img

Follow us on

Monday, Apr 29, 2024

CBI Raid: সোমবার সাতসকালে নিউটাউনে সিবিআইয়ের তল্লাশি, ১০০ কোটির আর্থিক প্রতারণার অভিযোগ

সোমবার সকালেই নিউটাউনে সিবিআইয়ের হানা….

img

প্রতীকী চিত্র।

  2023-12-04 12:49:22

মাধ্যম নিউজ ডেস্ক: সোমবার সাতসকালে নিউটাউনে সিবিআইয়ের হানা (CBI Raid)। ১০০ কোটির আর্থিক প্রতারণার মামলায় তল্লাশি শুরু হয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কোটি কোটি টাকা আর্থিক প্রতারণার মামলায় কলকাতা শহরে অভিযানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এই আর্থিক প্রতারণার মামলায় কারা অভিযুক্ত, তা এখনও জানা যায়নি।

ঠিক কোথায় তাল্লাশি (CBI Raid)?

সূত্রে জানা জানা গিয়েছে, সকাল ৯ টার সময় নিজাম প্যালেস থেকে কেন্দ্রীয় তদন্তকারী (CBI Raid) সংস্থার কয়েকজন আধিকারিক বেরিয়ে যান। তাঁরা নিউ টাউনের কয়েকটি জায়গায় তল্লাশি করেন। আর্থিক প্রতারণা মামলায় অভিযুক্ত, নিউটাউন সংলগ্ন এলাকায় দত্তাবাদের এক ব্যাঙ্ক কর্মীর বাড়িতে সকাল ১০ টায় অভিযান চালানোর কাজ শুরু করেন। তবে এই আর্থিক প্রতারণার মামলায় ঠিক কারা কারা অভিযুক্ত, সেই খবর এখনও পর্যন্ত জানা যায়নি।

তৃণমূল বিধায়ক ও কাউন্সিলারের বাড়িতে তল্লাশি

গত সপ্তাহের বৃহস্পতিবার মুর্শিদাবাদে ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে সিবিআই (CBI Raid) বিরাট অভিযান চালিয়েছিল। সেই সময় এই বিধায়ক বিধানসভায় ছিলেন বলে খবর। বিকেলে রীতিমতো টাকা গোনার মেশিন নিয়ে অভিযান চালান তদন্তকারী অফিসাররা। সূত্রের আরও খবর, তাঁর বাড়ি থেকে লক্ষ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। এমনকী বিধায়কের বাথরুম থেকে উদ্ধার হয় নগদ আট লক্ষ টাকা। সেই সঙ্গে পাওয়া গিয়েছে প্রচুর সোনার গহনা। এছাড়াও কেন্দ্রীয় তদন্তকারী অফিসারেরা তল্লাশি আভিযান চালিয়েছেন তৃণমূল বিধায়ক অদিতি মুন্সির স্বামী তৃণমূল কাউন্সিলার দেবরাজ চক্রবর্তীর দুটি বাড়িতে। বাদ যায়নি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তৃণমূলের কাউন্সিলার বাপ্পাদিত্য দাশগুপ্তের বাড়িও। সূত্রের খবর এসএসসি শিক্ষক দুর্নীতি মামলায় অনেক গুরুত্বপূর্ণ সরকারি নথি পাওয়া গিয়েছে।

দেশ জুড়ে সিবিআই তল্লাশি

উল্লেখ্য, সারা দেশ জুড়ে দুর্নীতি এবং আর্থিক প্রতারণার মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তল্লাশি অভিযান শুরু করেছে। বেশ কিছু রাজ্য বিশেষ করে দিল্লি, বিহার, কর্ণাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্র, তেলঙ্গানা রাজ্যে অনেক নেতা, মন্ত্রী দুর্নীতির দায়ে গ্রেফতার হয়েছেন। উল্লেখ্য দিল্লির আপ পার্টির নেতা মনীশ সিসোদিয়া, সত্যেন্দ্র জৈন, সঞ্জয় সিং প্রমুখ গ্রেফতার হয়েছেন সিবিআই-ইডির হাতে। এই রাজ্যও তার ব্যতিক্রম নয়। সিবিআই (CBI Raid), ইডি ব্যাপক ভাবে জেলায় জেলার পাশাপাশি কলকাতায়ও তল্লাশির কাজ করছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

cbi

Madhyom

Kolkata

bangla news

Bengali news

Cbi raid

Newtown

financial fraud


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর