img

Follow us on

Tuesday, Mar 05, 2024

Kelvin Kiptum: দুর্ঘটনায় প্রয়াত বিশ্বরেকর্ডকারী কেনিয়ার দৌড়বিদ কেলভিন কিপটাম

Kenya: ২৪ বছর বয়সেই থামল দৌড়, পথ দুর্ঘটনায় মৃত্যু বিশ্বরেকর্ডধারী দৌড়বিদ কিপটামের, সঙ্গে কোচও 

img

কেলভিন কিপটাম।

  2024-02-12 10:23:39

মাধ্যম নিউজ ডেস্ক: গাড়ি দুর্ঘটনায় মাত্র ২৪ বছর বয়সেই শেষ হয়ে গেল কেনিয়ার ম্যারাথন দৌড়বিদ কেলভিন কিপটামের (Death of Kelvin Kiptum) দৌড়। গত বছর অক্টোবর মাসে ম্যারাথনে বিশ্বরেকর্ড করেছিলেন কেলভিন। রবিবার স্থানীয় সময় রাত ১১টায় কেনিয়ার এলডোরেটে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। কেলভিনের অকালে চলে যাওয়ায় শোকস্তব্ধ অ্যাথলিট মহল। 

কী ঘটেছিল

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় কিপটাম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন। সেই সময় গাড়িটিতে মোট তিন জন ছিলেন। ছিলেন তাঁর কোচ গারভাইস হাকিজিমানা। প্রচণ্ড গতিতে চলছিল গাড়িটি। আচমকাই তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং গাড়িটি উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কিপটাম ও তাঁর কোচের। তৃতীয় জন গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। অকাল প্রয়াণে ক্রীড়াজগতে শোকের ছায়া নেমে এসেছে। কেলভিনের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সকলে।

কেলভিনের কৃতিত্ব

চার বছর আগে প্রথম বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কেলভিন। পরিবারে আর্থিক অনটন থাকার কারণে সেই প্রতিযোগিতার জন্য অন্য খেলোয়াড়দের থেকে জুতো ধার করতে হয়েছিল তাঁকে। কেলভিনের কেরিয়ারের সবচেয়ে বড় সাফল্য আসে ২০২৩ সালে এলিউড কিপছোগের বিরুদ্ধে।

এর পরেই গত অক্টোবর মাসে তিনি কিপছোগের রেকর্ড ভেঙে নতুন নজির গড়েন। শিকাগো ম্যারাথনে ৪২ কিলোমিটার মাত্র ২ ঘন্টা ৩৫ সেকন্ডে সম্পুর্ণ করেন কেলভিন। ২৪ বছর বয়সী কিপটম তৃতীয়বার ম্যারাথনে অংশ নিয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Kenya

Kelvin Kiptum

Marathon Runner


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর