img

Follow us on

Thursday, Jun 20, 2024

ICC World Cup 2023: মাঠে মোদি-শাহ! ফাইনালে শামি-ম্যাজিক, বিরাট-দাপট দেখতে চায় দেশ

India vs Australia: মোতেরার পিচে বল ঘুরলে ভারতের বড় বাজি হবে রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব।

img

অনুশীলনের সময় ভারতীয় দল।

  2023-11-19 00:52:41

মাধ্যম নিউজ ডেস্ক: মোতেরায় মহারণ! বিশ্বকাপ ফাইনাল। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। পাঁচবারের চ্যাম্পিয়ন হলেও পাল্লা কিন্তু ভারি ভারতেরই। কারণ, রোহিত বাহিনী বিশ্বকাপের আসরে অশ্বমেধের ঘোড়া। দশে-দশ করে নামছে খেতাবি লড়াইয়ে। শুধু দরকার আর একটা জয়। আর সেটা যে অসম্ভব নয়, তা একবাক্যে স্বীকার করছে গোটা দেশ। আত্মবিশ্বাস আরও বেড়ে গিয়েছে, কারণ এই অস্ট্রেলিয়াকেই লিগ পর্বের প্রথম ম্যাচে হারিয়েছিল টিম ইন্ডিয়া।

অস্ট্রেলিয়াকে হারিয়ে খেতাব ভারতের!

এ যেন ১৯৮৩ বিশ্বকাপ জয়ের ঘটনারই পুনরাবৃত্তির আভাস। কপিল দেবের ভারত প্রথম ম্যাচে বশ মানিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। ফাইনালে সেই ক্যারিবিয়ানদের হারিয়ে দেশকে প্রথম বিশ্বকাপ উপহার দিয়েছিলেন অমরনাথরা। ২০১১ সালে ঘরের মাঠে ধোনির ভারত দ্বিতীয় বিশ্বকাপ উপহার দিয়েছিল। তাহলে কি ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে খেতাব জিতবে মেন ইন ব্লু, এই প্রশ্ন সবার মুখে। গত দু’বছর ধরে বিশ্বকাপের আসরে ভারতের প্রাপ্তি বলতে শুধুই হতাশা। সেমি-ফাইনালের গণ্ডি টপকানো হয়নি। কিন্তু এবার নিউজিল্যান্ডকে শেষ চারের লড়াইয়ে শামিরা দুমড়ে মুষড়ে দিয়েছিল স্নায়ুর প্রবল চাপ কাটিয়ে। ফাইনালে তারই পুনরাবৃত্তি চাইছে আপামর ভারতবাসী।

তৈরি নরেন্দ্র মোদি স্টেডিয়াম

তৈরি নরেন্দ্র মোদি স্টেডিয়াম। সেজে উঠেছে মহারণের মঞ্চ। থাকছেন নানা অনুষ্ঠান। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থাকবেন ভিভিআইআপি বক্সে। তিনিও যে বিরাটদের জয় দেখতে চাইছেন। মোদির সঙ্গী হবেন অস্ট্রেলিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ক্রিকেট প্রেম সকলেরই জানা। ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে তিনি মাঠে গিয়েছিলেন। ফাইনাল নিজের শহরে, তিনিও যে আবেগে ভাসছেন ক্রিকেট জনতার মতোই।

হাড্ডাহাড্ডি লড়াই

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং—তিন বিভাগই দুরন্ত ছন্দে রয়েছে ভারতের। রোহিত ও শুভমান গিল শুরুটা করছেন জমকালো। তারপর বড় রানের ইনিংস খেলে দলকে রানের পাহাড়ে দাঁড় করাচ্ছেন বিরাট কোহলি, শ্রেয়স আয়াররা। শুরুতে ধাক্কা খেলে সামলে দিচ্ছেন লোকেশ রাহুল। বোলিংয়ে ঝাঁঝ বেড়েছে শামি আসার পর। ২৩টি উইকেট নিয় তিনি শীর্ষে। বুমরাহ নতুন বলে ভয়ঙ্কর। সিরাজ একটু সামনে নিতে পারলে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের কপালে দুঃখ রয়েছে। মোতেরার পিচে বল ঘুরলে ভারতের বড় বাজি রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব।

আরও পড়ুন: নিজে পারেননি, রোহিতরা পারবেন, আশাবাদী সৌরভ! ট্রফি ছোঁয়ার অপেক্ষায় দ্রাবিড়ও

তবে অস্ট্রেলিয়াকে হাল্কাভাবে নিলে চলবে না। টানা আটটি ম্যাচে জিতে তারাও ফাইনালে নামছে। নতুন বলে হ্যাজালউড, স্টার্ককে খেলে দিতে পারলে কাজটা সহজ হয়ে যাবে। অজিদের ব্যাটিং তেমন শক্তিশালী নয়। তবুও ওয়ার্নার, স্মিথ, মিচের মার্শকে দ্রুত আউট করার কথা ভারতীয় বোলারদের ভাবতে হবে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Final

Rohit Sharma

India vs Australia

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর