img

Follow us on

Wednesday, May 01, 2024

India vs Australia: "শেষ ওভার স্বস্তি ফেরাল"! ভারতকে জিতিয়ে কী বললেন অর্শদীপ

ভারত অস্ট্রেলিয়া সিরিজে নয়া তারকা রবি বিষ্ণোই

img

সিরিজ জয়ের পর টিম ইন্ডিয়ার উচ্ছ্বাস।

  2023-12-04 09:22:06

মাধ্যম নিউজ ডেস্ক: সিরিজ জয় নিশ্চিত ছিল, তবে বিশ্বকাপে পরাজয়ের জ্বালা মেটাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর কোনওভাবেই হারতে রাজি ছিল না ভারত। বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে লো-স্কোরিং ম্যাচে রবিবার অস্ট্রেলিয়াকে ৬ রানে হারিয়ে দিল সূর্যের ভারত। ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ ভারতের পকেটে। শেষ ওভারে জয়ের জন্য অজিদের দরকার ছিল ৯ রান। কোটার প্রথম তিন ওভারে ৩৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন অর্শদীপ। তাঁর ইকোনমিই সবচেয়ে বেশি। তাঁর হাতেই বল তুলে দিলেন অধিনায়। নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ ওভারে মাত্র ৩ রান দিয়ে ম্যাথিউ ওয়েডের উইকেট নিয়ে স্বস্তি ফেরালেন অর্শদীপ।

বিশেষ কোনও পরিকল্পনা ছিল না

রুদ্ধশ্বাস ম্যাচ শেষে অর্শদীপ বলেন, ‘প্রথম তিন ওভারে প্রচুর রান দিয়েছি। ভেবেছিলাম আমিই হয়তো খলনায়ক হব। তবে ঈশ্বর আমাকে আরও একটা সুযোগ দিয়েছিল ঘুরে দাঁড়ানোর। টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছিল আমার ওপর। সত্যি বলতে, শেষ ওভারে বোলিংয়ের জন্য আমার বিশেষ কোনও পরিকল্পনাই ছিল না। সূর্য ভাই বলে, যা হবে দেখা যাবে। এই জয়ের জন্য ব্যাটিংকেও কৃতিত্ব দিতে হবে। কারণ, আমাদের যা দক্ষতা সেই অনুযায়ী সার্বিক বোলিং পারফরম্যান্স খুব ভালো হয়নি। এই ম্যাচ থেকে অনেক কিছু শিখেছি। ভুলগুলো থেকে ঘুরে দাঁড়াবো।’

নয়া স্পিন জুটি

এদিন প্রথমে ব্যাট করে ১৬০ রান তুলেছিল ভারত। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। আগে বল করার সুযোগ পেয়ে সেটা কাজে লাগালেন অস্ট্রেলিয়ার বোলারেরা। দ্রুত যশস্বী, ঋতুরাজ, সূর্য, রিঙ্কুর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। শ্রেয়সের সঙ্গে থেকে ভারতকে ১৬০ রানে পৌঁছে দেওয়ার কাজটি করেন জিতেশ শর্মা (২৪) এবং অক্ষর পটেল (৩১)। প্রথম শ্রেয়সের সঙ্গে জিতেশ ৪৭ রানের জুটি গড়েন। পরে অক্ষরের সঙ্গে শ্রেয়স যোগ করেন আরও ৪৬ রান। তাঁরা ফিরে যাওয়ার পর শ্রেয়সও (৩৭ বলে ৫৩ রান) আউট হয়ে যান। ফলে বেঙ্গালুরুতে ভারতের ইনিংস থেমে যায় ১৬০ রানে।

এই ম্যাচ জিততে হলে বোলারদের উপর নির্ভর করতে হত। শেষ বেলায় তাঁরাই জেতালেন। মুকেশ এবং অর্শদীপ মিলে ডেথ ওভারে যেমন রান আটকালেন, তেমনই উইকেট তুলে নিলেন। দুরন্ত স্পিন-আক্রমণ শানালেন রবি বিষ্ণোই ও অক্ষর প্যাটেল। তাঁরা দু'জনে মিলে ৩ উইকেট নিলেন সেই সঙ্গে দিলেন মাত্র ৩৩ রান। তাঁদের কৃপণ বোলিং ভারতকে জিততে সাহায্য করল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

T20

Arshdeep Singh

Suryakumar Yadav

IND vs AUS

India vs Australia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর