img

Follow us on

Thursday, Jun 13, 2024

FIFA World Cup Qualifier: সুনীল পরবর্তী যুগে প্রথম ম্যাচ! বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কাতারের সামনে ভারত

Sunil Chhetri: সুনীল থাকবেন গ্যালারিতে, কাতারের বিপক্ষে আজ মরণ-বাঁচন ম্যাচে ভারতের নেতৃত্বে গুরপ্রীত

img

ভারতীয় ফুটবলে সুনীল পরবর্তী যুগের সূচনা।

  2024-06-11 16:59:56

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় ফুটবলে সুনীল-পরবর্তী যুগের সূচনা। আজ, মঙ্গলবার দোহায় কাতারের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের (FIFA World Cup Qualifier) দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচ খেলতে নামছে ভারত। কিংবদন্তী সুনীল ছেত্রীর অবসরের পর এটাই ভারতের প্রথম ম্যাচ। এই ম্যাচে সুনীল (Sunil Chhetri) থাকবেন গ্যালারিতে প্রাক্তন প্লেয়ার হিসেবে আর অধিনায়কের ব্যান্ড থাকবে গুরপ্রীত সিং সাঁধুর হাতে। এই ম্যাচের ফলের উপর নির্ভর করছে ভারতের বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ভবিষ্যৎ।

ভারতের সমীকরণ

এখনও ভারতের সামনে সুযোগ রয়েছে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের (FIFA World Cup Qualifier) তৃতীয় রাউন্ডে যাওয়ার। বর্তমানে পয়েন্ট টেবিল দেখলে কাতার রয়েছে শীর্ষে। তাদের পয়েন্ট ১৩। চারটে জয় ও একটা ড্র করেছে তারা। এরপর রয়েছে যথাক্রমে ভারত, আফগানিস্তান ও কুয়েত। ভারত ও আফগানিস্তানের পয়েন্ট ৫ করে। আর কুয়েতের পয়েন্ট ৪। গ্রুপ থেকে শীর্ষ স্থানে শেষ করা দুটো দল যাবে পরের রাউন্ডে। কাতার তাদের জায়গা পাকা করে ফেলেছে। আর দ্বিতীয় স্থানের জন্য ভারত ও আফগানিস্তান লড়াইয়ে রয়েছে। এই ম্যাচে যদি ভারত জেতে তাহলে কোনও চিন্তা ছাড়াই তারা পরের রাউন্ডে চলে যাবে। আর যদি ড্র করে তাহলে ভরসা করতে হবে আফগানিস্তান ও কুয়েত ম্যাচের।

আশাবাদী কোচ স্টিমাচ

ধারে ও ভারে কাতার অনেকটাই এগিয়ে রয়েছে। তারা প্রথম ম্যাচে ভারতকে ৩ গোলে হারিয়েছিল। তবে কাজটা কঠিন হলেও ভারতীয় দলের কোচ স্টিমাচ আশাবাদী। সোমবার দোহায় তিনি সাংবাদিক বৈঠকে বলেন, “গত পাঁচ বছরে দলের মধ্যে আশার সঞ্চার করেছি আমরা। যা আগে কখনও ছিল না। দলের ছেলেদের নিয়ে আমি গর্বিত। আমার বিশ্বাস, ওরা আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবে”। বাছাই পর্বে দ্বিতীয় রাউন্ডে (FIFA World Cup Qualifier) মোট ৩৬টি দলকে ৯টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপে রয়েছে চারটি দল। তৃতীয় রাউন্ডে ১৮টি দলকে তিনটি গ্রুপে ভাগ করা হবে, যেখানে প্রতি গ্রুপে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে খেলা হবে। ভারত এখন সেই দিকে তাকিয়ে। তবে সুনীলকে (Sunil Chhetri) ছাড়া এই ম্যাচ ভারতীয় ফুটবলে একটা অন্য দিনের সূচনা করবে।

কখন কোথায় দেখবেন ম্যাচ

বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বের (FIFA World Cup Qualifier) গ্রুপস্তরে কাতার বনাম ভারতের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় রাত ৯টা ১৫ মিনিটে। ম্যাচটা কোনও চ্যানেলে দেখা যাবে না। পুরোটাই অনলাইনে স্ট্রিম করা হবে। ফ্যানকোড অ্যাপ ও ওয়েবসাইটে ম্যাচটা দেখানো হবে। বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী ম্যাচ ভারতে আয়োজিত হলে সেটা দেখানো হয় স্পোর্টস ১৮ চ্যানেলে, তবে বিদেশে হলে সেটা দেখানো হচ্ছে ফ্যানকোড অ্যাপ ও ওয়েবসাইটে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

Sunil Chhetri

India Football

India Vs Qatar

FIFA World Cup Qualifier


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর