img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Recruitment Scam: অয়নের আরও ৮টি ফ্ল্যাটের খোঁজ! অন্তত ৬০টি পুরসভার নিয়োগে দুর্নীতির প্রমাণ স্পষ্ট

অয়ন শীলের ছেলে অভিষেকের বান্ধবী ইমনকেও তলব করেছে সিবিআই।

img

অয়ন শীল।

  2023-04-25 16:22:42

মাধ্যম নিউজ ডেস্ক: প্রোমোটার ও প্রযোজক অয়ন শীলের গ্রেফতারির পর থেকেই বঙ্গের নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলার একের পর এক পর্দা উঠেছে। জানা গিয়েছে, শুধুমাত্র শিক্ষাক্ষেত্রেই নয় পুরসভার নিয়োগেও দুর্নীতি হয়েছে। নেতা থেকে মন্ত্রী নাম জড়িয়েছে বহু হেভিওয়েটের। ইডি সূত্রে খবর, সম্প্রতি অয়নের আরও বেশ কয়েকটি ফ্ল্যাটের সন্ধান মিলেছে। আপাতত যত দূর জানা গিয়েছে, অয়ন শীলের মোট ষোলোটি ফ্ল্যাট রয়েছে। পাশাপাশি গত সপ্তাহেই আরও আটটি ফ্ল্যাটের সন্ধান মিলেছে বলে দাবি তদন্তকারীরাদের।

অয়নের আরও ৮টি ফ্ল্যাটের খোঁজ

ইডি সূত্রে খবর, হুগলিতে অয়নের আরও ৮টি ফ্ল্যাটের খোঁজ পাওয়া গিয়েছে। এগুলি প্রায় সবই অয়নের বিভিন্ন আত্মীয়ের নামে কেনা। জানা গিয়েছে, শ্বেতা চক্রবর্তীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও নিজের সংস্থার কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পাচার করতেন অয়ন।  চাকরি দেওয়ার নাম করে অয়ন শীল বাজার থেকে প্রায় ২০০ কোটি টাকা তুলেছেন বলে দাবি ইডির। অয়নের বিধাননগরের অফিসে তল্লাশি চালিয়ে যে নথি উদ্ধার হয়েছে তাতে অন্তত ৬০টি পুরসভার নিয়োগে দুর্নীতি হয়েছে বলে স্পষ্ট। এর মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগনার দমদম ও বারকপুর শিল্পাঞ্চলের প্রায় সমস্ত পুরসভা। অত্যন্ত প্রভাবশালীদের মদতে এই দুর্নীতি হয়েছে বলে জানিয়েছে ইডি।

আরও পড়ুন: নিয়োগ কেলেঙ্কারিকাণ্ডে এবার তাপসকে তলব সিবিআইয়ের, হাজিরা বুধেই

পুরসভা নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) ইতিমধ্যে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশে সোমবারই এফআইআর দায়ের করেছে সিবিআই। সেকথা আদালতকে জানিয়েছেন তদন্তকারীরা। অয়ন শীলের ছেলে অভিষেকের বান্ধবী ইমনকেও তলব করেছে সিবিআই। শ্রীরামপুরে থাকেন ইমন। তাঁর নামেও একাধিক সম্পত্তি রয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। অয়নের সংস্থার একাধিক কর্মীকেও সিজিও কমপ্লেক্সে তলব করে জেরা করা হচ্ছে। তাঁদের জেরা করে একাধিক তথ্য হাতে পেয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

ED

ssc scam

Recruitment scam

Ayan Sil


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর