img

Follow us on

Monday, Feb 26, 2024

India vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে পরের দুই টেস্টেও নেই কোহলি! ফিরতে পারেন রাহুল ও জাদেজা

Virat Kohli: তৃতীয় ও চতুর্থ টেস্টেও সম্ভবত থাকবেন না কোহলি, দল ঘোষণা কবে?

img

ফের কবে দলে ফিরবেন বিরাট কোহলি।

  2024-02-08 17:16:12

মাধ্যম নিউজ ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টেও টিমে থাকছেন না বিরাট কোহলি। রাজকোট তো বটেই রাঁচিতেও হয়তো ফিরবেন না কিং কোহলি। সিরিজের শেষ ম্যাচে  ধর্মশালায় পঞ্চম টেস্টের জন্য ফিরতে পারেন বিরাট। তবে কোহলি না ফিরলেও দলের সঙ্গে যোগ দিতে পারেন লোকেশ রাহুল ও রবীন্দ্র  জাদেজা। ভাইজ্যাগ টেস্টে মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে রাজকোট টেস্টে তাঁর ফিরে আসা কার্যত নিশ্চিত। বিসিসিআই সূত্রে খবর, নির্বাচকেরা শেষ তিন টেস্টের জন্য ভারতীয় দল সম্ভবত এই সপ্তাহেই বাছাই করবেন।

অনিশ্চিত কোহলি

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর তিন দিন আগে, বিসিসিআই ঘোষণা করেছিল যে, কোহলি ‘ব্যক্তিগত কারণে’ প্রথম দু'টি টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন।  দ্বিতীয়বার বাবা হতে চলেছেন বিরাট। যে কারণে জাতীয় টিম থেকে ছুটি নিয়েছেন, এমনই শোনা যাচ্ছে। তৃতীয় টেস্টে তাঁর ফেরার কথা ছিল। কিন্তু জানা গিয়েছে, আরও দুই টেস্টে সম্ভবত কোহলিকে পাওয়া যাবে না। ভারতের সিনিয়র তারকা ব্যাটসম্যান রাজকোট এবং রাঁচিতে অনুষ্ঠিত যথাক্রমে তৃতীয় ও চতুর্থ টেস্ট মিস করতে পারেন। ৬ মার্চ ধর্মশালায় শেষ টেস্টে দলে ফিরতে পারেন কোহলি। তাই আপাতত তাঁকে বাইরে রেখেই রাজকোটে সিরিজ ২-১ করার পরিকল্পনা শুরু করেছেন অধিনায়ক রোহিত। হায়দ্রাবাদ টেস্ট হারের পর ভারতীয় টিমকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল। রোহিত শর্মার ক্যাপ্টেন্সি নিয়েও উঠে গিয়েছিল প্রশ্ন। সে সব মিটিয়ে বিশাখাপত্তনমে ভারত দুরন্ত প্রত্যাবর্তন করেছে। সিরিজ ১-১ করেছে রোহিত ব্রিগেড। খুশি অধিনায়ক রোহিত শর্মা। এখন সিরিজে এগিয়ে যাওয়ার চিন্তা তাঁর মাথায়।

ফিরছেন সিরাজ, জাদেজা, রাহুল

চোটের কারমে দ্বিতীয় টেস্ট মিস করেছিলেন রবীন্দ্র জাদেজা এবং কেএল রাহুল। কেএল রাহুল, যিনি কোয়াড স্ট্রেনের জন্য ছিটকে গিয়েছিলেন। এবং জাদেজা প্রথম টেস্টের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। তিনি এখন বেঙ্গালুরুর এনসিএ-তে পর্যবেক্ষণে রয়েছেন। এনসিএ-র ফিজিয়োর কাছ থেকে চূড়ান্ত রিপোর্টের জন্য এখনও অপেক্ষা করা হচ্ছে। তবে রাহুল এবং জাদেজা-দুই খেলোয়াড়ের দৃষ্টিভঙ্গি ইতিবাচক। তৃতীয় টেস্টের আগে আরও এক সপ্তাহ বাকি। জাদেজা তৃতীয় টেস্টে ফিরতে না পারলেও, রাহুলের প্রত্যাবর্তনের আশা প্রবল। ফিরছেন মহম্মদ সিরাজও। সিরাজের প্রত্যাবর্তন বোলিং লাইন-আপের শক্তি বাড়াবে।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

India Cricket

KL Rahul

Ravindra Jadeja

India vs England


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর