img

Follow us on

Monday, Jun 17, 2024

Sandesh Jhingan: শক্তি বাড়ল ব্লু টাইগার্সদের! জাতীয় দলে যোগ দিচ্ছেন সন্দেশ

East Bengal: এশিয়ান গেমসের জন্যে দুই ফুটবলার ছাড়ছে ইস্টবেঙ্গল

img

সুনীল ছেত্রীদের সঙ্গে যোগ দিচ্ছেন সন্দেশ ঝিঙ্গান।

  2023-09-16 18:35:09

মাধ্যম নিউজ ডেস্ক: এশিয়ান গেমসের স্কোয়াডে এ বার সন্দেশ ঝিঙ্গান (Sandesh Jhingan)। সঙ্গে আরও দুই ফুটবলারকে যোগ করা হল। এশিয়ান গেমসের সঙ্গে চলবে ইন্ডিয়ান সুপার লিগও। প্লেয়ার ছাড়া নিয়ে ক্লাবগুলির সঙ্গে দ্বন্দ্ব চলছে ফেডারেশনের। তবে জাতীয় দলের (Indian Squad) স্বার্থে এবার ফুটবলারদের ছাড়ার কথা জানাল ইস্টবেঙ্গল (East Bengal)।

স্কোয়াডের শক্তি বাড়ল

বুধবার এশিয়ান গেমসের (Asian Games) জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। সিনিয়র প্লেয়ারদের মধ্যে সেই স্কোয়াডে ছিলেন একমাত্র সুনীল ছেত্রী। ভারতের আক্রমণ ভাগে সুনীলের মতো অভিজ্ঞ প্লেয়ারকে পাওয়ায় স্বস্তি ছিল। কিন্তু চিন্তা ছিল রক্ষণ নিয়ে। সন্দেশ যোগ দেওয়াতে সেই চিন্তা কিছুটা হলেও মিটল। এশিয়ান গেমস মূলত অনূর্ধ্ব ২৩ টুর্নামেন্ট হলেও তিনজন সিনিয়র প্লেয়ার রাখা যায়। প্রত্যাশা ছিল সুনীল ছেত্রী, সন্দেশ (Sandesh Jhingan) ঝিঙ্গান এবং গোলকিপার গুরপ্রীত সিং সান্ধুকে রাখা হবে। ক্লাব ছাড়তে চাইছিল না তাঁদের। বুধবার দল ঘোষণায় দেখা যায়, স্কোয়াডে রয়েছেন সুনীল ছেত্রী। এ দিন যোগ করা হল সন্দেশ ঝিঙ্গানকে। স্কোয়াডে শক্তি বাড়ল। এশিয়ান গেমসের দলে যোগ করা হয়েছে চিংলেনসানা এবং লালচুননুঙ্গাকেও।

আরও পড়ুন: পুরোটাই গিমিক! লা লিগার অ্যাকাডেমি করে কি আদৌ লাভ হবে বাংলার ফুটবলের?

সাড়া দিল ইস্টবেঙ্গল

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে এফএসডিএল-কে অনুরোধ করেছিল এশিয়ান গেমসের পর যাতে ইন্ডিয়ান সুপার লিগ শুরু করা যায়। সেই অনুরোধ যদিও রাখা হয়নি। এশিয়ান গেমস ফিফার নিয়মের আওতায় না থাকায় ক্লাবগুলি প্লেয়ার ছাড়তে বাধ্য নয়। সুতরাং, আলোচনা ছাড়া কোনও পথ ছিল না। একঝাঁক তরুণ ফুটবলারকে পেলেও সিনিয়রদের পাওয়া নিয়ে জটিলতা ছিল। অবশেষে সাড়া দিল ইস্টবেঙ্গল (East Bengal)। লাল-হলুদ শিবির থেকে এশিয়ান গেমসের দলে যোগ দিতে চলেছেন লালচুননুঙ্গা।  এ ছাড়া, ফেডারেশনের তরফে নাওরেম মহেশ সিংহের শারীরিক পরীক্ষা চলছে। তাঁকে দলে নেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত পরে নেওয়া হবে। গোয়া থেকে দলে যোগ দিচ্ছেন সন্দেশ। আগেই তাঁর যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু গোয়া তাঁকে ছাড়তে রাজি হয়নি। শেষ মুহূর্তে সমস্যার সমাধান হয়েছে। একই জিনিস দেখা গিয়েছে হায়দরাবাদের চিংলেসানার ক্ষেত্রেও। আলোচনার পর সমাধানসূত্র মেলে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Madhyom

bangla news

East Bengal

Asian Games

Naorem Mahesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর