img

Follow us on

Wednesday, May 01, 2024

T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক কে? জানিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ

Rohit Sharma : রোহিত না হার্দিক, টি-২০ বিশ্বকাপে অধিনায়কের ব্যাটন কার হাতে?

img

টি-টোয়েন্টি বিশ্বকাপের অপেক্ষা।

  2024-02-15 11:40:44

মাধ্যম নিউজ ডেস্ক: আর মাত্র তিন মাস পরেই শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট বিশ্বযুদ্ধে ভারতীয় দলের ব্যাটন থাকবে রোহিত শর্মার হাতেই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ স্পষ্ট করে দিয়েছেন যে এই টুর্নামেন্টে রোহিত শর্মাই ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন। হার্দিক পান্ডিয়া এই বিশ্বকাপ টুর্নামেন্টে সহ অধিনায়কের দায়িত্ব গ্রহণ করবেন। এছাড়া দলের কোচিংয়ের দায়িত্ব থাকবে রাহুল দ্রাবিড়ের উপরেই।

রোহিতেই ভরসা

চলতি বছর জুন মাসে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এখনও দল ঘোষণা হয়নি। তার আগেই বোর্ড সচিব জয় শাহ জানিয়ে দিলেন দলকে নেতৃত্ব দেবেন রোহিত। জয় বুধবার বলেন, “গত বছর এক দিনের বিশ্বকাপে টানা ১০টা ম্যাচ জেতার পরেও আমরা আমেদাবাদে ফাইনালে হেরে গিয়েছিলাম। কিন্তু আমি কথা দিচ্ছি এই বছর বার্বাডোজে রোহিত শর্মার নেতৃত্বেই আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতব।” সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার একটি অনুষ্ঠানে জয় এই মন্তব্য করেন। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারত অধিনায়ক রোহিত, কোচ রাহুল দ্রাবিড় এবং নির্বাচক অজিত আগরকর। ছিলেন আইপিএল চেয়ারম্যান কোষাধ্যক্ষ অরুণ ধুমল। ছিলেন সুনীল গাওস্কর, অনিল কুম্বলের মতো প্রাক্তন ক্রিকেটারেরাও।

অধিনায়কত্ব নিয়ে জল্পনা

টি-২০ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক কে হবেন, তা নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট জল্পনা চলছিল। ২০২২ সালে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে হেরে যেতে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। এরপর রোহিত শর্মার জায়গায় হার্দিক পান্ডিয়াকে অধিনায়কের পদে বসানো হয়েছিল। কিন্তু, গত জানুয়ারি মাসে প্রায় ১৪ মাস পর রোহিত শর্মা এবং বিরাট কোহলি আবারও টি-২০ ফরম্যাটে কামব্যাক করেন। আফগানিস্তানের বিরুদ্ধে আয়োজিত শেষ টি-২০ ম্যাচে রোহিত শর্মা আবার শতরানও করেছিলেন। এদিন জয় শাহ বললেন, 'হতে পারে ২০২৩ বিশ্বকাপ ফাইনালে আমরা হেরে গিয়েছি। কিন্তু, রোহিতের ক্যাপ্টেন্সি ভারতীয় ক্রিকেট সমর্থকদের হৃদয় জয় করে নিয়েছে। এই টুর্নামেন্টে ভারত টানা ১০ ম্যাচে জয়লাভ করেছিল। আমার স্থির বিশ্বাস রোহিত শর্মার নেতৃত্বেই ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালে আয়োজিত টি-২০ বিশ্বকাপ টুর্নামেন্ট খেলতে পারবে।'

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Hardik Pandya

Madhyom

BCCI

bangla news

Team India

Jay Shah

Rohit Sharma

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর