img

Follow us on

Tuesday, Jul 16, 2024

T20 World Cup 2024: বিশ্বকাপ জয়ের পুরস্কার! রিঙ্কুরাও পাচ্ছেন ১ কোটি, রোহিত-বিরাটরা কত?

BCCI: বিশ্বকাপে জয়ের জন্য বোর্ডের ১২৫ কোটির পুরস্কারে কার ভাগ্য়ে কত?

img

পুরস্কার গ্রহণ মঞ্চে বিশ্বজয়ী ভারতীয় দল।

  2024-07-08 21:18:06

মাধ্যম নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ের জন্য ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের পুরস্কৃত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছিল বিসিসিআই। ওয়াংখেড়ে স্টেডিয়ামে সংবর্ধনায় বিরাট কোহলি, রোহিত শর্মাদের হাতে সেই চেক তুলে দেন বোর্ড (BCCI) সভাপতি রজার বিনি ও সচিব জয় শাহ (Jay Shah)। 

কারা কত টাকা পেলেন

১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্য়াম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। তার ১১ বছর পর ভারতের কোনও আইসিসি ট্রফি এল। বিগত পাঁচটি আইসিসি ট্রফির ফাইনালে উঠেও বৈতরণী পার করতে পারেনি ভারত। তবে এবার রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং বার্বাডোজে ইতিহাস লিখে তেরঙা পুঁতে দিয়ে এসেছে। দলের ১৫ জন ক্রিকেটার ৫ কোটি টাকা করে পাবেন। সেই তালিকায় বিরাট কোহলি, রোহিত শর্মারা যেমন রয়েছেন, তেমনই কোনও ম্যাচ না খেলা সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল ও যুজবেন্দ্র চহালও রয়েছেন। ক্রিকেটারদের পাশাপাশি দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও ৫ কোটি টাকা পাবেন। 

সাপোর্ট স্টাফেরা কত পেলেন (T20 World Cup 2024) 

দ্রাবিড় ছাড়া যে তিন জন কোচ রয়েছেন, অর্থাৎ, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, ফিল্ডিং কোচ টি দিলীপ ও বোলিং কোচ পরশ মামব্রে, তাঁরা ২.৫ কোটি টাকা করে পাবেন। দলের বাকি সাপোর্ট স্টাফ, অর্থাৎ, তিন জন ফিজিয়ো, তিন জন থ্রোডাউন বিশেষজ্ঞ, দু’জন ম্যাসিয়োর এবং স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ ২ কোটি টাকা করে পাবেন।

আরও পড়ুন: ম্যাচ জেতানো ইনিংস অভিষেকের, কোহলির পরিবর্ত কি খুঁজে পেল ভারত?

রিজার্ভ প্লেয়াররাও পাবেন অর্থ (T20 World Cup 2024) 

ভারতীয় দলে রিজার্ভ প্লেয়ার হিসাবে ছিলেন রিঙ্কু সিং, খলিল আহমেদ, শুভমন গিল ও আবেশ খান। তাঁরা প্রত্যেকে ১ কোটি টাকা করে পাবেন। নির্বাচক প্রধান অজিত আগরকর-সহ পাঁচ জন নির্বাচকও ১ কোটি টাকা করে পাবেন বলে জানা গিয়েছে। বাকি টাকা ভাগ করে দেওয়া হবে ভিডিয়ো বিশ্লেষক ও দলের সঙ্গে যাওয়া বোর্ডের সদস্যদের মধ্যে। সবমিলিয়ে ভারতীয় দলের (BCCI) ক্রিকেটার, সাপোর্ট স্টাফ মিলিয়ে ৪২ জনের দল আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে গিয়েছিল৷ 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Virat Kohli

bangla news

Team India

Rohit Sharma

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর