img

Follow us on

Saturday, Apr 20, 2024

IPL 2024: পন্থের অর্ধশতরান, শেষ বলে ছয় ধোনির! চেন্নাইয়ের হারে পয়েন্ট টেবিলে শীর্ষে কলকাতা

MS Dhoni: ফের ব্যাট হাতে মাহি ম্যাজিক, তবুও জয় অধরা চেন্নাইয়ের! পয়েন্ট তালিকায় এক নম্বরে কেকেআর

img

পন্থের অর্ধশতরান, মাহির ছক্কা।

  2024-04-01 13:04:02

মাধ্যম নিউজ ডেস্ক: মাঠে নামলে গ্যালারি তাঁর। রবিবারও ব্যতিক্রম ঘটেনি। বিশাখাপত্তনমের গ্যালারির রঙ ছিল হলুদ। জনপ্রিয় বিজ্ঞাপনের ট্যাগ লাইনে আইপিএলে (IPL 2024) দল আগে হলেও, যখন ধোনি খেলতে নামেন তখন আপামর ভারতবাসী তাঁর জন্যই গলা ফাটান।  সোনালি চুলের রাজপুত্রকে ব্যাট হাতে দেখার আকুল প্রার্থনা। এদিনও ব্যাট চলল ধোনির। কিন্তু জয় এল না চেন্নাইয়ের। দিল্লির কাছে ২০ রানে হেরে আইপিএল পয়েন্ট টেবিলে দুই নম্বরে নেমে এল ধোনির (MS Dhoni) চেন্নাই। নেট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে উঠে গেল কলকাতা নাইট রাইডার্স।

চেন্নাইয়ের হারে সুবিধা কলকাতার

দিল্লি ক্যাপিটালসের কাছে চেন্নাই সুপার কিংস হারায় লাভ হল কলকাতা নাইট রাইডার্সের। আইপিএলের (IPL 2024) পয়েন্ট তালিকায় সবার উপরে উঠে এল তারা। রবিবারের দিল্লি-চেন্নাই ম্যাচের পরে কেকেআরের পয়েন্ট ২ ম্যাচে ৪। শ্রেয়স আয়ারদের নেট রানরেটও সব থেকে বেশি (১.০৪৭)। দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই। ৩ ম্যাচে ধোনিদের পয়েন্টও ৪। তবে তাদের নেট রানরেট (০.৯৭৬) কলকাতার থেকে কম। তিন নম্বরে থাকা রাজস্থান রয়্যালস ও চার নম্বরে থাকা গুজরাট টাইটান্সের পয়েন্টও ৪। রাজস্থান খেলেছে ২টি ম্যাচ। গুজরাট ৩টি। পয়েন্ট তালিকার একেবারে শেষে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ২ ম্যাচ খেলে ২টিতেই হেরেছেন হার্দিকরা। আইপিএলে প্রথম ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় খাতা খুলল দিল্লি। ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে দিল্লি ক্যাপিটালস। 

মাহিময় গ্যালারি, পন্থের অর্ধশতরান

যেখানে খেলতে নামছেন, সেটাই যে তাঁর ঘরের মাঠ হয়ে যায়। গত বার আইপিএলে (IPL 2024) খুব পরিচিত দৃশ্য ছিল ধোনির ম্যাচ মানেই চেন্নাইয়ের জার্সি ভর্তি গ্যালারিতে। সঙ্গে পতাকাও। সে কলকাতা, জয়পুর, দিল্লি, যেখানেই খেলা হোক না কেন। রবিবার সেই দৃশ্য আবার ফিরল বিশাখাপত্তনমে। ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এক দিনের বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছেন ধোনি। তাই তাঁকে নিয়ে আবেগ তো চির পরিচিত। ২০১৯ সালে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলা ধোনিকে (MS Dhoni) এখনও দেশের সব মাঠে দর্শক বরণ করে নেয় আবেগ দিয়ে। রবিবারও তার ব্যতিক্রম হয়নি। তবে সমর্থন চেন্নাই পেলেও এদিন ম্যাচ জিতে নিল দিল্লি ক্যাপিটালস। দিল্লির তোলা ১৯১ রানের জবাবে ধোনির চেন্নাই থেমে গেল ১৭১ রানে। দুর্ঘটনার পর খেলতে নেমে ফের স্বপ্রতিভভ ঋষভ পন্থ। চেন্নাইয়ের বিরুদ্ধে ৩২ বলে ৫১ রান করেন পন্থ। তিনটি ছক্কা এবং চারটি চার মারেন তিনি।

জয়ী গুজরাট

ফের জয়ে ফিরল গুজরাট টাইটান্স। ঘরের মাঠে প্রথম ম্যাচ জিতেছিল তারা। দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের মাটিতে গিয়ে হারতে হয়েছিল। তৃতীয় ম্যাচে আবার ঘরের মাঠে ফিরতেই জয়ে ফিরল শুভমন গিলের দল। সানরাইজার্স হায়দরাবাদকে সহজেই ৭ উইকেটে হারাল গুজরাট। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬২ রান করে হায়দরাবাদ। গুজরাটের বোলারদের মধ্যে সব থেকে সফল মোহিত। ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। ওমরজাই, উমেশ, রশিদ ও নুর ১টি করে উইকেট নেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

KKR

Madhyom

Delhi Capitals

Gujrat Titans

CSK

SRH

Bangla News 

IPL 2024

IPL 2024 points table


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর