img

Follow us on

Thursday, Jun 20, 2024

Virat Kohli: ইতিহাসের পুনরাবৃত্তি! সচিনের মতোই সোনার ব্যাটই সান্ত্বনা কোহলির

ICC World Cup 2023: সেরা ব্যাটারের তালিকায় প্রথম দশে ভারতের চার, সেরা বোলার শামি

img

বিরাটকে পাশে নিয়ে দলের সঙ্গে সচিন।

  2023-11-20 10:25:14

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপ ফাইনালের আগে নিজের জার্সি উপহার দিয়েছিলেন বিরাটকে। ম্যাচের শেষে টুর্নামেন্টের সেরা প্লেয়ারের সম্মানও কোহলির হাতে তুলে দিলেন সচিন। ভাগ্যের নিঠুর পরিহাস। হতাশাও মিলিয়ে দিল সচিন-কোহলিকে। ২০০৩ সালে এভাবেই রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার কাছে হার মেনেছিল সৌরভের ভারত। থমথমে মুখ নিয়ে সেরার পুরস্কার গ্রহণ করেছিলেন মাস্টার-ব্লাস্টার। এবার সেভাবেই নিশ্চুপ কোহলি। নেই সেই আস্ফালন। ছটফটে, চনমনে কোহলি যেন ক্লান্ত, নিস্তেজ। সেরার পুরস্কার নিয়ে দ্রুত মাঠ ছাড়তে চাইছিলেন কিং কোহলি। ক্রিকেটের ঈশ্বরও হয়তো অনুভব করছিলেন সেই যন্ত্রণা।

গোল্ডেন ব্যাট কোহলির

বিশ্বকাপে সব থেকে বেশি রান করে গোল্ডেন ব্যাট পেলেন কোহলি।  ২০২৩-এর সর্বোচ্চ রান সংগ্রহকারী বিরাট। ১১ ম্যাচে কোহলির ব্যক্তিগত সংগ্রহ ৭৬৫ রান। তিনি ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরি করেন। মারেন ৬৮টি ও ৯টি ছক্কা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৭ রানের আগ্রাসী ইনিংস খেলার পরে ২০২৩ বিশ্বকাপের ১১টি ম্যাচে রোহিত শর্মার ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় ৫৯৭ রান। তিনি ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করেন। ভারত অধিনায়ক এবারের বিশ্বকাপে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় দ্বিতীয় স্থানে। মারেন ৬৬টি চার ও ৩১টি ছক্কা। ১০ ম্যাচে ৫৯৪ রান সংগ্রহ করে কুইন্টন ডি'কক ২০২৩ বিশ্বকাপে সব থেকে বেশি রান সংগ্রহ করা ব্যাটারদের তালিকায় তিন নম্বরে রয়েছেন। প্রোটিয়া তারকা এবারের বিশ্বকাপে ৪টি সেঞ্চুরি করেন। মারেন ৫৭টি চার ও ২১টি ছক্কা।

আরও পড়ুন: "দলের জন্য গর্বিত, কোনও অজুহাত নয় আজ আমরা ব্যার্থ"! বললেন রোহিত

সর্বোচ্চ উইকেট শিকারী শামি

২০২৩ বিশ্বকাপে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় ভারতের আরও দুজন রয়েছেন। সাত নম্বরে আছেন শ্রেয়স আইয়ার। তিনি ১১টি ম্যাচে ৫৩০ রান করেন। শ্রেয়স ২টি সেঞ্চুরি ৩টি হাফ-সেঞ্চুরি করেন। মারেন ৩৭টি চার ও ২৪টি ছক্কা। লোকেশ রাহুল এবারের বিশ্বকাপে সব থেকে বেশি রান করা ব্যাটারদের তালিকায় ৮ নম্বরে থাকেন। তিনি ১১ ম্যাচের ১০টি ইনিংসে সাকুল্যে ৪৫২ রান সংগ্রহ করেন। সেঞ্চুরি করেন ১টি এবং হাফ-সেঞ্চুরি করেন ২টি। তিনি ৩৮টি চার ও ৯টি ছক্কা মারেন। অন্যদিকে ২৪ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী হলে‌ন মহম্মদ শামি। সাত ম্যাচ খেলে ২৪টি উইকেট পেয়েছেন। এরমধ্যে আছে ৭ উইকেট ‌নেওয়ার নজিরও।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sachin Tendulkar

Virat Kohli

bangla news

India vs Australia

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর