img

Follow us on

Monday, Apr 29, 2024

Dilip Ghosh: পয়লা বৈশাখ ‘পশ্চিমবঙ্গ দিবস’ কবে হল আমরা জানি না, তৃণমূলকে তোপ দিলীপের

নববর্ষের দিনেই মমতা-অভিষেককে একাধিক ইস্যুতে আক্রমণে দিলীপের...

img

বিজেপি নেতা দিলীপ ঘোষ। সংগৃহীত চিত্র।

  2024-04-14 15:17:27

মাধ্যম নিউজ ডেস্ক: “পয়লা বৈশাখ, পশ্চিমবঙ্গ দিবস কবে হল আমরা জানি না। টিএমসি (TMC) চলে গেলে এই দিনটাও চলে যাবে। পশ্চিমবঙ্গ কবে শুরু হয়েছে তৃণমূল জানে না। পশ্চিমবঙ্গকে মিটিয়ে দিয়ে বাংলা করার চেষ্টা করছে, আবার পশ্চিমবঙ্গ দিবসও করছে।” পয়লা বৈশাখের সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে এবারে মমতার পশ্চিমবঙ্গ দিবসকেই একহাত নিলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ (dilip ghosh)।

বাংলা দিবসের প্রস্তাব বিধানসভায়

উল্লেখ্য, গত বছরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) বিধানসভায় দাঁড়িয়ে জানিয়েছিলেন, "বাংলা দিবস নিয়ে বিধানসভায় আনা প্রস্তাবে রাজ্যপাল স্বাক্ষর না করলেও পহেলা বৈশাখ দিনটিই বাংলা দিবস হিসাবে পালন করা হবে।" এবার রবিবার পয়লা বৈশাখের দিনে পশ্চিমবঙ্গ দিবসের প্রসঙ্গ তুলে আনেন দিলীপ ঘোষ। এদিন আলমগঞ্জের কল্পতরু মাঠে প্রাতঃভ্রমণে যান তিনি। এরপর সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান। এদিন মাঠে নেমে আবার খোলা ব্যাটে নানা প্রশ্নের জবাব দিয়েছেন তিনি। যার মধ্যে রয়েছে উত্তরবঙ্গে মমতা বা অভিষেকের (abhisekh banerjee) বক্তব্য।

মমতাকে তোপ দিলীপের

অভিষেক বলেছিলেন, “টিএমসি জিতলে ডিসেম্বরে আবাসের টাকা ঢুকবে।” আর এবার সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বললেন, “দু’তিনবার তো জেতাল তৃণমূলকে মানুষ। টাকা কোথায় যাবে, সবাই জেনে গেছে। বিজেপি (BJP) জিতলে সবাই সব প্রকল্পের সুবিধা পাবে। টিএমসি জিতলে কয়েকটা পরিবার মাত্র পাবেন।” পাশাপাশি মমতা উত্তরবঙ্গে বলেছিলেন, “কেন ভোটদান বিজেপিকে?” এই প্রসঙ্গেও দিলীপ সপাটে জবাব দিয়ে জানিয়েছেন, “হ্যাঁ, বিজেপিকে ভোট দিয়ে বাড়ি পেয়েছেন, শৌচালয় পেয়েছেন, ফ্রিতে রেশন-ভ্যাকসিনও পেয়েছেন। মমতাকে ভোট দিয়ে কী পেয়েছেন? রাস্তাও পাননি ঠিকমতো। রাস্তা করেছেন? মাঠ ফাঁকা করে দিয়ে লুঠ করেছে সর্বত্র। পশ্চিমবঙ্গের ঐতিহ্য লুঠ করেছে তৃণমূল। আর ওদের মত কাটমানিখোরেরা আজ টিএমসির নেতা এখানে। কটা রাস্তা হাটার মতো আছে? সারা রাত পার্টি করে, নেতারা সকালবেলায় ঘুমায়। ওরা কী করে জানবে? রাস্তায় তো নামুক একবার।"

আর কী বললেন?

উল্লেখ্য এই প্রসঙ্গের সূত্র ধরেই দিলীপ ঘোষ আরও বলেন, উত্তরবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় পড়ে থাকুন। বসে থাকুন, শুয়ে থাকুন। উত্তরবঙ্গের আর জঙ্গলমহলের মানুষ তাঁকে শিক্ষা দিয়েছেন। তৃণমূলের জেতার চান্স ও কোনও সুযোগ নেই। এখন মানুষের মন গলাবার চেষ্টা করছেন। উনি গোয়াও গেয়েছিলেন। আসামেও গেয়েছিলেন। কী হলো? ওখানকার লোক দেখিয়ে দিয়েছে টিএমসির কী ওজন আছে। মানুষ টিএমসিকে ছাড়তে শুরু করে দিয়েছে। আর পিছন দিকে তাকাবে না।

আরও পড়ুন: "ভোটের পর তিহাড়েই যাবেন দেব!", নির্বাচনী প্রচারে আক্রমণ হিরণের

কীর্তি আজাদকে কী বললেন?

অন্যদিকে তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ (kirti azad) সম্প্রতি বলেছিলেন, “দিলীপ ঘোষের সঙ্গে লোক না, কতগুলো কুকুর হাঁটে।” এবার কীর্তি আজাদের সেই মন্তব্য তুলে দিলীপ বলেছেন, "একদিন আমার সঙ্গে হাঁটুন না তিনি। লোক আছে কী না বুঝে যাবেন। আমার লোকেরা তো আমায় তাড়া করে না। আমাকে পালাতেও হয় না নিজেরই লোকের চাপে। তিনি নাচানাচি করে বাঁদর খেলার মতো লোক জড়ো করার চেষ্টা করছেন। আবার ঘোড়ায়ও চাপছেন। একই সঙ্গে অসুস্থ স্ত্রীকে নিয়ে হাঁটছেন। এটা কী ধরণের গণতন্ত্র? তিনি দাড়িয়েছেন না তাঁর স্ত্রী দাড়িয়েছেন? এটাই বড় প্রশ্ন।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Dilip Ghosh

West Bengal

West Bengal Day

Abhisekh Banerjee

General Election

Lok sabha Vote 2024

  state news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর