img

Follow us on

Tuesday, Mar 05, 2024

India vs England: মধুর প্রতিশোধ রোহিতদের, ইংল্যান্ডকে ১০৬ রানে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

ম্যাচের সেরা বুমরা, যশস্বীর যাদু, গিলের চওড়া ব্যাট ইংল্যান্ডের বিপক্ষে জয়ে ফিরল ভারত

img

জয়ের উচ্ছ্বাস।

  2024-02-05 17:08:46

মাধ্যম নিউজ ডেস্ক: আক্রমণাত্মক ক্রিকেট খেলতেই  গিয়েই এবার ডুবল ইংল্যান্ড।  প্রথম টেস্টের বদলা দ্বিতীয় টেস্টে সহজেই নিয়ে নিল ভারত। একদিন বাকি থাকতেই ১০৬ রানে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফেরালেন রোহিতরা। ইংল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ের জন্য রোহিতদের শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

ব্যাটে বলে দুরন্ত ভারত

বিশাখাপত্তনমে ভারতের ৩৯৯ রান তাড়া করতে নেমে ২৯২ রানেই দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় স্টোকসদের। যশপ্রীত বুমরা (Jasprit Bumrah) এবং রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin) তিনটি করে উইকেট নেন। ম্যাচে বুমরার ১০ উইকেটের পাশাপাশি যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) দ্বিশতরান ও শুভমন গিলের সেঞ্চুরি দলের জয়ের ভিত গড়ে দেয়। এক উইকেটের বিনিময়ে ৬৭ রানে দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। ক্রিজে উপস্থিত ছিলেন জ্যাক ক্রলি ও  রেহান আহমেদ।  ইংল্যান্ডকে দিনের প্রথম ধাক্কা দেন অক্ষর। ২৩ রান করে আউট হন রেহান। অক্ষরকে সঙ্গ দেয় ভাগ্য। রেহানের বলটি নিচু হয়ে যাওয়ায় ব্যাটে লাগাতে পারেননি তিনি। 

অনবদ্য অশ্বিন

গত ম্যাচের নায়ক ওলি পোপ ব্যাট করতে নেমে শুরু থেকেই সুইপ, রিভার্স সুইপ খেলতে শুরু করেন। তাঁকে আটকান অশ্বিন। ২১ বলে ২৩ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন পোপ। স্লিপে ভাল ক্যাচ ধরেন অধিনায়ক রোহিত। শুরুটা ভাল করলেও অশ্বিনের বলেই বড় শট খেলতে গিয়ে আউট হন রুট। এই ম্যাচে অনবদ্য এক ব্যক্তিগত নজর গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। এক্ষেত্রে তিনি টপকে যান ভাগবত চন্দ্রশেখরকে। কিংবদন্তি স্পিনারকে পিছনে ফেলে ইংল্যান্ডের বিরুদ্ধে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া ভারতীয় বোলারে পরিণত হন অশ্বিন। চন্দ্রশেখর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ৯৫টি উইকেট সংগ্রহ করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে অশ্বিনের টেস্ট উইকেট দাঁড়ায় ৯৭টি। 

ইংল্যান্ডের ইনিংস এক দিকে ধরেছিলেন ক্রলি। অর্ধশতরান করেন তিনি। মধ্যাহ্নভোজের বিরতির ঠিক আগে দু’টি বড় ধাক্কা খায় ইংল্যান্ড। প্রথমে ৭৩ রানে ব্যাট করা ক্রলিকে ফেরান কুলদীপ যাদব। আম্পায়ার প্রথমে আউট দেননি। রিভিউ নিয়ে সফল হন রোহিত। তার পরে বুমরার ভিতরে ঢুকে আসা বল বুঝতে না পেরে ২৬ রানের মাথায় এলবিডব্লিউ হন জনি বেয়ারস্টো। শ্রেয়স আয়ারের থ্রো সরাসরি উইকেটে লেগে রান আউট হন স্টোকস। আর দাঁড়াতে পারেনি ইংল্যান্ড। শেষে আবারও বিধ্বংসী হয়ে ওঠেন বুমরা। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

England

Team India

Rohit Sharma

India vs England


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর