img

Follow us on

Thursday, Jun 20, 2024

ICC World Cup 2023: "ভারতেরও কিছু দুর্বলতা রয়েছে"! কী বললেন অজি তারকা পেসার হ্যাজলউড?

India vs Australia: ভারতীয় ইনিংসের শুরুতেই দুটো-তিনটে উইকেট ফেলে দেওয়ার চেষ্টায় অস্ট্রেলিয়া

img

বিরাট-রোহিতই লক্ষ্য হ্যাজলউডের।

  2023-11-18 13:07:17

মাধ্যম নিউজ ডেস্ক: পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃতীয় বার বিশ্বকাপ দখলের লড়াইয়ে ভারত। তবে, লড়াইটা সহজ হবে না। বিরাট-রোহিতদের দুর্বলতা ধরে ফেলেছেন বলে দাবি অস্ট্রেলিয়ার জোরে বোলার জস হ্যাজলউডের। চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে টিম ইন্ডিয়া। টুর্নামেন্টে অপরাজিত তাঁরা। তবু আগে হোক বা পরে ভারতীয় ইনিংসের শুরুতেই দুটো-তিনটে উইকেট ফেলে দিতে পারলে কাজটা সহজ হবে বলে মনে করছে অস্ট্রেলিয়া। বিরাটকে দ্রুত ফেরানোই লক্ষ্য কামিন্সদের।

কী বলছেন হ্যাজলউড

হ্যাজলউড বলেছেন, ‘‘ভারতের সবাই দারুণ ফর্মে রয়েছে। ওদের ভাল জোরে বোলার রয়েছে। ভাল স্পিনার রয়েছে। ব্যাটারেরাও সব দারুণ। ক্রিকেটের প্রতিটি বিভাগেই ওরা দুর্দান্ত। তবে, চেন্নাইয়ে প্রথম ম্যাচে ওদের কয়েকটা ছোটখাটো দুর্বলতা আমাদের চোখে পড়েছে। কম রান তাড়া করতেও একটু সমস্যা হয়েছিল। আমরা দুটো উইকেট তাড়াতাড়ি তুলে নিতে পেরেছিলাম।’’ বিশ্বকাপের লিগ পর্বে ইংল্যান্ডের বিরুদ্ধে আমেদাবাদের ২২ গজে খেলার অভিজ্ঞতা ফাইনালে তাঁদের সাহায্য করবে বলে মনে করছেন হ্যাজলউড। তিনি বলেছেন, ‘‘একটা দেশে অনেক মাঠ থাকা দারুণ ব্যাপার। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম— উইকেট, আবহাওয়ার পার্থক্য থাকে। সব পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়। বোলারদের মানিয়ে নিতে হয়। ব্যাটারদের মানিয়ে নিতে হয়। তবে আমদাবাদের উইকেট বেশ ভাল। পাটা উইকেট। মনে হয় আমরা একই রকম উইকেট পাব।’’

অতীত রেকর্ড

অস্ট্রেলিয়া এই নিয়ে মোট ৮ বার ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে ওঠে। এর আগে তারা ১৯৭৫, ১৯৮৭, ১৯৯৬, ১৯৯৯, ২০০৩, ২০০৭ ও ২০১৫ সালে বিশ্বকাপের খেতাবি লড়াইয়ে অংশ নেয়। যার মধ্যে ১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭ ও ২০১৫ সালে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। এবার অজি দল তাদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে মাঠে নামবে আমেদাবাদে। ওয়ান ডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার থেকে বেশিবার ফাইনালে ওঠেনি আর কোনও দল। সব থেকে বেশিবার ওয়ান ডে বিশ্বকাপ জেতার রেকর্ডও রয়েছে অস্ট্রেলিয়ার দখলে। অন্যদিকে ভারত এই নিয়ে মোট ৪ বার ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে ওঠে। টিম ইন্ডিয়া এর আগে ১৯৮৩, ২০০৩ ও ২০১১ সালে বিশ্বকাপের ফাইনাল খেলে। ১৯৮৩ ও ২০১১ সালে ভারত বিশ্বচ্যাম্পিয়ন হলেও ২০০৩ সালে এই অস্ট্রেলিয়ার কাছে হেরেই রানার্স হয়ে সন্তুষ্ট থাকতে হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়াকে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Rohit Sharma

India vs Australia

ICC World Cup 2023

Josh Hazlewood


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর