img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Abhishek Sharma: ম্যাচ জেতানো ইনিংস অভিষেকের, কোহলির পরিবর্ত কি খুঁজে পেল ভারত?

Team India: ৪৭ বলে ১০০! ম্যাচ জেতানো শতরান, অভিষেকের ফোন যুবিকে

img

অভিষেক শর্মা।

  2024-07-08 17:08:55

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপ জয়ের পরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছিলেন রোহিত ও কোহলি। এই ফরম্যাটে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন প্রজন্মের হাতে ব্যাটন তুলে দিয়েছিলেন কিং কোহলি। জিম্বাবোয়ে সফর থেকেই সেই পরীক্ষা চলছে। লক্ষ্য ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ। হারারে স্পোর্টস ক্লাবে সিরিজের প্রথম ম্যাচে ভারত ১৩ রানে হারার পর সমালোচনাও শুরু হয়েছিল। কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানেই টিম ইন্ডিয়া  বুঝিয়ে দিল তাঁদের রিজার্ভ বেঞ্চ তৈরি। দ্বিতীয় ম্যাচে অভিষেকের ঝোড়ো শতরানে জিতল ভারত। একই সঙ্গে প্রশ্ন উঠল রোহিতের পরবর্তী যদি গিল হন, তাহলে কোহলির জায়গায় কে? অভিষেক শর্মা (Abhishek Sharma) না বিশ্বকাপজয়ী ভারতীয় দলের (Team India) সদস্য যশস্বী জয়সওয়াল। দুই বাঁহাতি-ওপেনারকে ঘিরেই এখন স্বপ্ন দেখছেন ভারতীয় ক্রিকেট মহল। 

যুবরাজকে ফোন

এদিন ভারত প্রথম ব্যাট করে ২৩৪ রান তোলে। অভিষেকের (Abhishek Sharma) শতরান, ঋতুরাজ অপরাজিত ৭৭ ও রিঙ্ক অপরাজিত ৪৮ রান করেন।  জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ১৩৪ রানে অলআউট হয়ে যায়। ১০০ রানে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারত। ম্যাচের পরই যুবরাজকে ফোন করেন অভিষেক। তিনি বলেন, “প্রথম ম্যাচের পরেও আমি যুবিপাজিকে ফোন করেছিলাম। কেন জানি না, ও খুব খুশি ছিল। বলেছিল ভাল শুরু হয়েছে। আজ আমার পরিবার যতটা খুশি, যুবিপাজিও ততটাই খুশি। তাই আমিও খুশি। ও যে পরিশ্রম আমার জন্য করেছে তা অকল্পনীয়। গত দু’তিন বছর ধরে যুবিপাজি আমাকে শেখাচ্ছে। শুধু ক্রিকেট নয়, তার বাইরেও অনেক কিছু শিখেছি।” অভিষেক জানান, ভারতের হয়ে ছয় ছক্কা মারা ব্যাটার যুবি তাঁর সাফল্যে খুশি। অভিষেকের কথায় যুবরাজ তাঁকে বলেছেন,“খুব ভাল খেলেছ। এই সাফল্য তোমার প্রাপ্য। আরও অনেক শতরান করবে। এটা সবে শুরু।”

অভিষেকের রেকর্ড

ভারতের (Team India) প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে টানা তিনটি ছয় মেরে অভিষেক (Abhishek Sharma) এদিন শতরানে পৌঁছন। এর আগে, শুভমান গিল পরপর ছক্কা হাঁকিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআইয়ে ২০০-তে পৌঁছেছিলেন। সাতটি চার ও আটটি ছয় দিয়ে সাজানো অভিষেকের ৪৭ বলে ১০০ রানের ইনিংস। শতরান পূর্ণ করতে মাত্র ৪৬ বল নেন অভিষেক। যা টি২০ আন্তর্জাতিকে ভারতীয়দের মধ্যে যুগ্ম তৃতীয় দ্রুততম। ২০১৭ সালে রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৫ বলে ও গত বছর সূর্যকুমার যাদব শ্রীলঙ্কার বিরুদ্ধেই ৪৫ বলে শতরান করেন। ২০১৬ সালে লোকেশ রাহুল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৬ বলে টি২০ আন্তর্জাতিক শতরান পান।

বাবাকে ধন্যবাদ

শতরান করে অভিষেক ধন্যবাদ জানিয়েছেন তাঁর বাবাকে। তিনি বলেন, “বাবা ছোটবেলা থেকেই বলত বড় শট খেলার জন্য। সাধারণত কোচেরা এই উপদেশ দেয় না। কিন্তু বাবা বলত এমন শট মারো, যাতে বল মাঠে না থাকে।”

গিলের ব্যাটই বন্ধু

নিজের শতরান প্রসঙ্গে অভিষেক (Abhishek Sharma) আরও জানান, এদিন নিজের ব্যাট নিয়ে খেলেননি তিনি। খেলেছেন শুভমনের ব্যাটে। দু’জনেই পাঞ্জাবের। ছোটবেলা থেকে একসঙ্গে খেলছেন। অভিষেক বলেন, “শুভমনের ব্যাট নিয়ে খেলেছি। তাই ওই ব্যাটকেও ধন্যবাদ। এটা সেই অনূর্ধ্ব-১২ থেকে করে আসছি। যখনই মনে হয় চাপে আছি, এমন কোনও ম্যাচ যেখানে রান করতেই হবে, আমি ওর থেকে ব্যাট নিয়ে নিই।” অভিষেক জানান, গিলের মতোই শুভমনের ব্যাটও তাঁর বন্ধু।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

Team India

Yuvraj singh

india vs zimbabwe

bangala news

Abhishek Sharma


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর