img

Follow us on

Wednesday, May 01, 2024

India T-20 Record: পাকিস্তানকে সরিয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক টি২০ জয়ের নজির ভারতের 

India vs Australia: এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়াকে হারিয়ে টি২০ সিরিজ জিতে নিল ভারত

img

জয়ের নজির ভারতের।

  2023-12-02 11:24:23

মাধ্যম নিউজ ডেস্ক: আন্তর্জাতিক টি২০ ফরম্য়াটে এতদিন সর্বকালীন জয়ের রেকর্ড ছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েই ভারত লিখে ফেলল ইতিহাস। ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশকে পিছনে ফেলে দিল সূর্যবাহিনী। এখন ভারতের ঝুলিতেই সবচেয়ে বেশি আন্তর্জাতিক টি২০ জয়ের নজির। শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগে ব্যাট করে ১৭৪-৯ তুলেছিল ভারত। ঝড়ের গতিতে ব্যাট করেন রিঙ্কু সিং। জবাবে ১৫৪ রানে থেমে গেল অস্ট্রেলিয়ার ইনিংস। শেষ দিকে ভারতের নিয়ন্ত্রিত বোলিং খেলতে পারলেন না অস্ট্রেলিয়ার ব্যাটারেরা। এই জয়ের ফলে অজিদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ জিতে নিল ভারত। সিরিজে ভারত এখন ৩-১ ব্যবধানে এগিয়ে।

পিছনে পাকিস্তান

ভারত ২১৩টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলে ১৩৬টি ম্যাচ জিতে নিল। পাকিস্তান ২২৬টি ম্যাচ খেলে ১৩৫টি জিতেছে। ভারত-পাকিস্তানের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি জিতেছে যথাক্রমে নিউ জিল্য়ান্ড (১০৩), অস্ট্রেলিয়া (৯৫) ও দক্ষিণ আফ্রিকা (৯৫)। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পঞ্চম তথা শেষ টি২০ খেলবে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। সেই ম্যাচে হারলেও সিরিজ ভারতের পকেটে। দেখতে দেখতে ভারতের ঘরের মাঠে টানা ১৪তম আন্তর্জাতিক টি২০ সিরিজ জিতে ফেলল। 

ব্যাটে-বলে দাপট ভারতের

এদিন টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন ম্যাথু ওয়েড। স্লো পিচে আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৭৪ রান করে ভারত। শুরুটা ভাল হয়নি ভারতের। প্রথম অভার মেডেন হওয়ার পর দ্বিতীয় ওভারে ১১ রান করেন যশস্বী। শেষের দিকে রিঙ্কু সিংয়ের ২৯ বলে ৪৬ রানের দৌলতে ভারত পৌঁছায় ১৭৪ রানে। এদিন বল হাতে দাপট দেখায় মেন-ইন-ব্লু। ৩ উইকেট নেন অক্ষর প্যাটেল। দীপক চাহার ২টি, রবি বিষ্ণোই এবং আবেশ খান ১টি করে উইকেট নেন। অজিদের হয়ে ওপেনার ট্র্যাভিস হেড ৩১ এবং অধিনায়ক ওয়েড ৩৬ রান করেন। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

India

bangla news

Australia

India vs Australia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর