তিবাসীরা।আগুন লাগার ঘটনা নজরে আসতেই প্রথমেই এগিয়ে আসেন স্থানীয়েরা। বস্তির পাশে থাকা খাল থেকে জল তুলে আগুন নেভানোর কাজ শুরু করেন তাঁরা। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। এখনও পর্যন্ত হতাহত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীদের কী বক্তব্য?

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, বস্তিতে দাউ দাউ করে আগুন জ্বলছিল। আগুন লাগার পর পরই দ্রুত তা ছড়িয়ে প়ড়তে থাকে। অনেকে প্রাণে বাঁচতে পাশের খালে ঝাঁপ দেন। একের পর এক সিলিন্ডার ফেটে বিস্ফোরণ ঘটে। ফলে, আগুন আরও বড় আকার নেয়।

আরও পড়ুন: ঘণ্টা দাবি মুখ্যমন্ত্রীর! দার্জিলিং থেকে দিঘা, ২৮ দিন রাজ্যে ছিল ধৃত আইএস জঙ্গিরা, পাল্টা এনআইএ

শুরু হয়েছে রাজনৈতিক তরজা

ঘটনার খবর পেয়ে দমদমের বিজেপি প্রার্থী শীলভদ্র দত্ত ঘটনাস্থলে যান। তিনি বলেন, এখন কোনও রাজনীতি নয়। ক্ষতিগ্রস্তদের পাশে আমাদের কর্মীরা রয়েছেন। তবে, এলাকার মানুষের সঙ্গে কথা বলে বুঝলাম আগুন লাগার ঘটনার তদন্ত হওয়া দরকার। তৃণমূল প্রার্থী সৌগত রায় বলেন, প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে, প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। আগুন নেভানোর কাজ করতে আমাদের রোবট আছে। সেই রোবট কাজে লাগানো হবে। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তী বলেন, ক্ষতিগ্রস্তদের বাঁচানো এখন প্রধান কাজ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

North 24 Parganas

Dum Dum Fire


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর