img

Follow us on

Thursday, Jul 25, 2024

UEFA Euro 2024: ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি কারা? দেখুন সম্পূর্ণ সূচি

Quarter Finals: ইউরোর শেষ আটে জায়গা করে নিল কারা? জানুন

img

সংগৃহীত চিত্র

  2024-07-03 11:48:26

মাধ্যম নিউজ ডেস্ক: সামনেই উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪-এর (UEFA Euro 2024) কোয়ার্টার ফাইনাল। ইতিমধ্যেই ঠিক হয়ে গেছে চারটি কোয়ার্টার ফাইনালে কোন দল, কবে, কাদের বিরুদ্ধে, কোথায় খেলতে নামবে। কোয়ার্টার ফাইনালে (Quarter Finals) ইতিমধ্যেই নাম লিখিয়েছে স্পেন, জার্মানি, পর্তুগাল,ফ্রান্স, ইংল্যান্ড, সুইৎজারল্যান্ড, নেদারল্যান্ডস ও তুরস্ক। এবার এক নজরে দেখে নেওয়া যাক চারটি কোয়ার্টার ফাইনালে কোন দল, কবে, কাদের বিরুদ্ধে, কোথায় খেলতে নামবে।

প্রথম কোয়ার্টার ফাইনাল (UEFA Euro 2024) 

ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২৪-এর প্রথম কোয়ার্টার ফাইনালে স্পেন খেলবে জার্মানির বিরুদ্ধে। ম্যাচটি অনুষ্ঠিত হবে স্টুটগার্টে। শুক্রবার ৫ জুলাই ভারতীয় সময় রাত সাড়ে ৯টা থেকে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি। এর আগে টুর্নামেন্টের প্রি-কোয়ার্টার ফাইনালে জার্মানি ২-০ গোলে ডেনমার্ককে এবং স্পেন ৪-১ গোলে জর্জিয়াকে হারিয়ে শেষ আটে নিজেদের জায়গা পাকা করেছিল।  

দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল

ইউরো চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে (UEFA Euro 2024) মুখোমুখি হবে ফুটবলের আরও দুই শক্তি পর্তুগাল ও ফ্রান্স। এই ম্যাচটি হ্যামবার্গে অনুষ্ঠিত হবে। শুক্রবার রাত সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে এই ম্যাচটি। টুর্নামেন্টের রাউন্ড অফ ১৬-এ পর্তুগাল টাইব্রেকারে ৩-০ গোলে স্লোভেনিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে। অন্যদিকে, ফ্রান্স বেলজিয়ামের আত্মঘাতী গোলের সৌজন্যে শেষ আটের জায়গা পাকা করেছে।

তৃতীয় কোয়ার্টার ফাইনাল 

এবারের ইউরো কাপের তৃতীয় কোয়ার্টার ফাইনাল (Quarter Finals) ম্যাচটিতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও সুইৎজারল্যান্ড। ম্যাচটি খেলা হবে ডুসেলডর্ফে। ভারতীয় সময় রাত সাড়ে ৯টা থেকে শুরু হবে ম্যাচটি (UEFA Euro 2024)। গতবারের চ্যাম্পিয়ন ইতালিকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে সুইৎজারল্যান্ড। অন্যদিকে ইংল্যান্ড ২-১ গোলে স্লোভাকিয়াকে হারিয়ে শেষ আটে নিজেদের জায়গা পাকা করেছে।  

চতুর্থ কোয়ার্টার ফাইনাল   

আর সব শেষে ইউরো কাপের চতুর্থ কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস মুখোমুখি হবে তুরস্কের। ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে শুরু হবে এই ম্যাচ। ম্যাচটি (UEFA Euro 2024) খেলা হবে বার্লিনে। প্রি-কোয়ার্টার ফাইনালে রোমানিয়াকে ৩-০ গোলে হারিয়ে নেদারল্যান্ডস ও অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়ে তুরস্ক কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে। উল্লেখ্য, এই দুটো দলই ১৬ বছর পর আবার ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপের কোয়ার্টার ফাইনালে উঠেছে। 

আরও পড়ুন: হাথরসের ঘটনায় মৃত শতাধিক, শোকস্তব্ধ দেশ, যোগীর সঙ্গে কথা প্রধানমন্ত্রীর

প্রসঙ্গত, এবারের ইউরো কাপের (UEFA Euro 2024) সেমিফাইনাল রয়েছে আগামী সপ্তাহের মঙ্গল ও বুধবার ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে। প্রথম সেমিফাইনাল ৯ জুলাই, দ্বিতীয়টি হবে ১০ জুলাই। আর ফাইনাল ম্যাচটি ১৪ জুলাই ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে, অর্থাৎ ১৫ জুলাই অনুষ্ঠিত হবে। তবে সেমিফাইনালে আর ফাইনালে কারা থাকবে তা পুরোটাই নির্ভর করছে এই কোয়ার্টার ফাইনালের (Quarter Finals) ফলাফলের ওপর। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

International news

Bengali news

Sports news

Football

news in bengali

News in bangla

UEFA EURO 2024

Quarter Finals


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর