img

Follow us on

Sunday, Jul 21, 2024

Gautam Gambhir: এবার কি জাতীয় দলের দায়িত্বে? গম্ভীর-জয় শাহ আলাপ বাড়াল জল্পনা

Jay Shah: কেকেআর থেকে জাতীয় দলের গুরু দায়িত্ব! জয় শাহ-গম্ভীর সাক্ষাত নিয়ে কী ভাবছে ক্রিকেট মহল?

img

গৌতম গম্ভীর ও জয় শাহ সাক্ষাত।

  2024-05-27 15:51:47

মাধ্যম নিউজ ডেস্ক: সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে তৃতীয়বার আইপিএল ট্রফি জেতার পর আনন্দে আত্মহারা নাইট রাইডার্সের ক্রিকেটাররা। চিপক জুড়ে চলছে সেলিব্রেশন। একে অপরকে জড়িয়ে ধরছেন। শুভেচ্ছা জানাচ্ছেন। দলের মালিক শাহরুখ খানের সঙ্গে কেউ কেউ তখন সেলফি তুলতে ব্যস্ত। এই ভিড়ে তখন একজনই অনুপস্থিতি। তিনি গৌতম গম্ভীর (Gautam Gambhir)। কেকেআরের মেন্টর। তিনি ব্যস্ত ছিলেন বোর্ড সচিব জয় শাহর (Jay Shah) সঙ্গে সাক্ষাতে। যে খবর সামনে আসতেই জল্পনা শুরু হয়েছে। তাহলে কি বিরাট কোহলিদের হেড স্যার হতে চলেছেন প্রাক্তন ওপেনার?

এবার কি জাতীয় দলের কোচ?

আসলে রাহুল দ্রাবিড়ের জায়গায় নতুন কোচ খোঁজা শুরু করেছে বিসিসিআই। দেওয়া হয়েছে বিজ্ঞাপন। এখনও পর্যন্ত যে দু’জনের নাম নিয়ে সবচেয়ে বেশি চর্চা চলছে, তাঁর একজন হলেন চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং। শোনা যাচ্ছে, প্রাক্তন কিউই অধিনায়ককে রাজি করাতে বোর্ড কর্তারা নাকি খোদ মহেন্দ্র সিং ধোনির সাহায্য নিতে পারেন। তবে জয় শাহ কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ভারতীয় ক্রিকেট সম্পর্কে স্পষ্ট ধারণা রয়েছে এমন কাউকেই টিম ইন্ডিয়ার কোচ করা হবে। সেক্ষেত্রে গম্ভীর (Gautam Gambhir) অবশ্যই সেরা পছন্দ হতে পারেন। আইপিএলের মাঝেই তাঁর সঙ্গে বোর্ড কর্তাদের একপ্রস্থ কথা হয়েছিল। রবিবার আইপিএল ফাইনালের মঞ্চে জয় শাহ ও গম্ভীরের সাক্ষাৎকার জল্পনা আরও তীব্র করেছে।

আরও পড়ুন: ট্রফি জিতে গম্ভীর-মুখে ফুটল হাসি, গৌতিকে কোলে তুললেন সহাস্য নারিন

গম্ভীর কি কলকাতা নাইট রাইডার্স ছাড়বেন?

২০১১ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন গম্ভীর (Gautam Gambhir)। সফল ক্রিকেটার। মেন্টর অর্থাৎ কোচিংয়েও তিনি ছাপ ফেলেছেন। কলকাতা নাইট রাইডার্সের ক্যাপেটন হিসেবে দু’বার আইপিএল জিতেছিলেন তিনি। মেন্টর হিসেবে আবার ট্রফির স্বাদ পেলেন। এমন নজির আর কারও নেই। তাই গম্ভীরকে ভীষণভাবেই চাইছে বোর্ড। প্রশ্ন হচ্ছ, তিনি কি কলকাতা নাইট রাইডার্স ছাড়বেন? কারণ, শাহরুখ খান তাঁকে রীতিমতো ব্ল্যাঙ্ক চেক দিয়ে রেখেছেন। তাঁর পারিশ্রমিক নিয়ে যাতে কোনও সমস্যা না হয়। আর গম্ভীরও জানেন, আইপিএলের মতো জনপ্রিয় টুর্নামেনেট কোচিং করালে যশ ও প্রতিপত্তি দু’টো পাওয়া যাবে।

রাজা হওয়ার সাধ কোনওদিনই ছিল না তাঁর। চেয়েছিলেন শুধু দেশের জয়, দলের জয়। সেসব তাঁর অর্জন করা হয়ে গিয়েছে বহু আগেই। দুটো বিশ্বকাপ ফাইনালে তাঁর দুর্ধর্ষ ইনিংসের কথা নতুন করে স্মরণ করিয়ে দেওয়ার দরকার নেই। ক্রিকেটীয় কর্তব্য তাঁর কাছে সবার আগে। তবে এবার তিনি দোটানায়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Jay Shah

Gautam Gambhir

IPL 2024

Team India Coach


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর