img

Follow us on

Monday, Feb 26, 2024

U19 World Cup: সচিন, উদয়ের শতরানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিতে ভারত, শেষ চারে সামনে কে?

Team India: যুব বিশ্বকাপে সেমি ফাইনালে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের সঙ্গে দ্বৈরথ কবে?

img

যুব বিশ্বকাপের সেমিফাইনালে ভারত।

  2024-02-03 10:59:47

মাধ্যম নিউজ ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়ের ধারা অব্যাহত। গ্রুপ লিগের ৩টি ম্যাচেই জয় তুলে নিয়ে চলতি যুব বিশ্বকাপের সুপার সিক্স রাউন্ডে প্রবেশ করে ভারত। এবার সুপার সিক্সের ২টি ম্যাচেও জয়ের ধারা বজায় রাখে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। টানা ৫ ম্য়াচ জিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি ফাইনালের টিকিট নিশ্চিত করলেন উদয় সাহারানরা।

সেমি ফাইনালে সামনে কে

শুক্রবার ব্লুমফন্টেনে নেপালকে ১৩২ রানে হারিয়ে দেয় ভারত। শতরান করেন সচিন ধাস এবং উদয় সাহারান। সুপার সিক্স রাউন্ডের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে ভারত সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে রেখেছিল। নেপালকে হারিয়ে শেষ চারের টিকিট পাকা হয়ে যায় ভারতীয় যুব দলের। সেমিফাইনালে আয়োজক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে চলেছে তারা। সুপার সিক্স গ্রুপ ১-এ এক নম্বরে শেষ করেছে ভারত। গ্রুপ ২-এর দ্বিতীয় স্থানাধিকারী দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে তারা। ভারতের গ্রুপ থেকে দ্বিতীয় স্থান অর্জন করতে পারে পাকিস্তান। তারা শনিবার খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। অতএব সেমিতে ভারত-পাক দ্বৈরথ না হলেও ফাইনালে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উদয়-সচিনের শতরান

নেপালের বিরুদ্ধে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক উদয়। তবে প্রতিবেশী দেশের বিরুদ্ধে ভারতের শুরুটা ভাল হয়নি। ২৬ রানে প্রথম উইকেট হারায় তারা। ফিরে যান আদর্শ সিং (২১)। ১৪তম ওভারে পর পর দু’টি উইকেট হারায় ভারত। আকাশ চন্দ শেষ দুই বলে ফিরিয়ে দেন প্রিয়াংশু মোলিয়া (১৯) এবং আর্শিন কুলকার্নিকে (১৮)। ভারত শেষমেশ নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৯৭ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। সৌজন্যে সচিন ধাস ও ক্যাপ্টেন উদয় সাহারানের জোড়া শতরান। সচিন ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯৩ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১০১ বলে ১১৬ রান করে মাঠ ছাড়েন সচিন। উদয় ৯টি বাউন্ডারির সাহায্যে ১০৬ বলে শতরানের গণ্ডি টপকে যান। জবাবে নয় উইকেট খুইয়ে ৫০ ওভারে ১৬৫ রান তুলতে সক্ষম হয় নেপাল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

ICC

U19 World Cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর