img

Follow us on

Tuesday, Jun 18, 2024

T20 World Cup 2024: দলে এক ঝাঁক ভারতীয় বংশোদ্ভূত! সুপার ওভারে আমেরিকার কাছে হার পাকিস্তানের 

USA vs Pakistan: বিশ্বকাপে অঘটন, পাকিস্তানকে হারিয়ে আমেরিকার চমক

img

আমেরিকার ক্রিকেটারদের উচ্ছ্বাস।

  2024-06-07 11:32:56

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় বংশোদ্ভূতদের কাছেও হার মানল পাকিস্তান (USA vs Pakistan)। অধিনায়ক থেকে শুরু করে ম্যাচের সেরা বোলার মার্কিন দলে এক ঝাঁক ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার। টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রথম ম্যাচে মূলত তাঁদের কাছেই পরাজয় স্বীকার করল বাবররা। এই ম্যাচের নিষ্পত্তি হল সুপার ওভারে। ২০২৪ টি-২০ বিশ্বকাপে প্রথম অঘটনের সাক্ষী থাকল গোটা ক্রিকেট বিশ্ব। এই জয়ের পর এ গ্রুপের শীর্ষে পৌঁছে গেল আমেরিকা। দুটো ম্যাচের মধ্যে দুটোতেই তারা জয়লাভ করেছে। ঝুলিতে রয়েছে ৪ পয়েন্ট। বৃহস্পতিবার, প্রথমে ব্যাট করার সুযোগ পেয়ে বাবর আজমের দল করে ৭ উইকেটে ১৫৯ রান। টস জিতে ফিল্ডিং নেন আমেরিকার অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল। জবাবে আমেরিকাও করে ৩ উইকেট ১৫৯ রান। খেলার নিষ্পত্তি হয় সুপার ওভারে। সেখানে আমেরিকা প্রথমে ব্যাট করে তোলে ১৮ রান। জবাবে ১৩ রান করে ৫ রানে হেরে যায় পাকিস্তান

অধিনায়ক ভারতীয় বংশদ্ভূত 

২০০৭ সালে টি২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারত বনাম পাকিস্তান (USA vs Pakistan) ম্যাচ গিয়েছিল সুপার ওভারে, সেই ম্যাচে ভারতের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি। উইকেটের পিছনে গ্লাভস হাতেও ছিলেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্র ম্যাচেও তাঁদের অধিনায়ক ভারতীয় বংশদ্ভূত মোনাঙ্ক প্যাটেল, কাকতালীয়ভাবে তিনিও উইকেটরক্ষক ব্যাটারই। ফলে দুই ক্ষেত্রেই সুপার ওভারে পাকিস্তান হারল ভারতীয় উইকেটরক্ষক এবং অধিনায়কদের বিরুদ্ধে। দলের জয়ে এই ম্যাচে বড় অবদান রাখলেন ভারতীয় বংশদ্ভূত অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল। তিনি করেন ৩৮ বলে ৫০ রান। মহেন্দ্র সিং ধোনির পর মোনাঙ্কেরও নামের পাশেও লেখা থাকল টি২০ বিশ্বকাপে পাকিস্তানকে সুপার ওভারে হারানোর নজির। বল হাতে এই ম্যাচে আমেরিকার হয়ে নজর কাড়লেন সৌরভ নেত্রভালকর। তিনিও ভারতীয় বংশোদ্ভূত। সুপার ওভারে মূলত একাই সৌরভ পাকিস্তানের জয়ের আশায় জল ঢেলে দেন।

কঠিন জায়গায় পাকিস্তান

প্রথম ম্যাচে হেরে গিয়ে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) সফর কঠিন করে ফেলল পাকিস্তান। আগামী ৯ জুন ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ জিততে হবে বাবরদের। হেরে গেলে বিদায় ঘণ্টা প্রায় নিশ্চিত। পরিস্থিতি এই মূহূর্তে যা, পাকিস্তানকে পরের তিনটি ম্যাচেই জিততে হবে। কারণ কানাডাকে আগেই হারিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র, পাকিস্তানকেও (USA vs Pakistan) এবারে হারাল তাঁরা। তাঁদের পরের দুই ম্যাচ আয়ারল্যান্ড এবং ভারতের বিপক্ষে। ফলে তাঁর মধ্যে একটি জিতলেই তাঁদের পরের রাউন্ডে যাওয়া নিশ্চিত হয়ে যেতে পারে। ভারতীয় ক্রিকেট দল একটা ম্যাচ জিতে ২ পয়েন্ট সংগ্রহ করেছে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রোহিতরা। আগামী ৯ জুন ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। অন্যদিকে আমেরিকা আগামী ১২ তারিখ ভারতের বিরুদ্ধে খেলতে নামবে।

এই হারের পর হতাশ পাক অধিনায়ক বাবর আজম বলেন, "আমরা ব্যাট করার সময় প্রথম ৬ ওভার কাজে লাগাতে পারিনি। পরপর উইকেট হারিয়ে আমরা বিপাকে পড়ে যাই। এরপর প্রথম ৬ ওভার আমরা ভালো বলও করতে পারিনি। শেষেরদিকে আমরা কিছুটা হলেও কামব্যাক করতে পেরেছি। কিন্তু, ফিনিশ করতে পারলাম না। আশা করি, আগামী ম্যাচগুলোয় ভালো পারফরম্যান্স করতে পারব। এই পরাজয় হজম করা খুব কঠিন।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

USA

bangla news

Team India

India vs Pakistan

T20 World Cup 2024

USA vs Pakistan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর