img

Follow us on

Monday, Mar 04, 2024

Divyansh Singh Panwar: অলিম্পিক্সের আগে ইতিহাস, চিনের রেকর্ড ভেঙে শ্যুটিংয়ে সোনা ভারতের দিব্যাংশের

ISSF Gold Medal: রেকর্ড করে বিশ্ব শ্যুটিং প্রতিযোগিতায় ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে সোনা ভারতের

img

নিখুঁত লক্ষ্য দিব্যাংশের।

  2024-01-30 12:26:37

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্ব শ্যুটিং প্রতিযোগিতায় ১০ মিটার এয়ার রাইফেল বিভাগে সোনা জিতলেন ভারতের দিব্যাংশ সিং পানওয়ার (Divyansh Singh Panwar)। পয়েন্টের নিরিখে বিশ্বরেকর্ড করেছেন দিব্যাংশ। এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন চিনের শেং লিহাও। ফাইনালে তাঁর পয়েন্ট ছিল ২৫৩.৩। সেই পয়েন্ট টপকে গিয়েছেন দিব্যাংশ। কাইরোতে হওয়া ফাইনালে ২৫৩.৭ পয়েন্ট স্কোর করেছেন তিনি।

দুরন্ত দিব্যাংশ

 ২১ বছর বয়সী দিব্যাংশ (Divyansh Singh Panwar) পাঁচ বছর পর ব্যক্তিগত যোগ্যতায় সোনা জিতেছেন। এর আগে ২০১৯ ইভেন্টে সোনা জিতেছিলেন তিনি। দিব্যাংশ শুরু থেকেই দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন। বাছাই পর্বে ৬৩২.৪ স্কোর করে ফাইনালে শীর্ষে ওঠেন তিনি। ফাইনালে একবারও ১০ রানের কম স্কোর করেননি। চতুর্থ ও ষষ্ঠ টার্গেট নিখুঁত লক্ষ্য ১০.৯ হিট করেন। জয়ের পর দিব্যাংশ জানালেন, দীর্ঘদিন পর সোনা জিততে পেরে তিনি খুশি। বিশ্বকাপে এটি দিব্যাংশের পঞ্চম সোনা। এই বিশ্বকাপে ভারত দুটি সোনা এবং দুটি রৌপ্য নিয়ে পদক তালিকার শীর্ষে রয়েছে।

প্যারিস অলিম্পিক্সই পাখির চোখ

সোনা জিতে দিব্যাংশ (Divyansh Singh Panwar) বলেন, ‘‘ফাইনালে আমি আত্মবিশ্বাসী ছিলেন। নিজের টেকনিকের উপর ভরসা রেখেছি। অনেক দিন ধরে পরিশ্রম করছি। তার ফল পেলাম।’’জাতীয় ক্রমতালিকায় এখন চতুর্থ স্থানে রয়েছেন দিব্যাংশ। ক্রমতালিকায় থাকা প্রথম পাঁচ শুটার সুযোগ পাবেন প্যারিস অলিম্পিক্সের ট্রায়ালে। চলতি বছরের শেষে হবে সেই ট্রায়াল। আপাতত প্যারিস অলিম্পিক্সই পাখির চোখ দিব্যাংশের। তার জন্যই যোগ সাধনা থেকে শরীর চর্চা এবং অনুশীলনে জোর দিচ্ছেন রাজস্থানের তরুণ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Paris Olympics 2024

Divyansh Singh Panwar

ISSF Gold Medal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর