img

Follow us on

Saturday, Apr 20, 2024

IPL 2024: আইপিএলে অভিষেকের পর প্রথম দুই ম্যাচেই সেরা! মায়াঙ্কের গতিতে বেসামাল আরসিবি

RCB vs LSG: নিজেকে ছাপিয়ে গেলেন মায়াঙ্ক যাদব, ঘরের মাঠে লখনউ-এর কাছে হার বেঙ্গালুরুর

img

আইপিএলে আরসিবি-কে হারিয়ে, জয়ের পর মায়াঙ্ক যাদবকে নিয়ে উচ্ছ্বাস এলএসজি ক্রিকেটারদের।

  2024-04-03 09:30:38

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএলেই (IPL 2024) ১৫৭ কিমি প্রতি ঘণ্টা গতিতে বোলিং করে নজর কেড়েছিলেন জম্মু-কাশ্মীরের ছেলে উমরান মালিক। ভারতীয় দলে জায়গাও পেয়েছিলেন। কিন্তু ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি। এবার দিল্লির ছেলে মায়াঙ্ক যাদবকে নিয়ে স্বপ্ন দেখছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। চলতি আইপিএলে অভিষেকের পর পরপর দুই ম্যাচেই সেরা প্লেয়ারের পুরস্কার পেয়ে ইতিমধ্যেই ইতিহাস রচনা করেছেন। নিজের গতিকে নিজেই পিছনে ফেলছেন তাই তাঁকে নিয়ে ফের স্বপ্ন দেখছে আপামর ভারতবাসী। মঙ্গলবার আইপিএলে লখনউ সুপার জায়ান্টের হয়ে তাঁর আগুনে বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে পড়েন আরসিবির (RCB vs LSG) ব্যাটাররা। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮১ রান করে লখনউ। জবাবে বেঙ্গালুরু করল ১৯.৪ ওভারে ১৫৩। লোকেশ রাহুলদের কাছে ২৮ রানে হেরে চাপ বাড়ল বিরাটদের।

গতির পূজারী মায়াঙ্ক

মঙ্গলবার কোহলিদের ইনিংসে ধস নামালেন অভিষেক ম্যাচে ১৫৫.৮ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করা মায়াঙ্ক যাদব। মাত্র ১৪ রান খরচ করে ৩ উইকেট নিলেন তিনি। এ দিন তাঁর একটি বলের গতি ছিল ১৫৬.৭ কিলোমিটার প্রতি ঘণ্টা। যা এ বারের প্রতিযোগিতার দ্রুততম। গতিতে ছাপিয়ে গেলেন নিজেকেই। অভিষেক ম্যাচে ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন মায়াঙ্ক। ম্যাচের সেরার পুরস্কারও জিতেছিলেন। এদিনও সেরা। পাতিদার, ম্যাক্সওয়েল এবং গ্রিনকে আউট করে বেঙ্গালুরুর ইনিংসের ভিত আলগা করে দেন দিল্লির ২১ বছরের তরুণ জোরে বোলার মায়াঙ্ক। এই চাপ শেষ পর্যন্ত সামলাতে পারেনি বেঙ্গালুরু।

ম্যাচ আপডেট

জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাল বেঙ্গালুরু। ওপেন করে কোহলি করলেন ১৬ বলে ২২। মারলেন ২টি চার এবং ১টি ছয়। অপর ওপেনার ডুপ্লেসির অবদান ১৩ বলে ১৯। ৩টি চার মারলেন বেঙ্গালুরু অধিনায়ক। কিছুটা লড়াই করলেন তিন নম্বরে নামা রজত পাতিদার। তাঁর ব্যাট থেকে এল ২১ বলে ২৯ রানের ইনিংস। ২টি করে চার এবং ছয় মারলেন তিনি। তার পর গ্লেন ম্যাক্সওয়েল (শূন্য), ক্যামেরন গ্রিন (৯), অনুজ রাওয়াত (১১), দীনেশ কার্তিকেরা (৪) মিডল অর্ডারকে ভরসা দিতে পারলেন না।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি এলএসজি। তারা ৫.৩ ওভারেই প্রথম উইকেটে ৫৩ রান করে ফেলেছিল। কিন্তু রাহুল এদিনও উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি। ২টি ছয়ের হাত ধরে ১৪ বলে ২০ করে সাজঘরে ফেরেন কেএল। তিনে ব্যাট করতে নেমে, এদিন ফের ব্যর্থ হন দেবদূত পাডিক্কালও। স্কোরবোর্ডকে সচল রেখেছিলেন কুইন্টন ডি'কক। মার্কাস স্টোইনিসের সঙ্গে যখন তিনি ভালো পার্টনারশিপ করার পথে, সেই সময়ে ফের ধাক্কা খায় লখনউ। ২টি ছক্কা এবং ১টি চারের সৌজন্যে ১৫ বলে ২৪ করে সাজঘরে ফিরে যান স্টোইনিস। ৫৬ বলে ৮১ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন ডি কক। এদিন আইপিএলে (IPL 2024) ৩০০০ রান পূরণ করলেন তিনি।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappTelegramFacebookTwitter এবং Google News পেজ।

Tags:

IPL

Madhyom

Cricket

Virat Kohli

bangla news

RCB

lsg

Lucknow Super Giants

IPL 2024

Royal Challengers Bengaluru

Mayank Yadav

Quinton De Kock

Lokesh Rahul


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর