img

Follow us on

Friday, Jul 19, 2024

T20 World Cup 2024: বার্বাডোজে 'বন্দি' রোহিতরা! বন্ধ বিমানবন্দর,কী ভাবে ফিরবেন দেশে?

Team India: হারিকেন ‘বেরিল’-এর আতঙ্ক, আটকে টিম ইন্ডিয়া! দেশে ফিরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত 

img

বিশ্বজয়ী ভারতীয় দল। ট্রফি হাতে অধিনায়ক রোহিত শর্মা।

  2024-07-01 11:24:21

মাধ্যম নিউজ ডেস্ক: দেশে ফেরার অপেক্ষায় দিন গুনছেন বিরাট-রোহিতরা। শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) জিতেছে ভারত। বিশ্বজয়ীদের বরণ করে নেওয়ার প্রতীক্ষায় রয়েছে ভারতবাসী। কিন্তু বাদ সেধেছে বার্বাডোজের আবহাওয়া। হারিকেন ‘বেরিল’-এর কারণে ওয়েস্ট ইন্ডিজেই আটকে রয়েছে ভারতীয় দল (Team India)। কবে-কখন তাঁরা রওনা দেবে তা এখনও পর্যন্ত নিশ্চিত করে বলতে পারেনি বিসিসিআই।

কেন আটকে রোহিতরা

হারিকেন ‘বেরিল’ তৈরি হয়েছে অতলান্তিক মহাসাগরে। তা এগিয়ে আসছে বার্বাডোজের দিকে। বাতাসের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ২১০ কিলোমিটার। এই মুহূর্তে বার্বাডোজের খুব কাছে রয়েছে সেটি। তাই, রবিবার স্থানীয় সময় বিকেল থেকে ব্রিজটাউন বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। বার্বাডোজ থেকে ভারতীয় দলের (Team India) বিমানে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। সেখান থেকে দুবাইয়ে। তার পর মুম্বইয়ের উদ্দেশে পাড়ি দিত বিশ্বজয়ীদের (T20 World Cup 2024) বিমান। কিন্তু এখন পরিস্থিতির কারণে সূচিতে বদল করতে হচ্ছে। 

কবে ফিরছেন কোহলিরা

ভারতীয় দলে ক্রিকেটার, কোচিং স্টাফ, পরিবারের সদস্য এবং কর্তা মিলিয়ে প্রায় ৭০ জন রয়েছেন। সবাই একসঙ্গে ফিরবেন বলেই মনে করা হচ্ছে। তবে কখন তাঁরা রওনা দেবেন তা নিশ্চিত নয়। ভারতীয় দলকে (Team India) চার্টার্ড বিমানে দেশে ফিরিয়ে আনা যায় কি না, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে। সেক্ষেত্রে চার্টার্ড বিমানে সোজা দিল্লি ফিরে আসবেন কোহলিরা। 

প্রধানমন্ত্রীর সঙ্গ সাক্ষাত

দেশে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে দেখা করার কথা রয়েছে বিশ্বজয়ী ভারতীয় দলের (Team India)। গত বছর পঞ্চাশের বিশ্বকাপের স্বপ্ন অধরাই থেকে গিয়েছিল ভারতের। ভেঙে পড়েছিলেন রোহিত, কোহলিরা। তাঁদের সান্ত্বনা দিতে খেলার পরই সাজঘরে পৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্ভবত এই প্রথম এত বড় মঞ্চে পরাজয়ের পরও রোহিতদের কটূ কথা শুনতে হয়নি। সব ম্যাচে অপরাজিত থেকে ফাইনালে উঠেছিল টিম ইন্ডিয়া। একটা ম্যাচে ভুল হতেই পারে, এটা খেলা, এভাবেই রোহিতদের মনোবল জুগিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি। দেশবাসীও বুঝেছিল কঠিন বাস্তব। তাই হয়তো মনের জোরকে সম্বল করে ফের স্বপ্ন দেখা শুরু করেছিলেন রোহিত-কোহলিরা। স্বপ্ন দেখেছিল সমগ্র ক্রিকেট-ভারত। সেই স্বপ্ন পূরণ হয়েছে বার্বাডোজে। বিশ্বচ্যাম্পিয়ন (T20 World Cup 2024) হয়েছে টিম ইন্ডিয়া। বার্বাডোজে রোহিত শর্মাদের দুর্দান্ত জয়ের পর ভারতীয় দলকে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফোনেও খেলোয়াড়দের শুভেচ্ছা জানান তিনি। জানা গিয়েছে, দলের প্রত্যেকের সঙ্গেই আলাদা আলাদা করে কথা বলেছেন প্রধানমন্ত্রী। তবে বিশেষ ভাবে ধন্যবাদ জানিয়েছেন রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Team India

T20 World Cup 2024

Hurriyat

Barbados

Hurricane Beryl


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর