img

Follow us on

Wednesday, Apr 17, 2024

Virat Kohli: আইপিএলে ফের ২টি রেকর্ড বিরাট কোহলির নামে, কী কী নজির গড়লেন?

আইপিএলে রেকর্ডের বন্যা বিরাটের...

img

বিরাট কোহলি (ফাইল ছবি)

  2024-03-26 12:10:01

মাধ্যম নিউজ ডেস্ক: ফের দু'দুটি বিরাট রেকর্ড (Virat Kohli)। আইপিএলে সোমবারই ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে বেশি ক্যাচ ধরার নজির তৈরি করেছেন কোহলি। এর পাশাপাশি, পাঞ্জাবের কিংস ইলেভেনের বিরুদ্ধে ব্যাট করতে নেমে অর্ধশতরানও করেন তিনি। এই হাফ সেঞ্চুরির মাধ্যমে স্থাপন করলেন আরও একটি রেকর্ড। ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০টি অর্ধশত রান করলেন তিনি। টপকে গেলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বাবর আজমকেও।

সব থেকে বেশি অর্ধ শতরান রয়েছে গেইলের নামে

প্রসঙ্গত উল্লেখ্য, টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে বেশি অর্ধ শতরানের রেকর্ড রয়েছে ক্রিস গেইলের নামে। ১১০টি হাফ সেঞ্চুরির মালিক তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তাঁর অর্ধশত রানের সংখ্যা ১০৯টি। ১০০টি অর্ধশত রান করে কোহলি এখন বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হলেন।

সব থেকে বেশি ক্যাচ

অন্যদিকে, ফিল্ডার হিসেবে জনি বেয়ারস্টোর ক্যাচ তালুবন্দি করতেই প্রথম কোনও ভারতীয় ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচে ক্যাচ ধরার রেকর্ড গড়লেন বিরাট (Virat Kohli)। জানা গিয়েছে, এর আগে পর্যন্ত যৌথভাবে এই শীর্ষস্থান ছিল সুরেশ রায়না ও বিরাট কোহলির (Virat Kohli)। দুজনই ১৭২টি ক্যাচ নিয়েছিলেন। এবার রায়নাকে টপকে নতুন রেকর্ড করলেন বিরাট কোহলি। তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর ক্যাচের সংখ্যা ১৬৭। চতুর্থ স্থানে রয়েছেন মনীশ পান্ডে। তিনি ১৪৬টি ক্যাচ নিয়েছেন। পঞ্চম স্থানে রয়েছেন সূর্য কুমার যাদব। তাঁর ক্যাচের সংখ্যা ১৩৬।

সবচেয়ে বেশি রান

প্রসঙ্গত, আইপিএলের প্রথম ম্যাচেই রেকর্ড তৈরি করেন বিরাট কোহলি। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে ১২ হাজার রান পূর্ণ করেন তিনি। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শীর্ষে রয়েছেন কোহলি। দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। ভারতীয় দলের অধিনায়ক টি-টোয়েন্টি ক্রিকেটে ৮১টি অর্ধশতরানে ইনিংস খেলেছেন। তৃতীয় স্থানে পাঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান। তিনি ৭১টি অর্ধশতরান করেছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Bengali news

T20 Cricket

IPL 2024

Virat record IPL


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর