img

Follow us on

Thursday, Jun 13, 2024

T20 World Cup 2024: স্নায়ু-যুদ্ধে জয়ী ভারত, বুমরার বিষাক্ত বোলিংয়ে ৬ রানে হার পাকিস্তানের

India vs Pakistan: রোহিতদের ব্যর্থতা ঢাকলেন বুমরারা, ১১৯ রানের লক্ষ্যও স্পর্শ করতে পারল না পাকিস্তান

img

চোখের জলে বিদায়। টিম গেমই সাফল্যের রসায়ন ভারতের।

  2024-06-10 09:21:55

মাধ্যম নিউজ ডেস্ক: স্কোর বোর্ডে কম রানের পুঁজি নিয়েও স্নায়ুচাপ ধরে রেখে পাকিস্তানকে ৬ রানে হারাল ভারত। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও পর্যন্ত (T20 World Cup 2024) সেরা ম্যাচ। টানটান উত্তেজনা। ভারতের ১১৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৫ ওভারে পাকিস্তানের রান ছিল ৮৩-৪। অর্থাৎ পাঁচ ওভারে দরকার ৩৭ রান। আর সম্ভব না, ম্যাচটা পাকিস্তানের পকেটে! ভারতীয় সময় অনুযায়ী ঘড়িতে রাত সাড়ে ১২টা। সপ্তাহের প্রথম দিন স্কুল-অফিসের চিন্তা করে অনেকেই তখন শুয়ে পড়েছিলেন। কিন্তু সেটাও পারল না পাকিস্তান। সৌজন্যে ডেথ ওভারে ভারতের বোলিং। ১৬ থেকে ২০ ওভারে ভারত (India vs Pakistan) দেয় যথাক্রমে ২, ৫, ৯, ৩ এবং ১১ রান। অর্থাৎ শেষ ওভার বাদে পাকিস্তান কোনও ওভারে ১০ রানও তুলতে পারেনি। ক্রিকেট যে টিম-গেম বড় ম্যাচে চাপ সামলে তা ফের একবার প্রমাণ করে দিল রোহিত এন্ড কোং।

ব্যাটিংয়ে ভরাডুবি

রবিবার খেলা শুরু হয় দেরিতে। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর শুরু হয় ম্যাচ। টসে জিতে ভারতকে (India vs Pakistan) ব্যাট করতে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। তাঁর সিদ্ধান্তে কোনও ভুল ছিল না। প্রথম ওভার হওয়ার পরেই আবার বৃষ্টি নামে। কিছু ক্ষণ বন্ধ ছিল খেলা। কিন্তু ম্যাচ শুরু হতেই আউট হয়ে যান বিরাট কোহলি (৩ বলে ৪ রান)। বল পিচে পড়ার পর একটু থমকে আসছিল। বিরাট বুঝতে পারেননি। আগে ব্যাট চালিয়ে দেন। তাতেই নাসিম শাহের বলে আউট হয়ে যান বিরাট। পরের ওভারেই আউট হয়ে যান রোহিত (১২ বলে ১৩ রান)। তাঁর উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। রোহিতের ক্ষেত্রেও বল থমকে এসেছিল। আগে ব্যাট চালিয়ে ফেলেছিলেন ভারত অধিনায়ক। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ভারত। অক্ষর ১৮ বলে ২০ রান, ঋষভ পন্থ ৩১ বলে ৪২ রান করেন। এছাড়া বাকিদের শুধু যাওয়া-আসার পালা। পুরো ২০ ওভার ব্যাটও করতে পারেনি ভারত। এই প্রথম টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতকে অল-আউট করল পাকিস্তান। ১১৯ রানেই থেমে যায় রোহিতদের ইনিংস। 

দুরন্ত কাম ব্যাক ভারতের

টি টোয়েন্টি ক্রিকেটে (T20 World Cup 2024) না হলেও নিউ ইয়র্কের নাসাউ ক্রিকেট গ্রাউন্ডের পিচে এই রান যে লড়াই করার মতো তা জানতেন বুমরা-সিরাজরা। সেই মতো শুরুও করলেন। কিন্তু যশপ্রীত বুমরার প্রথম ওভারে ক্যাচ ফেললেন দুবে। এবার ভাবনা শুরু। তাহলে কি সত্যিই পরাজয়! কিন্তু অন্য কৌশল তৈরি করছিলেন বুমরা। তাঁকে যোগ্য সহায়তা করে গেলেন হার্দিক, সিরাজ। ব্যাটারদের বধ্যভূমি নিউ ইয়র্কের পিচে আগুনে বোলিং করলেন বুমরা। পরিকল্পনার অভাবেই ডুবতে হল পাকিস্তানকে।  কম রানের লক্ষ্য হওয়ার পরেও কেউ ইনিংস ধরার চেষ্টা করলেন না। বুমরা নিলেন তিন উইকেট। হার্দিক নিলেন ২ উইকেট। একটি করে উইকেট নিলেন অর্শদীপ সিং এবং অক্ষর প্যাটেল। উইকেট নেওয়ার সঙ্গে রানও আটকে রাখলেন ভারতীয় বোলারেরা।

কম রানের পুঁজি নিয়ে পাকিস্তানের (India vs Pakistan) মতো দলের বিপক্ষে সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেলেন রোহিত। সুন্দরভাবে বোলারদের ব্যবহার করলেন। দলের সেরা বোলারকে রেখে দিলেন ১৯ তম ওভারের জন্য। টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ ওভার এটি। ১৯ তম ওভারে মাত্র ৩ রান দিয়ে ১ উইকেট নিলেন বুমরা। তখনই ভারতের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

pakistan

Cricket

bangla news

Team India

India vs Pakistan

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর