img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Recruitment Scam: ইডির তলবে সিজিও কমপ্লেক্সে অয়ন পত্নী কাকলি, কী তথ্য উঠে এল?

সূত্রের খবর, অয়ন শীলের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি মিলেছে, তাতে কাকলির নাম রয়েছে

img

অয়ন শীল ও তাঁর স্ত্রী (ইনসেটে)

  2023-04-21 17:35:20

মাধ্যম নিউজ ডেস্ক: ইডির তলবে এদিন সিজিও কমপ্লেক্সে যান নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) ধৃত অয়ন শীলের স্ত্রী কাকলি। সূত্রের খবর, অয়ন শীলের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি মিলেছে, তাতে কাকলির নাম রয়েছে। কাকলির নামে কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিস পাওয়া গেছে বলে জানা যাচ্ছে। ইডি আধিকারিকরা ওই আকাউন্টগুলির লেনদেন খতিয়ে দেখছেন।
শুধু কাকলি নয়, অয়নের ছেলে ও অয়নের কোম্পানির দুই কর্মচারীকেও তলব করা হয়েছে। তবে এদিন শুধু কাকলিকেই সিজিও কমপ্লেক্সে দেখা গেছে। প্রসঙ্গত, অয়নের সংস্থা এবিএস ইনফোজ়োনে কাকলি অন্যতম ডিরেক্টর ছিলেন বলে ইডি সূত্রের খবর।

অয়নের ছেলের পেট্রোল পাম্প নিয়োগ দুর্নীতির টাকায়

ইডি সূত্রে খবর, অয়নের ছেলের নামে একটি পেট্রল পাম্পও রয়েছে। অনুমান, নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) তোলা টাকা এই ব্যবসায় লাগানো হয়েছে। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) অয়নের অফিসে তল্লাশি চালায় ইডি। তারপরই তাঁকে গ্রেফতার করা হয়। অয়ন ছিলেন নিয়োগ দুর্নীতি কাণ্ডে (Recruitment Scam) ধৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বন্ধু। সূত্রের খবর, তাঁর অফিস থেকে ওএমআর শিট, চাকরিপ্রার্থীর তালিকা ইত্যাদি উদ্ধার হয়েছে। কিছু অ্যাডমিট কার্ডও পাওয়া গেছে।

আরও পড়ুন: মিশনারিদের বিরুদ্ধে ধর্মান্তকরণের অভিযোগ! পৃথিবীর মধ্যে দ্রুত খ্রিস্টান জনসংখ্যা বাড়ছে নেপালে

পুরসভার নিয়োগের ওএমআর শিট মিলেছে অয়নের বাড়ি থেকে

কেন্দ্রীয় এজেন্সির দাবি, অয়নের কাছ থেকে যেসব ওএমআর শিট পাওয়া গেছে তা পুরসভা নিয়োগ (Recruitment Scam) সংক্রান্ত। এছাড়াও এমনকিছু তথ্য মিলেছে যেখানে অয়নের বান্ধবী শ্বেতা চক্রবর্তীর নাম পাওয়া গেছে বলে ইডির দাবি।
ইডির বক্তব্য, শ্বেতার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আর্থিক লেনদেন হয়েছে। তাঁর অ্যাকাউন্টে মোট ২৫ কোটি টাকার লেনদেন হয়েছে। নিয়োগ দুর্নীতিতে শ্বেতার যোগ রয়েছে কিনা তা এখনও তদন্ত সাপেক্ষ। এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য শ্বেতাকেও ডাকা হয়।

 

ইডি সূত্রে খবর, জেরায় শ্বেতা চক্রবর্তী অন্তত ৮ জন প্রভাবশালীর নাম বলেছেন

অন্যদিকে বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন শ্বেতা। তাঁকে প্রায় ৫ ঘণ্টা জেরা করেন ইডির গোয়েন্দারা। শোনা যাচ্ছে, জেরায় শ্বেতা চক্রবর্তী অন্তত ৮ জন প্রভাবশালীর নাম বলেছেন যাঁরা নিয়মিত অয়নের সঙ্গে যোগাযোগ রাখতেন। সূত্রের খবর, তিনি এও স্বীকার করে নিয়েছেন যে তাঁর বাবা মায়ের আকাউন্ট থেকে অয়ন কালো টাকা সাদা করেছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

ED

Recruitment scam

ayan shil


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর