img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Shakib Al Hasan: ‘ঠিক না ভুল, জানি না, যুদ্ধে জিততে হতো’, টাইম্‌ড আউট নিয়ে বললেন সমালোচিত শাকিব

Angelo Mathews Timed Out: "লজ্জাজনক কাজ শাকিবের", টাইম্‌ড আউট নিয়ে ক্ষোভে ফুটছেন ম্যাথিউজ

img

অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও শাকিব আল হাসান।

  2023-11-07 09:33:11

মাধ্যম নিউজ ডেস্ক: ম্যাথিউজ বার বার শাকিবকে আবেদন ফিরিয়ে নেওয়ার অনুরোধ করলেও বাংলাদেশের অধিনায়ক তাতে পাত্তা দেননি। আম্পায়ারদের কথাতেও কর্ণপাত করেননি। নিয়ম অনুযায়ী ম্যাথেউজকে টাইম্ড আউট দিতে বাধ্য হন আম্পায়ার। এই কাণ্ডের জন্যে ব্যাপক সমালোচিত হচ্ছেন শাকিব। কিন্তু তাতে কর্ণপাত করতে নারাজ বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তাঁর অভিমত,  ঠিক-ভুল তিনি জানেন না। যুদ্ধে নেমেছেন। জেতার জন্যে যেটা ঠিক মনে হয়েছে সেটাই করেছেন। এদিন বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেল শ্রীলঙ্কা। একই সঙ্গে চলতি বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে বাংলাদেশ, ইংল্যান্ড ও নেদারল্যান্ডস।

কী বলছেন ম্যাথিউজ

‘টাইমড আউট’-র মাধ্যমে লজ্জাজনক কাজ করেছেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। চূড়ান্ত নীচে নেমে গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এমনই দাবি করলেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তাঁর কথায়, 'আমি কোনও ভুল করিনি। ক্রিজে পৌঁছাতে এবং নিজেকে প্রস্তুত করে নিতে আমার হাতে দু'মিনিট ছিল। যেটা আমি করেছিলাম। কিন্তু তারপর সরঞ্জাম বিগড়ে গিয়েছিল। আমি জানি না যে (বাংলাদেশের) সাধারণ বিচারবুদ্ধি কোথায় গিয়েছে। অবশ্যই শাকিব আল হাসান এবং বাংলাদেশ যে কাজটা করেছে, তা লজ্জাজনক।' 

শাকিবের যুক্তি

টাইমড আউট নিয়ে বারবার সমালোচিত হচ্ছেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। কিন্তু নিজের সিদ্ধান্ত নিয়ে বিন্দুমাত্র দ্বিমত নেই শাকিবের মধ্যে। তাঁর কথায়, “অ্যাঞ্জেলো মাঠে নামার আগে আমার দলের এক জুনিয়র ফিল্ডার দৌড়ে এসে আমাকে জানাল, আবেদন করলে আউট পাওয়া যেতে পারে। আমি আম্পায়ারের কাছে আবেদন করতে পারি। সঙ্গে সঙ্গে আমি সেটাই করলাম। আম্পায়ারেরা আমার আবেদন শুনে পাল্টা জিজ্ঞাসা করলেন, আমি সত্যিই সেটা চাই কি না। আমি বললাম, কোনও ভাবেই আবেদন ফেরত নিতে চাই না। যদি আইনের মধ্যেই থাকে, তা হলে সেটা ঠিক না ভুল সেটা দেখার দরকার নেই। আমি একটা যুদ্ধে নেমেছি। তাই এমন সিদ্ধান্ত নিতেই হবে যাতে আমার দল জেতে। ঠিক না ভুল তা নিয়ে তর্ক চলতেই থাকবে। কিন্তু নিয়মের মধ্যে থাকলে আমি ভবিষ্যতেও এই আবেদন করতে পিছপা হব না।”

আরও পড়ুন: ‘টাইমড আউট’ম্যাথুজ! শাকিবের আবেদনে অবাক ক্রিকেট বিশ্ব, আইন কী বলছে?

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Shakib Al Hasan

ICC World Cup 2023

Angelo Mathews

Timed Out

BAN Vs SL


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর