img

Follow us on

Tuesday, Apr 23, 2024

INDIA v AUSTRALIA: শুভমনের শতরান! চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ইনিংস গড়ার পথে ভারত

চতুর্থ দিনে ভারতের জন্য প্রথম সেশনটা খুবই গুরুত্বপূর্ণ। সবার নজর থাকবে বিরাটের ব্যাটের দিকে।

img

শতরানের পর শুভমন গিল।

  2023-03-11 19:25:33

মাধ্যম নিউজ ডেস্ক: আমেদাবাদ টেস্টে তৃতীয় দিনের শেষে ভাল জায়গায় ভারত (INDIA v AUSTRALIA)।  তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত টিম ইন্ডিয়া ৯৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৮৯ রান তুলেছে। ফর্মে থাকা শুভমন গিলের দুরন্ত শতরানে ভর করে এদিন সহজেই রান তোলে টিম ইন্ডিয়া। দিনের শেষে ৫৯ রান করে ক্রিজে রয়েছেন বিরাট কোহলি ও ১৬ রানে অপরাজিত রয়েছেন রবীন্দ্র জাদেজা। প্রথম ইনিংসের বিচারে অস্ট্রেলিয়ার থেকে এখনও ১৯১ রান পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। চতুর্থ দিনে ভারতের জন্য প্রথম সেশনটা খুবই গুরুত্বপূর্ণ। সবার নজর থাকবে বিরাটের ব্যাটের দিকে।

ম্যাচের হাল-চাল

এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া (INDIA v AUSTRALIA)। অজি ব্যাটার উসমান খোয়াজা এবং ক্যামেরন গ্রিনের সেঞ্চুরির সুবাদে অস্ট্রেলিয়া স্কোর বোর্ডে ৪৮০ রান তুলতে সক্ষম হয়। খোয়াজা ১৮০ রান ও গ্রিন করেন ১১৪ রান। এই ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। অন্যদিকে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রোহিত শর্মাকে প্যাভিলিয়নের পথ দেখান কুনম্যান। ব্যক্তিগত ৩৫ রানে আউট হয়েছেন হিটম্যান। ৪২ রান করে সাজঘরে ফিরেছেন চেতেশ্বর পূজারা। মার্ফির বলে আউট হন পূজারা। এদিকে শতরান করে আউট হয়েছেন শুভমন গিল। ১২৮ রান করে সাজঘরে ফিরেছেন গিল। 

আরও পড়ুন: ক্রিকেটীয় পিচে কূটনৈতিক সম্পর্ক মজবুত করার পথ দেখালেন প্রধানমন্ত্রী মোদি

আমদাবাদের পিচে এমনিতেই বোলাররা সে ভাবে সাহায্য পাননি এখনও। সেই পিচে ঠান্ডা মাথায় চাপ সামলে রান করলেন শুভমন। মারার বল হলে মেরেছেন। ধরে খেলার বল সতর্কতার সঙ্গে রক্ষণ করেছেন। খুচরো রান নিয়ে সচল রেখেছেন স্কোরবোর্ড। অস্ট্রেলিয়ার (INDIA v AUSTRALIA) বিরুদ্ধে ভারতকে প্রথম ইনিংসে এগিয়ে যেতে হলে কাউকে একটা বড় রান করতেই হবে। শুভমন তার শুরুটা করে দিয়ে গেলেন। গিলের কথায়,'চতুর্থ দিনে বড় স্কোর করার চেষ্টা করবে ভারত। তাঁর মতে কে জানে ম্যাচের পঞ্চম দিনে উইকেট বোলারদের সাহায্য করতে পারে। আর যদি তা হয় তাহলেই ভারতীয় দল বাজি জিততে পারে।' তৃতীয় দিনের খেলার শেষে শুভমন বলেন, ‘এখানে সেঞ্চুরি করতে পেরে দারুণ লাগছে। এটা আমার আইপিএল হোম গ্রাউন্ড এবং এখানে আমি কিছু রান পেয়ে বেশ খুশি। ব্যাট করার জন্য পিচ বেশ ভালো ছিল।'

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Team India

Australia

Ahmedabad Test

INDIA V AUSTRALIA


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর