img

Follow us on

Monday, Feb 26, 2024

Under-19 World Cup: সচিন ও উদয়ের ম্যাচ উইনিং ইনিংস, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতের সামনে কে?

Team India: নবমবার যুব বিশ্বকাপের ফাইনালে ভারত, প্রতিপক্ষ পাকিস্তান না অস্ট্রেলিয়া?

img

জয়ের উচ্ছ্বাস।

  2024-02-07 09:33:32

মাধ্যম নিউজ ডেস্ক: সচিন-উদয়ের লড়াকু ইনিংসে ভর করে হারিয়ে নবমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে (Under-19 World Cup) ভারত। টানটান ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে তাদেরই ঘরের মাঠে ২ উইকেটে হারিয়ে দেয় ভারত। এবার রোহিতদের হতাশ ঢাকার পালা উদয়দের সামনে। একদিনের বিশ্বকাপে গোটা টুর্নামেন্টে অপরাজিত রোহিত শর্মার ভারতীয় দল ফাইনালে হেরেছিল অস্ট্রেলিয়ার কাছে। হতাশায় ঢেকে গিয়েছিল ভারতীয় শিবির। এবার সেই ক্ষতে প্রলেপ লাগানোর পালা ছোটদের। ষষ্ঠবার ট্রফি জয়ের হাতছানি ভারতের সামনে।

ফাইনালে  সামনে কে

রোহিতদের মতোই উদয়দের সামনেও পড়তে পারে অস্ট্রেলিয়া। আবার হতে পারে ভারত পাকিস্তান মহারণ। বুধবার অন্য সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান ও অস্ট্রেলিয়া। সামনে যে-ই থাকুক লড়াইটা সহজ হবে না। তবে টুর্নামেন্টে এখনও অপরাজিত ভারতের ছোটরা যেকোনও মূল্যে কাপ জিততে চায়। 

টানটান ম্যাচ

মঙ্গলবার ভারত-দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের (Under-19 World Cup) প্রথম সেমিফাইনালে লড়াই হয় জমজমাট। টানটান ম্যাচে একটা সময় মনে হয়েছিল এবার হয়ত সেমি থেকেই বিদায় নিতে হবে ভারতকে। প্রোটিয়াদের দেওয়া ২৪৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩২ রানে ৪ উইকেট পরে গিয়েছিল ভারতের। সেখান অনবদ্য ব্যাটিং করেন সচিন ধস ও উদয় সাহারন। ৯৬ রানের ইনিংস খেলেন সচিন ও ৮১ রানের অধিনায়কোচিত ইনিংস খলেন উদয়। সচিন ও উদয়ের ১৭১ রানের ম্যাচ উইনিং পার্টনারশিপ ভারতের জয়ের ভিত গড়ে দেয়।

ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান করে প্রোটিয়ারা। জবাবে ৪৮.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ছোটদের এই জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India Cricket

South Africa Cricket Team

Sachin Dhas

Under-19 World Cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর