img

Follow us on

Wednesday, May 01, 2024

IPL 2024: আইপিএল-এর আংশিক সূচী ঘোষিত, ১৫ দিনে ২১টি ম্যাচ, কেকেআর-এর খেলা কবে?

IPL Season 17: আইপিএল-এর প্রথম ম্যাচে মুখোমুখি চেন্নাই-ব্যাঙ্গালোর, কলকাতা খেলবে কার সঙ্গে?

img

ঠিক এক মাস পরে শুরু আইপিএল।

  2024-02-22 20:32:46

মাধ্যম নিউজ ডেস্ক: ঠিক এক মাস পরে শুরু ক্রীড়া-বিনোদনের মহাযজ্ঞ আইপিএলের ১৭তম সংস্করণ। লোকসভা নির্বাচনের কারণে বৃহস্পতিবার প্রথম ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়ে গেলে বাকি সূচি ঘোষণা করা হবে। আইপিএল শুরু হচ্ছে ২২ মার্চ।  চেন্নাই সুপার কিংস ঘরের মাঠ চিপকে প্রথম ম্যাচে খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে। আইপিএলের দ্বিতীয় দিনই নামবে কলকাতা। ইডেনে হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলবে নাইটরা।

কবে কবে খেলা

লোকসভা ভোটের জন্য অতীতে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ দেশের বাইরে অনুষ্ঠিত হয়েছে। আবার ভোটের মাঝেই এদেশে আইপিএল অনুষ্ঠিত হওয়ার নজিরও রয়েছে। এবছর ভোট হলেও দেশেই নির্বিঘ্নে আইপিএল আয়োজনের কথা জানিয়েছে বিসিসিআই। ঘোষিত হয়েছে আইপিএলের আংশিক সূচি। ৭ এপ্রিল পর্যন্ত সূচি ঘোষণা করা হয়েছে । প্রথম ম্যাচেই দেখা যাবে মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির লড়াই। গত বার ট্রফি জেতার সুবাদে এ বার প্রথম ম্যাচ খেলবে চেন্নাই। তার পরে শনি এবং রবিবার, দু’দিনই দু’টি করে ম্যাচ রয়েছে। ২৩ মার্চ প্রথম ম্যাচটি হবে পাঞ্জাব এবং দিল্লির। সেই ম্যাচ মোহালিতে। রাতের ম্যাচে খেলবে কলকাতা এবং হায়দ্রাবাদ। ২৪ মার্চ রবিবার দুপুরে খেলবে রাজস্থান-লখনউ। রাতের ম্যাচে গুজরাট-মুম্বই। গুজরাট বনাম মুম্বই ম্যাচ নিয়ে এবার বাড়তি উত্তেজনা রয়েছে। কারণ রোহিত শর্মাকে সরিয়ে এবার হার্দিক পান্ডিয়াকে মুম্বই ক্যাপ্টেন হিসেবে বেছেছে। 


কলকাতার ম্যাচ

২৯ মার্চ কলকাতা দ্বিতীয় ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবে কেকেআর। কেকেআরের তৃতীয় ম্যাচ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। তবে সেই ম্যাচ কলকাতা বা দিল্লিতে নয়, হবে বিশাখাপত্তনমে। দিল্লি প্রথম দিকে নিজেদের ঘরের মাঠে খেলতে পারবে না। সেই কারণে আপাতত তাদের হোম ম্যাচ হবে বিশাখাপত্তনমে। সেই ম্যাচটি হবে ৩ এপ্রিল।

আইপিএলে নেই শামি, লন্ডনে অস্ত্রোপচার 

আইপিএল থেকেও ছিটকে গেলেন মহম্মদ শামি। বিশ্বকাপের পরে এখনও মাঠেই নামেননি ভারতীয় তারকা। লন্ডনে গোড়ালির চোটে অস্ত্রোপচার করাবেন শামি। শামি জানুয়ারি মাসের শেষেই লন্ডনে পৌঁছে গিয়েছিলেন। সেখানে নামী অস্থি বিশেষজ্ঞ তাঁকে একটি ইঞ্জেকশনও দিয়েছিলেন। তার মেয়াদ ছিল তিন সপ্তাহ। বলা হয়েছিল, ইঞ্জেকশনের পরে ব্যথা না কমলে অস্ত্রোপচার করাতে হবে। সেই পথেই হাঁটছেন শামি। অস্ত্রোপচারের পরে কবে তিনি মাঠে ফিরবেন, সেই নিয়ে অনিশ্চয়তা রয়েছে। শামিকে না পাওয়া গেলে সমস্যায় পড়বে গুজরাট টাইটান্স। হার্দিক পান্ডিয়া মুম্বইতে যোগ দিয়েছেন। দলের নেতা হয়েছেন তরুণ তারকা শুভমান গিল। এবার দলের নির্ভরযোগ্য পেসারকেও পাবে না গুজরাট।

Tags:

KKR

Madhyom

BCCI

bangla news

RCB

CSK

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর