img

Follow us on

Monday, Mar 04, 2024

India vs England: বিশাখাপত্তনমে জয়ের লক্ষ্যে রণনীতি তৈরি ভারতের, দল ঘোষণা ইংল্যান্ডের

Team India: ব্যাকফুটে রোহিতরা! সিরিজে সমতা ফেরাতে ইংল্যান্ডের বিপক্ষে নয়া কৌশল ভারতের 

img

ভারতীয় দলের অনুশীলন।

  2024-02-01 19:16:52

মাধ্যম নিউজ ডেস্ক: প্রথম টেস্টে মুখের গ্রাস কেড়ে নিয়ে গিয়েছে ইংল্যান্ড (India vs England)। একটা ম্যাচ বলা ভাল একটা ইনিংস ব্যাকফুটে পাঠিয়ে দিয়েছে রোহিত শর্মার ভারতীয় দলকে। দলের পারফরম্যান্স নিয়ে উঠছে প্রশ্ন। শুক্রবার থেকে বিশাখাপত্তনমে শুরু হতে চলেছে দ্বিতীয় টেস্ট। প্রথম ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় ম্যাচ জয়ের স্ট্র্যাটেজি তৈরি করতে ব্যস্ত ভারত। তারই মধ্যে ম্যাচের একদিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড। রোহিতদের চাপে রাখতেই ম্যাকলাম-স্টোকস জুটির এই সিদ্ধান্ত বলে মনে করছে ক্রিকেট মহল।

ভারতের কৌশল

দ্বিতীয় ম্যাচে ব্রিটিশ স্পিনাররা যাতে কোনওভাবেই মাথা তুলে না দাঁড়াতে পারে তাই অনুশীলনে (India vs England) বাড়িত সুইপ ও রিভার সুইপ মারতে দেখা গিয়েছে ভারতীয় ব্যাটারদের। সাম্প্রতিক সময়ে ভারতীয় ব্যাটারদের খুব একটা সুইপ বা রিভার সুইপ মারতে দেখা যায় না। তবে বিশাখাপত্তনমে নামার আগে দেখা গেল লাগাতার সুইপ এবং রিভার্স সুইপ খেলছেন ভারতীয় ব্যাটাররা। রোহিত শর্মা, শুভমান গিল থেকে শ্রেয়স আইয়ার সহ অন্যান্য ব্যাটাররাও ঝালিয়ে নেন এই শট। দ্বিতীয় ম্যাচের আগে যশস্বী জয়সওয়াল ও শুভমান গিলদের নেটে স্পিন বোলিং করতেও দেখা গেছে। 

ইংল্যান্ডের কৌশল

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটা জিততে পারলে অনেকটা এগিয়ে যেতে পারবে ইংল্যান্ড (India vs England)। তাই প্রথম ম্যাচের স্ট্র্যাটেজি নিয়ে তারা দ্বিতীয় ম্যাচে নামছে। প্রত্যাশামতোই এই ম্যাচে অভিষেক হচ্ছে শোয়েব বশিরের। ম্যাচের একদিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিল ব্রিটিশরা। এই ম্যাচে সবথেকে বড় চমক হচ্ছে জেমস অ্যান্ডারসন। মার্ক উডের জায়গায় তিনি এবার প্রথম একাদশে খেলতে নামবেন। তবে স্পিনার জ্যাক লিচ খেলবেন না। প্রথম ম্যাচে চোট পাওয়ার পর তিনি এই ম্যাচে খেলছেন না। তাঁর জায়গায় খেলবেন শোয়েব বশির। এই ম্যাচেও স্পিন আক্রমণে ভরসা রাখছে ইংল্যান্ড। ভারত অবশ্য পুরনো নিয়ম মেনে টসের পরেই দল ঘোষণা করবে। 

ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির, জেমস অ্যান্ডারসন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Team India

visakhapatnam

India vs England


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর