img

Follow us on

Monday, Jun 17, 2024

T20 World Cup 2024: টিকিটের দাম আকাশ ছোঁয়া, ফাঁকা গ্যালারিতেই খেললেন কোহলি-রোহিত

New York: ভারতের ম্যাচেও দর্শক শূন্য গ্যালারি, টিকিটের চড়া দাম নিয়ে সমালোচনার মুখে আইসিসি

img

ভারত-পাক দ্বৈরথ।

  2024-06-06 12:59:26

মাধ্যম নিউজ ডেস্ক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত খেলল কার্যত ফাঁকা গ্যালরিকে সাক্ষী রেখে। গোটা বিশ্বে জনপ্রিয় দল ভারত। বিশ্বের যে স্টেডিয়ামেই কোহলি-রোহিতরা খেলেন, সেখানেই তিল ধারণের জায়গা থাকে না। কিন্তু ব্যতিক্রমী ছবি ধরা পড়ল নিউ ইয়র্কে (New York)। ভারতের ম্যাচে টিকিটের দাম প্রায় আকাশ ছোঁয়া। তাই য়মাঠমুখো হচ্ছে না দর্শকরা , এমনই অভিমত ক্রিকেট অনুরাগীদের।  ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের ম্যাচে এমন দৃশ্য দেখা যাবে তা হয়তো আইসিসি-ও ভাবতে পারেনি।

ফাঁকা গ্যালারি

আমেরিকায় (New York) প্রবাসী ভারতীয়দের মধ্যে ক্রিকেটের জনপ্রিয়তা তুঙ্গে। সেখানে রোহিত-বিরাটদের সামনে পেয়েও মাঠ মুখো হচ্ছেন না দর্শকরা এটা এক অবাক করা বিষয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) টিম ইন্ডিয়ার ম্যাচের জন্য প্রিমিয়াম টিকিট ছেড়েছে আইসিসি। যা নিয়ে ইতিমধ্যেই সমালোচনার মুখে পড়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ক্রিকেট অনুরাগীরা প্রমাণ করেছে, টিম ইন্ডিয়ার জন্য অপরিমেয় উন্মাদনার অর্থ এই নয় যে ভক্তরা আইসিসি যা চাইবে তাই দেবে। মার্কিন যুক্তরাষ্ট্রে স্থানীয় সমর্থকদের জন্যও টিকিটের দাম অনেক বেশি। এর ফলে দেখা যায়, ভারত-আয়ারল্যান্ড ম্যাচে গ্যালারির প্রিমিয়াম স্ট্যান্ড' ও 'ইস্ট গ্র্যান্ডস্ট্যান্ড' খালি ছিল। প্রিমিয়াম ক্লাবের সিট ফাঁকা ছিল, যার টিকিটের মূল্য ছিল ১০০০ ডলার। 

ভারত-পাক ম্যাচে টিকিট-মূল্য

৯ জুন নিউ ইয়র্কে (New York) মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। নাসাউ কাউন্টির মাঠে ৩৪ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। যত দিন এগোচ্ছে, তত টিকিটের দাম বাড়ছে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছিল মেলবোর্নে। সেখানে প্রায় ৯৬ হাজার দর্শক মাঠে ছিলেন। এ বার আসনসংখ্যা কম। ফলে চাহিদাও বেশি। আইসিসি-র ওয়েবসাইটে সব ম্যাচের জন্য ছ’ধরনের টিকিট রয়েছে। ব্যতিক্রম ভারত-পাকিস্তান। সেই ম্যাচের জন্য রয়েছে তিন ধরনের টিকিট। সবচেয়ে বেশি যে টিকিটের দাম, সেটির দাম ১০ হাজার ডলার, অর্থাৎ ৮ লক্ষ ৩৪ হাজার ৩২৩ টাকা। তার পরের টিকিটের দাম ২৭৫০ ডলার, অর্থাৎ ২ লক্ষ ২৯ হাজার ৪১৩ টাকা। তার পরেরটা ২৫০০ ডলার, অর্থাৎ ২ লক্ষ ৮ হাজার ৫৮৫ টাকা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

bangla news

India vs Pakistan

ICC Mens T20 World Cup

India Vs Ireland

T20 World Cup 2024

ICC Ticket Prices


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর