img

Follow us on

Monday, Feb 26, 2024

India vs England: শুরু প্র্যাক্টিস, বিশাখাপত্তনমে পা রেখেই পিচ দেখতে গেলেন দ্রাবিড়

Team India: ঘূর্ণির সঙ্গে পিচে বাউন্স! যে কোনও মূল্যে দ্বিতীয় টেস্টে জয়ই একমাত্র লক্ষ্য ভারতের

img

ভারতীয় দলের অনুশীলন।

  2024-01-31 18:07:48

মাধ্যম নিউজ ডেস্ক: দলে রয়েছে চোট সমস্যা। ব্যক্তিগত কারণে নেই বিরাট কোহলি। হায়দ্রাবাদে প্রথম টেস্টে হার। ঘরের মাঠে ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ভারত পিছিয়ে ১-০। বিশাখাপত্তনমে শুক্রবার শুরু সিরিজের দ্বিতীয় টেস্ট। আজ, বুধবার থেকে তাই কঠোর অনুশীলন শুরু করেছে ভারতীয় দল। সবার আগে পিচ পরিদর্শনে গিয়েছিলেন কোচ রাহুল দ্রাবিড়। নিজেদের গড়া ফাঁদে নিজেরাই পড়তে আর রাজি নন তিনি।

কেমন হবে বাইশ গজ

বিশাখাপত্তনমের বাইশ গজে শুধুমাত্র ঘূর্ণিই থাকছে না। থাকবে বাউন্সও। অর্থাৎ হায়দরাবাদের মতো মন্থর-টার্নার নয়। এই পিচে বল পড়ে আরও দ্রুত ঘুরবে। ২০২১-২২ সফরে ঘূর্ণি ও বাউন্সের জোড়া ফলায় ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিয়েছিলেন অক্ষর। বিশাখাপত্তনমে থাকছে তাঁরই পছন্দের পিচ। এমন বাইশ গজে রবিচন্দ্রন অশ্বিনের পাশাপাশি সাহায্য পেতে পারেন কুলদীপ যাদবও। ভারত এসপার-ওসপার লড়াইয়ের জন্যই ঝাঁপাচ্ছে। প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে অনেকেই মনে করছেন, ঘূর্ণি পিচ তৈরি করে নিজেদের ফাঁদ গড়ার প্রয়োজন নেই। কিন্তু একটি ম্যাচ (India vs England) হারলেও এই ভারতীয় দল নেতিবাচক মানসিকতা দেখাতে চায় না। নিজেদের শক্তির সদ্ব্যবহার করার জন্য আবারও ঘূর্ণিমঞ্চ চাওয়া হয়েছে।

কেমন হবে প্রথম একাদশ

বিরাট না থাকায় ভারতের মিডল অর্ডার এমনিতেই দুর্বল। তার ওপর লোকেশ রাহুলের চোট সমস্যা আরও বাড়িয়েছে। তবে ভারতীয় শিবিরে সবচেয়ে বড় সমস্য়া রবীন্দ্র জাদেজার না থাকা। বাঁ হাতি স্পিনার হিসেবে অক্ষর প্যাটেল রয়েছেন। তৃতীয় স্পিনার নিয়ে ভাবনা বেড়েছে ভারতীয় শিবিরে। অশ্বিন ও কুলদীপ দুজনকে রেখেই প্রথম একাদশ গড়া হতে পারে। আবার অভিষেক ঘটতে পারে ঘরোয় ক্রিকেটে দুরন্ত ফর্মে থাকা সৌরভ কুমারেরও। ব্যাটিংয়ে টপ থ্রি অপরিবর্তিত থাকলে প্রথম টেস্টে চারে ব্যাট করেছিলেন লোকেশ রাহুল। এই ম্যাচে তিনি নেই। চারে প্রোমোশন দেওয়া হতে পারে শ্রেয়স আইয়ারকে। পাঁচে কে! রজত পাতিদার আগে টেস্ট টিমে ডাক পেয়েছেন। তবে ঘরোয়া ক্রিকেটে গত কয়েক বছর ধারাবাহিক নজর কাড়ছেন সরফরাজ খান। সরফরাজ যে ছন্দে রয়েছেন তাঁকে বাইরে রাখা কঠিন। তবে অনুশীলনে কোচ ও অধিনায়কের আস্থা অর্জন করতে হবে সরফরাজকে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Rahul Dravid

Indian Cricket Team

India vs England

Indian Test Team


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর