img

Follow us on

Thursday, Mar 28, 2024

Narendra Modi: ক্রিকেটীয় পিচে কূটনৈতিক সম্পর্ক মজবুত করার পথ দেখালেন প্রধানমন্ত্রী মোদি

মোতেরায় ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টে মাঠে হাজির মোদি-অ্যালবানিজ

img

মোতেরায় মোদি ও অ্যালবানিজ।

  2023-03-09 14:11:08

মাধ্যম নিউজ ডেস্ক: ক্রিকেটের পিচে কূটনৈতিক সম্পর্ক কীভাবে মজবুত করা যায়, তা দেখালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের বন্ধুত্ব নতুন নয়, তবে সেটাকে আরও গাঢ় করলেন মোদি। এমনিতেই তিনি অতিথি দেশের রাষ্ট্রনেতাদের আতিথেয়তায় কখনও খামতি রাখেন না। তবে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ এবারের ভারত সফরকে ভুলতে পারবেন না সহজে। তবে এর আগেও ভারতে এসেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী টনি অ্যাবট। পরমাণু চুক্তি, ক্রিকেটীয় সম্পর্ককে দৃঢ় করার উপর জোর দিয়েছিলেন তিনি। সরকার বদলেছে, বদলেছে রাষ্ট্রনেতাও। তবে দুই দেশের সম্পর্ক আজও অটুট। বরং নরেন্দ্র মোদি অস্ট্রেলিয়ার সঙ্গে বন্ধুত্ব আরও নিবিঢ় করেছেন। আসলে চারিদিক থেকে আগ্রাসন দেখাচ্ছে চিন। ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চিনের বাড় বাড়ন্ত রুখতে অস্ট্রেলিয়ার সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা খুবই জরুরি। তাই এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করছেন নরেন্দ্র মোদি।

মোদিময় স্টেডিয়াম

বৃহস্পতিবার মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হল ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট। এই ম্যাচ ঘিরে এমনিতেই বাড়তি উন্মাদনা রয়েছে ক্রিকেটপ্রেমীদের। আর যেখানে নরেন্দ্র মোদির মতো জনপ্রিয় রাজনেতার উপস্থিতি, সেখানে উদ্দীপনার ঢেউ যে বইবে, সেটাই প্রত্যাশিত। সকাল সাড়ে ন’টায় খেলা শুরু হয়েছে ঠিকই, তবে তার অনেক আগে থেকেই মোতেরা হয়ে উঠেছিল মোদিময়। একই সঙ্গে মাঠে প্রবেশ করেন দুই দেশের প্রধানমন্ত্রী। তাঁদের দেখে গর্জে ওঠে গ্যালারি।

মাঠের এক পাশে তৈরি করা হয়েছিল একটি মঞ্চ। সেখানে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা ও ক্যাঙারু বাহিনীর নেতা স্টিভ স্মিথের সঙ্গে করমর্দন করেন দুই রাষ্ট্রনেতা। তুলে দেন ক্যাপ্টেন ক্যাপ। করেন করমর্দনও। তারপর গল্ফ কারে চড়ে মাঠ প্রদক্ষিণ করেন মোদি ও অ্যান্টনি।

আরও পড়ুন: ত্রিপুরার রায়— কীভাবে জনজাতি মানুষের মন জয় করেছে বিজেপি

নিন্দুকেরা বলতে শুরু করেছিলেন, প্রথা ভেঙে মোদি নাকি ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টে টস করবেন। তবে তেমন কিছু ঘটেনি। টস করেন দুই দলের অধিনায়ক। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়া এখনও পর্যন্ত ২ উইকেট হারিয়ে তুলেছে ৭৩ রান।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi stadium

Narendra Modi

Australia

Ahmedabad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর