img

Follow us on

Thursday, Jun 13, 2024

Sunil Chhetri: সুনীলের শেষ ম্যাচে ইতিহাসের দোড়গোড়ায় ভারত! কখন ও কোথায় দেখবেন কুয়েতের সঙ্গে লড়াই

India vs Kuwait: বিদায় লগ্নে সুনীলকে জয় উপহার দেওয়াই লক্ষ্য সতীর্থদের

img

ভারতীয় দলের হয়ে শেষ ম্যাচ সুনীল ছেত্রীর।

  2024-06-06 15:45:54

মাধ্যম নিউজ ডেস্ক: আর মাত্র কয়েক ঘণ্টা গায়ে লেগে যাবে প্রাক্তন তকমা। ব্লু-জার্সি গায়ে দেশের হয়ে আজই তাঁর শেষ ম্যাচ। তবু দেশের হয়ে শেষ অনুশীলনেও অবিচল সুনীল ছেত্রী (Sunil Chhetri)। বাকিরা যখন বিশ্রাম নিচ্ছেন, মাঠের একপ্রান্তে তখন পেনাল্টি অনুশীলন করছেন সুনীল। এ তাঁর নিত্য অভ্যাস। শেষ দিন বলেও বাদ নেই। চরম পেশাদারিত্ব মনোভাব। আবেগ থাকলেও তা যেন কখনওই তাঁকে চেপে না ধরে সতর্ক সুনীল।

সতীর্থদের উপহার

এখন বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে শীর্ষ ৩৬-এ রয়েছে ভারত। এখান থেকে তারা পরের রাউন্ডে গেলে ফাইনাল ১৮ রাউন্ডে প্রবেশ করবে এবং সেটা হবে সুনীল ছেত্রীকে (Sunil Chhetri) টিম ইন্ডিয়ার উপহার। কারণ ইতিহাসে এই প্রথমবার ভারত তৃতীয় রাউন্ড বা ফাইনাল ১৮-তে প্রবেশ করতে পারবে। তাই সুনীলের জন্য কুয়েত (India vs Kuwait) ম্যাচ জিততে বদ্ধপরিকর তাঁর সতীর্থরা।

ম্যাচের গুরুত্ব

সুনীলের (Sunil Chhetri) শূন্যতা ভরাট করা যে সহজ নয় সেটা মানছেন কোচ ইগর স্টিমাচ। তাঁর কথায়, “অধিনায়কের শেষ ম্যাচ, এটা জানার পরেই ম্যাচটার গুরুত্ব অনেক বেড়ে গিয়েছে। তবু ম্যাচটা ভারত বনাম কুয়েতের। ওটাতেই নজর দিতে হবে এবং যেটা দরকার করতে হবে। আমরা তৈরি।” গত ১২ মাসে ভারত-কুয়েত একে অপরের বিরুদ্ধে তিন বার খেলেছে। দু’বার সাফে (এক বার ১-১ ড্র এবং ফাইনালে ভারত টাইব্রেকারে জেতে)। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে অ্যাওয়ে ম্যাচে জিতে এসেছে তারা।স্তিমাচ বলেছেন, “তিনটি কঠিন ম্যাচ খেলেছি। যে কোনও দল জিততে পারত। কুয়েতের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে জেতা আমার সবচেয়ে ভাল লেগেছে। রক্ষণ দারুণ খেলেছে। বক্সের কাছাকাছি ওদের আসতে দেয়নি। পরিষ্কার সুযোগ তৈরি করেছি। বৃহস্পতিবারও সেটাই করে দেখাতে চাই।”

আরও পড়ুন: টিকিটের দাম আকাশ ছোঁয়া, ফাঁকা গ্যালারিতেই খেললেন কোহলি-রোহিত

কখন, কোথায় ম্যাচ

ভারতীয় সময় সন্ধ্যে সাতটা থেকে শুরু হবে ভারত-কুয়েত ম্যাচ (India vs Kuwait)। টিভিতে ম্যাচটি দেখানো হবে স্পোর্টস ১৮ ১ ও স্পোর্টস ১৮ ৩ চ্যানেলে।বিশ্বকাপে যোগ্যতাঅর্জনকারী ম্যাচে ভারত বনাম কুয়েতের লড়াই অনলাইনে দেখা যাবে জিও সিনেমা অ্যাপ ও মোবাইলে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Sunil Chhetri

Kuwait

Indian Football

India vs Kuwait


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর