img

Follow us on

Monday, Feb 26, 2024

Hockey Pro League: ভুবনেশ্বরে পৌঁছল নেদারল্যান্ডস পুরুষ হকি দল

এফআইএইচ হকি প্রো-লিগ খেলবে কারা জানেন?...

img

নেদারল্যান্ডসের হকি দল।

  2024-02-04 19:39:08

মাধ্যম নিউজ ডেস্ক: ভুবনেশ্বরে পৌঁছল বিশ্বের এক নম্বর নেদারল্যান্ডস পুরুষ হকি (Hockey Pro League) দল। রবিবার ওড়িশার বিজু পট্টনায়ক বিমানবন্দরে অবতরণ করে তারা। ভারতে রয়েছে এফআইএইচ হকি প্রো-লিগ ২০২৩-২৪। ভুবনেশ্বরের কলিঙ্গ হকি স্টেডিয়ামে খেলা হবে। ১০ ফেব্রুয়ারি থেকে খেলা চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

কাদের মুখোমুখি কারা?

এর পরে ওই হকি দলটি চলে যাবে রৌরকেল্লার বিরসা মুন্ডা হকি স্টেডিয়ামে। ১৯ ফেব্রুয়ারি থেকে সেখানে খেলা হবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এফআইএইচ হকি প্রো-লিগ ২০২৩-২৪-এ খেলবে পাঁচটি জাতীয় দল। এগুলি হল, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, ইন্ডিয়া, স্পেন এবং অস্ট্রেলিয়া। প্রতিটি দলই মুখোমুখি হবে একবার ভুবনেশ্বরে, পরে ফের রৌরকেল্লায়। ভুবনেশ্বরে ১০ ফেব্রুয়ারি প্রথম খেলবে নেদারল্যান্ডস। প্রতিদ্বন্দ্বী আয়ারল্যান্ড। পরের দিন নেদারল্যান্ডসের সঙ্গে খেলা রয়েছে পরের দিন। ১৩ তারিখ তারা মুখোমুখি হবে স্পেনের সঙ্গে।

কারা খেলবে জানেন?

১৬ তারিখ তারা (Hockey) খেলবে অস্ট্রেলিয়ার সঙ্গে। এর পরেই টিমগুলি চলে যাবে রৌরকেল্লায়। সেখানেও প্রতিটি দল পরস্পরের মুখোমুখি হবে। নেদারল্যান্ডস হকি দলের ক্যাপ্টেন থিয়েরি ব্রিংকম্যান বলেন, “আমাদের প্রস্তুতি ভালোই চলছে। অনুশীলন-পর্বে আমরা ভালোই প্রস্তুতি নিয়েছি। ছেলেগুলো ভালো কাজ করেছে। ভারতে আসতে পেরে খুব ভালো লাগছে। আমাদের সকলের মধ্যে টিম স্পিরিটও খুব ভালো। খেলা কবে শুরু হবে সেদিকেই মুখিয়ে রয়েছি।”

আরও পড়ুুন: “দল না থাকলে রোজগার হবে না”, এ কী বললেন বিধায়ক লাভলি মৈত্র?

তিনি বলেন, “অস্ট্রেলিয়ার সঙ্গে খেলতে আমরা উদগ্রীব। তারা আমাদের কঠিন প্রতিদ্বন্দ্বী। ভারতের মোকাবিলা করাটাও চ্যালেঞ্জিং হবে। কারণ দর্শকরা ওদের পক্ষে থাকবেন। বিশেষত ভুবনেশ্বর ও রৌরকেল্লায়। তাই এই দুই শক্ত প্রতিদ্বন্দ্বীর সঙ্গে খেলতে আমরা মুখিয়ে রয়েছি।” তিনি বলেন, “২০২৪ সালে প্যারিস অলিম্পিক্স। দুই শক্ত দলগুলির সঙ্গে খেলার এই সুযোগ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। আশা করি, ভালোই খেলা হবে।”

প্রসঙ্গত, দিন কয়েক আগে মহিলাদের হকি ফাইভ এস বিশ্বকাপে বড় সাফল্য পেয়েছে নেদারল্যন্ডস। ভারতীয় মহিলাদের টিমকে তারা দুরমুশ করল ৭-২ ফলে। ভারতকে হারানোয় প্রথম মহিলা হকি বিশ্বকাপে বিজয়ী দল হয়েছে নেদারল্যান্ডস। এই টুর্নামেন্টের ফাইনালে জয় (Hockey Pro League) পেয়েছিল ডাচরাই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hockey

Bhubaneswar

Netherlands

news in bengali

mens hockey team


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর