img

Follow us on

Thursday, Jun 20, 2024

India vs Australia: নতুন অধিনায়ক! অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করল বিসিসিআই

Team India: কামিন্সদের বিপক্ষে তিন ম্যাচের একদিনের সিরেজে দুটো দল! কারা এলেন? কারা বাদ?

img

অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করল বিসিসিআই।

  2023-09-19 10:40:04

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি মঞ্চ। দেশের মাঠে অস্ট্রেলিয়ার (India vs Australia) বিপক্ষে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে চলেছে ভারত। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে বদল করার জন্য ভারতের হাতে সময় রয়েছে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। সেই সময়ের মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২টি ওয়ান ডে ম্যাচ হাতে পাবে টিম ইন্ডিয়া। তাই সিরিজের প্রথম ২টি ওয়ান ডে ম্যাচের জন্য পৃথক স্কোয়াড গড়ে নিলেন জাতীয় নির্বাচকরা। প্রথম দু’টি ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। তৃতীয় ম্যাচে দায়িত্ব ফিরে পাবেন রোহিত শর্মা।

কেন দুভাগে দল ঘোষণা

এরকমভাবে দল ঘোষণা করা বিরল। জাতীয় নির্বাচক অজিত আগরকর জানালেন, প্রথম দুই ম্যাচের দলে নেই  রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা-সহ একাধিক ক্রিকেটার। তৃতীয় ম্যাচে এঁরা প্রত্যেকে ফিরছেন। অর্থাৎ এশিয়া কাপে যাঁরা টানা ক্রিকেট খেলেছেন, তাঁদের কয়েক জনকে প্রথম দু’টি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। আবার বিশ্বকাপের আগে যাতে পুরোপুরি আনকোরা হয়ে না নামেন, তার জন্য তৃতীয় ম্যাচে খেলানোর বন্দোবস্ত করা হয়েছে।

দলে অশ্বিনের অন্তর্ভুক্তি

এশিয়া কাপে যাঁরা ছিলেন, তিনটি ম্যাচেই মোটামুটি তাঁরাই ঘুরিয়ে ফিরিয়ে খেলছেন। তবে দলে রবি অশ্বিনের অন্তর্ভুক্তি বড় ঘটনা। ডান হাতি স্পিনার নেই বিশ্বকাপের দলে। তাই অনেকেই অশ্বিনের নাম করে প্রশ্ন তুলছিলেন। এশিয়া কাপ জিতে রোহিত নিজেও জানিয়েছিলেন অশ্বিনের সঙ্গে তাঁর কথাবার্তা হয় নিয়মিত। অস্ট্রেলিয়া সিরিজের (India vs Australia) দলে তাঁকে রেখে প্রমাণ করা হল যে বিশ্বকাপের ভাবনাতেও তিনি রয়েছেন।

পূর্ণ শক্তি নিয়ে আসছে অস্ট্রেলিয়া

মূলত বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যেই দুই দেশ তিন ম্যাচের একদিনের সিরিজ (India vs Australia) খেলবে। তাই ভারতের বিরুদ্ধে পূর্ণ শক্তি নিয়েই খেলতে নামছে অজি ব্রিগেড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে না থাকলেও তিন তারকাকে দলে নেওয়া হয়েছে। ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে দলে রাখা হয়েছে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ককে। ভারতের বিরুদ্ধে এই সিরিজকে যে কতটা গুরুত্ব দিচ্ছে অজি টিম ম্যানেজমেন্ট তা তাদের দল দেখলেই স্পষ্ট।

আরও পড়ুন: এশিয়া চ্যাম্পিয়ন ভারতীয় দলকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর! ম্যাচ সেরার পুরস্কার কাকে দিলেন সিরাজ?

সিরিজের (India vs Australia) খুঁটিনাটি

প্রথম দুই ম্যাচের দল: কেএল রাহুল (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশন, শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

তৃতীয় ম্যাচের দল: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, কেএল রাহুল (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর পটেল (ফিটনেসের উপর নির্ভর করছে), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক),স্টিভ স্মিথ, শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি, ন্যাথন এলিস, ক্যামেরন গ্রিন, জোশ হেজেলউড, জোশ ইংলিস, স্পেনসার জনসন, মার্নাস ল্যাবুশান, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তনবীর সাঙ্ঘা, ম্যাথিউ শর্ট, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা

ওয়ান ডে সিরিজের (India vs Australia) সূচি:

প্রথম ওয়ান ডে: ২২ সেপ্টেম্বর, শুক্রবার (মোহালি)
দ্বিতীয় ওয়ান ডে: ২৪ সেপ্টেম্বর, রবিবার (ইন্দোর)
তৃতীয় ওয়ান ডে: ২৭ সেপ্টেম্বর, বুধবার (রাজকোট)

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Cricket

bangla news

Team India

India Squad

IND vs AUS

India vs Australia

world cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর