img

Follow us on

Wednesday, Apr 17, 2024

RCB vs KKR: পরপর দু-ম্যাচে জয়, আরসিবি-কে সাত উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে দুই নম্বরে কেকেআর

IPL 2024: আইপিএলে দুরন্ত শুরু, বিরাটদের সহজে হারানোর কৃতিত্ব কাকে দিলেন শ্রেয়স?

img

কোহলির দুরন্ত ইনিংস সত্ত্বেও নাইটদের সহজ জয়।

  2024-03-30 12:08:04

মাধ্যম নিউজ ডেস্ক: গৌতম গম্ভীরের যাদু হোক বা রাসেলের মস্তিষ্ক অথবা দলীয় সংহতি, চলতি আইপিএলে দুরন্ত শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। ইডেনে হায়দরাবাদের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ের পর চিন্নাস্বামীতে বিরাটদের বিপক্ষে একাধিপত্য বজায় রেখে জিতল নাইটরা। পরপর দুই ম্যাচ জিতে আইপিএলের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল কেকেআর। 

অ্যাওয়ে ম্যাচে প্রথম জয়

ট্রেন্ড ভাঙল অবশেষে। এবারের আইপিএলে এই প্রথম নিজেদের ঘরের মাঠে কোনও দল হারল। এর আগে সব ম্যাচে জিতেছিল হোম টিম। কলকাতা নাইট রাইডার্স আরসিবিকে চিন্নাস্বামী স্টেডিয়ামে হারিয়ে সেই ট্রেন্ড ভেঙে দিল। ২০১৫ সালের পর থেকে বেঙ্গালুরুর মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হারেনি কলকাতা নাইট রাইডার্স। এই নিয়ে বেঙ্গালুরুর মাঠে টানা ছ’টি ম্যাচ জিতল কলকাতা।

বিরাট-ব্যাট

একতরফা ম্যাচে ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে শনিবার অ্যাওয়ে গেমে সহজ জয় পেল কলকাতা নাইট রাইডার্স। বেঙ্গালুরুকে সাত উইকেটে হারায় নাইটরা। দল হারলেও এদিন চওড়া ছিল বিরাটের ব্যাট। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ব্যাট যে ভারতকে ফের ভরসা জোগাবে তা এদিন বুঝিয়ে দিয়েছেন কিং কোহলি। অধিনায়ক কোহলি কেন তাঁকে সদা পাশে চান তা-ও বুঝিয়েছেন বিরাট।

আরও পড়ুন: ঝগড়া অতীত, হাসিমুখে আলিঙ্গন! আইপিএল ম্যাচের মধ্যেই কোহলিকে জড়িয়ে ধরলেন গম্ভীর

ম্যাচ আপডেট

এদিন ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কেকেআর। আরসিবির ব্যাটিংয়ে এদিন কার্যত একা লড়াই করে সর্বোচ্চ স্কোর করলেন বিরাট কোহলি। ৫৯ বলে ৮৩ রানের ইনিংস খেলেন কোহলি। ৪টি চার ও ৪টি ছয় মারেন তিনি। বিরাট ছাড়া ক্যামেরন গ্রিন ৩৩, গ্লেন ম্যাক্সওয়েল ২৮ ও দীনেশ কার্তিক ২০ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান করে আরসিবি। কলকাতার হয়ে দুটি করে উইকেট নেন হর্ষিত রানা ও আন্দ্রে রাসেল। বেঙ্গালুরুর ১৮২ রানের জবাবে কলকাতা ১৯ বল আগেই জয়ের রান তুলে দেয়। কাজে আসে না আইপিএলে কোহলির ৫২তম অর্ধশতরান। কলকাতার এই জয় বিশেষ অবদান রয়েছে তিন ব্যাটারের। শুরু থেকে নারিন (৪৭) ও ফিল সল্ট (৩০) যেভাবে খেলছিলেন তাতে বোঝাই গিয়েছে কলকাতা আজও ছন্দে রয়েছে। শেষদিকে শ্রেয়স (৩৯) ও ভেঙ্কটেশ (৫০) যা খেলেছেন তাতেই খেলার পার্থক্য হয়ে গিয়েছে।

নারিনের ৫০০ ম্যাচ

নিজের ৫০০তম টি-টোয়েন্টি ম্যাচ স্মরণীয় করে রাখলেন কেকেআরের ক্যারিবিয়ান অলরাউন্ডার। এদিন, নারিন ২২ বলে ৪৭ রানের ইনিংসে মেরেছেন ৫টি ছক্কা ও দুটি চার। তবে এই ম্যাচে জয়ের কৃতিত্ব নারিন ছাড়াও রাসেলকে দিলেন ক্যাপ্টেন শ্রেয়স। তিনি জানান, বোলিংয়ের সময় এদিন কেকেআর প্রচুর স্লোয়ার বল করেছে। পেসারেরা ক্রমাগত স্লোয়ার দেন যাতে রান তোলা কঠিন হয়ে যায়। এই বুদ্ধি বেরিয়েছে রাসেলের মাথা থেকেই। শ্রেয়স বলেন, “ম্যাচ শুরুর কিছু ক্ষণ পরেই রাসেল এসে আমাদের বলে দিয়েছিল, এই উইকেট থেকে বোলারদের বিশেষ কিছু পাওয়ার নেই। তাই আমরা স্লোয়ার বলের পরিকল্পনা করেছিলাম। এত দ্রুত পরিস্থিতি বুঝে যাওয়া এবং সেটা কাজে লাগানো, এটা দেখে দারুণ লেগেছে।”  এরপর শ্রেয়সের মুখে শোনা যায় নারিনের প্রশংসা। তাঁর কথায়, “নারিন মাঠে নামলে ওর একটাই কাজ, বল মাঠের বাইরে পাঠানো। যত বেশি সম্ভব রান করাই ওর কাজ। আজকের ইনিংসটা তার আদর্শ উদাহরণ। ওকে দিয়ে ওপেন করাব কি না সেটা ম্যাচের আগে ভাবনাচিন্তা করেছি। কিন্তু আজকের ইনিংসটা খুব ভাল।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

RCB

Kolkata Knight Riders

Andre Russell

Shreyas Iyer

Sunil Narine

IPL 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর