img

Follow us on

Thursday, Jul 25, 2024

IPL 2024: ট্রফি জিতে গম্ভীর-মুখে ফুটল হাসি, গৌতিকে কোলে তুললেন সহাস্য নারিন

Gautam Gambhir: আইপিএলের শেষ রাতে বাজিমাত বাজিগরের, গম্ভীরের কপালে দিলেন স্নেহচুম্বন

img

লক্ষ্যপূরণ, আনন্দে ভাসলেন গৌতম গম্ভীর।

  2024-05-27 13:23:43

মাধ্যম নিউজ ডেস্ক: ‘হ্যাপি এন্ডিং’...এবার হাসলেন গুরু গম্ভীর। চরম আধিপত্য নিয়ে আইপিএলে (IPL 2024) চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। চেন্নাইয়ে ফিরে এসেছে ১২ বছর আগের স্মৃতি। এবারও সকলের কাঁধে গম্ভীর। সেবার ছিলেন অধিনায়ক, এবার মেন্টর। কিন্তু জাদু-কাঠি যে তাঁরই তা জানতেন কিং খান। তাই ম্যাচ শেষে 'জাদু-কি-ঝাঁপ্পি'। গম্ভীরকে জড়িয়ে ধরলেন শাহরুখ, উষ্ণ আলিঙ্গন-চুম্বন। সবার আগে এগিয়ে এসে নিজের ক্যাপ্টেনকে অবশ্য কোলে তুলে নিয়েছিলেন সুনীল নারিন। 'মোস্ট ভ্যুলুএবেল প্লেয়ার' নারিনকেও মাথায় তুলে রাখলেন গম্ভীর (Gautam Gambhir)। তিনি তো নেতা, তিনি গুরু। 

নারিন-গম্ভীর রসায়ন

১২ বছর আগে কলকাতা যে প্রথম ট্রফি জিতেছিল, সেই দলের সদস্যও ছিলেন সুনীল নারিন। তখন তাঁর সবে শুরু। সেই সময় নারিন কিংবদন্তি-ক্যারিবিয়ান স্পিনার। এখন তিনি পরিণত-ক্রিকেটের গোধূলি লগ্নে দক্ষ অলরাউন্ডার। শান্ত-ধীর-স্থির, খানিকটা গম্ভীরের ক্যারিবিয়ান সংস্করণ বললেও ভুল হয় না। দুজনে অভিন্ন হৃদয় বন্ধু। তাঁরা জানেন লক্ষ্য পূরণ করেই হাসতে হয়। ট্রফি (IPL 2024) জিতেই উচ্ছ্বাসে ভাসতে হয়। 

গম্ভীর স্পর্শেই বাজিমাত বাজিগরের

আইপিএল-এর প্রথম কয়েকটা বছর ঘরের ছেলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরেও সাফল্য আসেনি কলকাতার। শহরবাসীকে হতাশ করেই কিং খানের হাত ধরে নাইট শিবিরে আগমন গৌতম গম্ভীরের (Gautam Gambhir)। সাল-২০১১। এরপর দ্বিতীয় বছর সাল-২০১২, চ্যাম্পিয়ন কেকেআর। প্রথম আইপিএল (IPL 2024) ট্রফি নাইটদের ঘরে। কলকাতার নায়ক গম্ভীর। ২০১৪-তাঁর হাত ধরেই ফের ট্রফি জয়। তারপর ১০ বছর পার। সেই চেনা ব্যর্থতা নিয়েই নতমুখে বাড়ি ফিরেছে ইডেনের জনতা। অসংখ্য ক্রিকেট তারকায় গড়া টিম প্রখর আলো জ্বালিয়ে আইপিএল ট্রফির দিকে এগিয়ে নিয়ে যেতে পারেনি নাইটদের। কোথাও যেন অভাব ছিল জাদুকাঠির ছোঁয়ার। যার অন্য নাম গৌতম গম্ভীর। এবার সেই জাদুর স্পর্শেই বাজিমাত করলেন বাজিগর। 

শুরুতে সংশয়

মরশুমের শুরুতে কেকেআর-কে নিয়ে সংশয়ের কমতি ছিল না। মিচেল স্টার্ককে কিনে ২৫ কোটি টাকা জলে ভাসানো হল কিনা সেই প্রশ্নও উঠছিল। সঙ্গে নারিন, রাসেল, মণীশ পাণ্ডের মতো বুড়ো ঘোড়া। বাকি বিদেশি বলতে ‘বাতিল’ ফিল সল্ট। বিতর্ক বিদ্ধ শ্রেয়স আইয়ারের নেতৃত্ব নিয়ে গুঞ্জন। পাহাড় প্রমাণ কাজ বলতে যা বোঝায়, এ যেন ঠিক তাই। কিন্তু গম্ভীর (Gautam Gambhir) তো চিরকাল সেই কাজটাই করে এসেছেন। কোচ চন্দ্রকান্ত পণ্ডিতদের সঙ্গে নিয়ে এবারও তার ব্যতিক্রম হল না। প্রমাণ করে দিলেন খেলাটা খাতায়-কলমে হয় না। হয় মাঠে। যেখানে প্রতিটা দিন শুরু করতে হয় শূন্য থেকে।

এক অনুষ্ঠানে গম্ভীর বলেছিলেন, “সমর্থকেরা আমার হাসি দেখতে আসে না, দলের জয় দেখতে আসে।” তাঁর সেই গম্ভীর উক্তিই বুঝিয়ে দিয়েছিল, তিনি কথায় নয়, কাজে বিশ্বাসী। রবিবার কাজ শেষ করেই হাসলেন গম্ভীর। ই মুহূর্তে তিনিই ক্রিকেট ইতিহাসের একমাত্র প্লেয়ার (IPL 2024) যিনি অধিনায়ক ও মেন্টর হিসেবে আইপিএল জিতলেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Gautam Gambhir

IPL 2024

KKR vs SRH

IPL 2024 Final


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর