img

Follow us on

Saturday, Jul 13, 2024

Jay Shah: রোহিত-বিরাটরা খেলবেন চ্যাম্পিয়ন্স ট্রফি! নয়া কোচ নিয়োগ নিয়ে কী বললেন জয় শাহ?

Champions Trophy: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফের দেখা যাবে রোহিত-বিরাট জুটি, বড় ঘোষণা জয় শাহের

img

খেলবেন বিরাট-রোহিত, জানালেন জয় শাহ।

  2024-07-01 16:37:20

মাধ্যম নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মঞ্চে দাঁড়িয়েই এই ফরম্যাটের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। নতুন প্রজন্মের হাতে ব্যাটন তুলে দিতে চেয়েছেন তাঁরা। কিন্তু ভারতের ক্রিকেট অনুরাগীরা এই ঘোষণায় হতাশ। তাঁরা বিরাট-রোহিত জুটিকে একসঙ্গে বাইশ গজে দেখতেই পছন্দ করেন। এঁরাই তো এখন ভারতীয় ক্রিকেটের ইউএসপি। ভারতীয় সমর্থকদের আশ্বস্ত করে বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) জানিয়েছেন খুব শীঘ্রই ফের দুজনকে একসঙ্গে দেখা যাবে। তাঁরা চ্যাম্পিয়ন্স ট্রফিও (Champions Trophy) খেলবেন। দ্রাবিড় পরবর্তী যুগে ভারতের নয়া কোচ প্রসঙ্গেও জানিয়েছেন জয়।

খেলবেন সিনিয়ররা 

বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) টি-২০ বিশ্বকাপ জেতার পরই দেশের হয়ে আর টি-ক্রিকেটে খেলবেন না বলে জানিয়েছিলেন। রবিবার বিকেলে রবীন্দ্র জাডেজাও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মনে উঁকি দিয়েছে একটা প্রশ্ন, আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে (Champions Trophy) কি খেলবেন বিরাট-রোহিত? এ নিয়ে জয় শাহ (Jay Shah) বলেন,  ‘আমি চাই ভারত সব খেতাব জিতুক। আমাদের রিজার্ভ বেঞ্চও বেশ শক্তিশালী। বিশ্বকাপ জয়ী টিমের মাত্র ৩ জন ক্রিকেটার জিম্বাবোয়ে যাচ্ছে। যদি প্রয়োজন হয় আমরা তিনটে দল তৈরি করতে পারি। আমাদের টার্গেট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে একই রকম স্কোয়াড দেখা যেতে পারে। সিনিয়াররাও সেখানে থাকবে।’

কবে কোচ নিয়োগ (Jay Shah) 

ভারতীয় দলের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে গৌতম গম্ভীর এগিয়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। বিসিসিআইয়ের কোনও কর্তা অবশ্য এ ব্যাপারে মুখ খোলেননি। পরবর্তী কোচ নিয়ে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির (সিএসি) রিপোর্ট পেয়েছেন কর্তারা। বিসিসিআই সচিব বলেছেন, ‘‘নতুন কোচ এবং জাতীয় নির্বাচক নিয়োগের কাজ দ্রুত শেষ করা হবে। সিএসি আগ্রহীদের সাক্ষাৎকার নিয়ে দু’জনের নাম কোচ হিসাবে সুপারিশ করেছে। মুম্বই ফিরে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব আমরা। আগামী জ়িম্বাবোয়ে সফরে কোচ হিসাবে দলের সঙ্গে যাবেন ভিভিএস লক্ষ্মণ। তার পরের শ্রীলঙ্কা সফর থেকে দায়িত্ব নেবেন নতুন কোচ।’’বোর্ড সূত্রে খবর, সিএসি গম্ভীর ছাড়াও ডব্লিউভি রমনের নাম সুপারিশ করেছে।

দ্রাবিড়ের প্রশংসা (Jay Shah) 

জয় শাহ (Jay Shah) প্রশাসক এবং কোচ হিসেবে ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়ের অবদানের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। বলেছেন, ‘রাহুল ভাই গত সাড়ে পাঁচ বছর ধরে ভারতীয় ক্রিকেটকে অন্য ভাবে সেবা করেছেন। তিনি তিন বছর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পরিচালক ছিলেন এবং তার পরে গত আড়াই বছর ধরে তিনি টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি আমাকে বলেছিলেন যে, পারিবারিক প্রতিশ্রুতির কারণে তিনি পদত্যাগ করতে চান এবং আমরা ওঁর সিদ্ধান্তকে সম্মান করি। আমি ওঁকে চুক্তি বাড়ানোর জন্য জোর করিনি।’ কোচ ছাড়াও একজন নির্বাচকের নিয়োগও শীঘ্রই করা হবে বলে জানিয়েছেন জয় শাহ।  

আরও পড়ুন: বার্বাডোজে 'বন্দি' রোহিতরা! বন্ধ বিমানবন্দর,কী ভাবে ফিরবেন দেশে?

টি-টোয়েন্টি অধিনায়ক  কে

টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার অবসরের পর ভারতীয় দলের ব্যাটন কার হাতে থাকবে এ প্রসঙ্গেও নিজের অভিমত জানান শাহ (Jay Shah) । তিনি বলেন, ‘অধিনায়কত্ব ঠিক করবেন নির্বাচকরা, এবং আমরা তাঁদের সঙ্গে আলোচনার পর নাম ঘোষণা করব। আপনারা হার্দিকের ব্যাপারে জিজ্ঞাসা করছেন, ওর ফর্ম নিয়ে অনেক প্রশ্ন ছিল কিন্তু আমরা এবং নির্বাচকরা ওর উপর বিশ্বাস দেখিয়েছি এবং ও নিজেকে প্রমাণ করেছে।’টি২০-র অধিনায়কত্বের দৌড়ে রয়েছেন হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, শুভমান গিল ও শ্রেয়স আইয়ার। এক্ষেত্রে হার্দিকের পালেই হাওয়া বেশি, বলে মনে করছে ক্রিকেট মহল।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Rahul Dravid

Indian Cricket Team

Jay Shah

Gautam Gambhir

coach

 Champions Trophy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর