img

Follow us on

Saturday, Apr 20, 2024

IPL 2024: শুরু আইপিএল ২০২৪, ধোনির নেতৃত্ব ছাড়াই নামছে চেন্নাই! চ্যালেঞ্জ নিতে প্রস্তুত কোহলিরা

CSK VS RCB: দক্ষিণের ডার্বি! আইপিএলের প্রথম ম্যাচেই মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

img

আইপিএল জয়ের লক্ষ্যে দশ অধিনায়ক।

  2024-03-22 18:28:57

মাধ্যম নিউজ ডেস্ক: আর কিছুক্ষণের অপেক্ষা। শুরু হতে চলেছে ক্রিকেট-বিনোদনের মহাযজ্ঞ আইপিএল। প্রথম ম্যাচেই মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রতিযোগিতা শুরুর ২৪ ঘণ্টা আগে চেন্নাইয়ের নেতৃত্ব ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি। নতুন অধিনায়ক করা হয়েছে ঋতুরাজ গায়কোয়াড়কে। প্রথম ম্যাচেই নতুন অধিনায়কের সামনে বিরাট কোহলির দল। কোহলি অবশ্য নিজেও অধিনায়ক নন। ধোনি-কোহলির দ্বৈরথ দেখার অপেক্ষায় ভারতের ক্রিকেটপ্রেমীরা। 

নেতা নন ধোনি!

গত বার আইপিএল জেতার পরে ধোনি জানিয়েছিলেন, হাঁটুর চোট ভোগালেও সমর্থকদের কথা ভেবে অন্তত আর এক বছর তিনি খেলবেন। এ বার প্রতিযোগিতার আগে হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন। তার পরে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন। হয়তো এ বারই শেষ বার খেলবেন ধোনি। সেই কারণে পরবর্তী অধিনায়ক তৈরি করে যেতে চাইছেন। কঠিন পরিস্থিতিতে কীভাবে দলকে চালাতে হয়, হাতে ধরে তা ঋতুকে শিখিয়ে দিতে চান ধোনি। এ বার চেন্নাইয়ের দলে বেশ কয়েক জন অলরাউন্ডার রয়েছেন। রবীন্দ্র জাডেজা, মইন আলি, মিচেল স্যান্টনারের পাশাপাশি রাচিন রবীন্দ্রকেও নিয়েছে তারা। রয়েছেন ড্যারিল মিচেল। শার্দূল ঠাকুর পুরনো দলে ফিরেছেন। দীপক চাহারও খেলবেন। ধোনির সঙ্গে অভিজ্ঞ অজিঙ্ক রাহানেকে পাবে চেন্নাই।

বিরাট-টার্গেট

অন্য দিকে আরসিবির দলেও এ বার অলরাউন্ডার বেশি। গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে রয়েছেন ক্যামেরন গ্রিন। তা ছাড়া আলজারি জোসেফ, রিচি টপলি, লকি ফার্গুসনেরা থাকায় দলের পেস আক্রমণ শক্তিশালী হয়েছে। আকাশ দীপ ভারতীয় সাজঘরের স্বাদ পেয়েছেন। রয়েছেন মহম্মদ সিরাজ। আর সবাইকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ফাফ ডুপ্লেসি। বেশ কিছুদিন পর মাঠে নামবেন কোহলি। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতীয় দলে ফিরতে গেলে বিরাটকেও যে টি-টোয়েন্টি আসরে ভাল পারফর্ম করতে হবে তা পরিষ্কার করে দিয়েছে বিসিসিআই। তাই রানে ফেরার তাগিদ থাকবে কিং কোহলির মধ্যে। 

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান

সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু উদ্বোধনী অনুষ্ঠান। শুক্রবারের উদ্বোধনী অনুষ্ঠানে রয়েছেন এআর রহমান, সোনু নিগম, অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ। গানের পাশাপাশি আছে নাচের অনুষ্ঠান। সব মিলিয়ে এক ঘণ্টার অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে।  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

Chennai Super Kings

MS Dhoni

Bangla News Desk

IPL 2024

Royal Challengers Bengaluru


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর