img

Follow us on

Monday, Jun 17, 2024

Harbhajan Singh: ‘‘তোমার নোংরা মুখ...’’, শিখ-বিদ্বেষী মন্তব্য করায় কামরানকে যোগ্য জবাব হরভজনের

Racist Comment: কামরান আকমলকে ধুয়ে দিলেন হরভজন সিং, কী কারণে?

img

হরভজন সিং

  2024-06-11 15:56:54

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় পেস বোলার অর্শদীপ সিং ও শিখ ধর্ম নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন পাকিস্তানের ক্রিকেটার কামরান আকমল (Kamran Akmal)। তাঁর অর্শদীপ ও শিখ ধর্ম নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিলেন প্রাক্তন ভারতীয় স্পিন বোলার হরভজন সিং (Harbhajan Singh)। এক্স হ্যান্ডেলে নিজের অ্যাকাউন্ট থেকে হরভজন কামরান আকমালকে ভর্ৎসনা করে লেখেন, “কামরান তোমাকে লক্ষ ভর্ৎসনা। তোমার নোংরা মুখ খোলার আগে শিখদের ইতিহাস সম্পর্কে জানা উচিত। আক্রমণকারীরা যখন তোমাদের মা-বোনকে তুলে নিয়ে গিয়েছিল তখন শিখরাই বাঁচিয়েছিল। কিছু কৃতজ্ঞতা বাঁচিয়ে রাখ।”

বর্ণবিদ্বেষী মন্তব্যের জবাব দিলেন টার্বুনেটর (Harbhajan Singh)

প্রসঙ্গত পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ও ইউকেটকিপার কামরান আকমল একটি লাইভ টেলিভিশন শোতে অর্শদীপ সিং এবং শিখ ধর্ম সম্পর্কে একটি কুরুচিকর মন্তব্য করেন। বিষয়টি ভাইরাল হতেই অর্শদীপ এবং শিখ ধর্ম সম্পর্কে কামরান আকমলের কুমন্তব্যের জবাব দিতে ময়দানে নামেন হরভজন সিং (Harbhajan Singh)।

চাপে পড়ে ক্ষমা চাইলেন কামরান আকমল

প্রসঙ্গত শেষ টি-টোয়েন্টি ম্যাচে আশাপ্রদ ব্যাটিং হয়নি ভারতের। যেভাবে বোলিং হচ্ছিল তাতে পাকিস্তান চাপে থাকলেও শেষ দিকে হেরে যাবে এমনটা ভাবাও কঠিন হয়ে পড়েছিল। সেই সময় কামরান আকমল টিভি শোতে আর অর্শদীপ এবং শেখ সম্প্রদায় নিয়ে কুমন্তব্য করেন। কিন্তু ভাগ্যের পরিহাস ফাইনাল ওভারে ছয় রানে হেরে যায় পাকিস্তান। এর পরেই ময়দানে নামেন ‘টার্বুনেটর’ হরভজন সিং। হরভজন (Harbhajan Singh) উত্তর দিতেই কামরান আকমল ক্ষমা চেয়ে একটি পোস্ট করেন।প্রসঙ্গত পাকিস্তানে মুসলিম বাদে অন্য ধর্মের ক্রিকেটারদের নিয়ে কুমন্তব্য করার ঘটনা নতুন কিছু নয়।

 

আরও পড়ুন: এত কম রানের পুঁজি নিয়েও জয়! পাকিস্তান ম্যাচে নজির ভারতের

পাকিস্তানের শেষ হিন্দু ক্রিকেটার দানিশ কানেরিয়া আগেই জানিয়েছেন কীভাবে তাঁকে কোনঠাসা করে রাখা হত। পাকিস্তানি ক্রিকেটে তাঁর মেয়াদ ছোট করার যথাসম্ভব চেষ্টা করেছেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। এমনকি পাকিস্তান ক্রিকেটে সংখ্যালঘুদের সুযোগই দেওয়া হয় না অভিযোগ ছিল তাঁর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kamran Akmal

latest bengali news

 harbhajan singh

Racist Comment

Kamran akmal controversy

harbha singh reply


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর