img

Follow us on

Thursday, Jun 13, 2024

T20 World Cup 2024: নিউজিল্যান্ডকে ৮৪ রানে হারিয়ে অঘটন আফগানদের, জয় দিয়ে শুরু বাংলাদেশেরও

Bangladesh vs Sri Lanka: শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু বাংলাদেশের, আফগানদের কাছে হার কিউইদের

img

বাংলাদেশ সমর্থকদের উচ্ছ্বাস। জয়ের পর খুশি আফগানিস্তানের ক্রিকেটাররা।

  2024-06-08 12:09:11

মাধ্যম নিউজ ডেস্ক: অঘটনের বিশ্বকাপ! পাকিস্তানকে হারিয়ে সকলকে চমকে দিয়েছিল আমেরিকা। শনিবার সকালে  আরও বড় ঝটকা। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) নিউ জিল্যান্ডকে ৮৪ রানে হারিয়ে দিল আফগানিস্তান। এই প্রথম বার রশিদ খানদের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও ম্যাচ হারল কিউইরা। এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে ২ উইকেটে জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করল বাংলাদেশও (Bangladesh vs Sri Lanka)।

দাপট আফগানদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) আফগানিস্তান দলটিকে নিয়ে স্বপ্ন দেখছেন অনেকে। শনিবার রশিদেরা ব্যাটে-বলে যে ভাবে কিউইদের শাসন করলেন, তাতে সেই স্বপ্নকে বাস্তব হতে দেখা যেতেই পারে। টস জিতে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (New Zealand vs Afghanistan)। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই যে বিশ্বকাপে শুরু করেছেন গুরবাজ। এদিন ৫৬ বলে ৮০ রান  করলেন তিনি। পাঁচটি ছক্কা এবং পাঁচটি চার মারেন। মূলত তাঁর দাপটেই প্রথমে ব্যাট করে ১৫৯ রান করে আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড।  প্রথম বলেই ফিন অ্যালেনকে বোল্ড করেন ফারুকি। রান পাননি উইলিয়ামসন, ড্যারিল মিচেলরাও। ফারুকি চারটি উইকেট নেন। চার উইকেট নেন রশিদ খানও। মহম্মদ নবি নেন ২ উইকেট। ১৫.২ ওভারে ৭৫ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

বেঙ্গল টাইগার্সের হুঙ্কার

প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা (Bangladesh vs Sri Lanka) তোলে ১২৫ রান। ওপেনার পাথুম নিশঙ্ক করেন ৪৭ রান। ধনঞ্জয় ডি সিলভা করেন ২১ রান। বাকি ব্যাটারেরা তেমন রান পাননি। তিনটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান এবং রিশাদ হোসেন। ২ উইকেট নেন তাসকিন আহমেদ। একটি উইকেট তানজিম হাসান শাকিবের।  টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) শুরু হওয়ার আগে বাংলাদেশের চিন্তা ছিল ব্যাটিং নিয়ে। শনিবার সকালেও দুই ওপেনার তানজিদ হাসান এবং সৌম্য সরকার রান পাননি। অধিনায়ক নাজমুল হাসান শান্ত করেন মাত্র ৭ রান। তবে লিটন দাস এবং তোহিদ হৃদয় মিলে দলকে ভরসা দেন। তাঁরা জুটিতে ৬৩ রান যোগ করেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sri Lanka

Afghanistan

bangla news

New Zealand

Bangladesh Cricket

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর