img

Follow us on

Wednesday, May 01, 2024

Lionel Messi: অটুট রইল মুকুট! এমবাপ্পে-হালান্ডকে পিছনে ফেলে অষ্টমবার ফিফার বর্ষসেরা মেসি

Fifa Award: ৩৭-এও ফের মুকুট পরলেন মেসি, ফিফার বিচারে সেরা ফুটবলের রাজপুত্র

img

বিশ্বকাপ জয়ী, ফের ফিফার বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি।

  2024-01-16 17:16:45

মাধ্যম নিউজ ডেস্ক: বৃদ্ধ রাজা, তবু মুকুট টলল না। গত ৪ বছরে মোট ৩ বার ফিফার বিচারে বর্ষসেরার (Fifa Award) তকমা পেলেন লিওনেল মেসি (Lionel Messi)। ২০২২ সালের সেরা ফুটবলার হয়েছিলেন তিনি। ২০২৩ সালের নিরিখেও সেই পুরস্কার পেলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। তাঁর সঙ্গে কড়া টক্কর ছিল আর্লিং হালান্ডের। হালান্ড ও মেসির সঙ্গে লড়াইয়ে ছিলেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পেও। শেষ পর্যন্ত তাঁদের টেক্কা দিলেন আর্জেন্টাইন সুপারস্টার। অষ্টম বার ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন লিয়োনেল মেসি।

মেসি ভোট দেন হালান্ডকে

লন্ডনে সোমবার রাতে ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ উপলক্ষে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনেকেই ভেবেছিলেন এবার হয়তো মেসিকে (Lionel Messi) হারিয়ে সেরার শিরোপা উঠবে হালান্ডের মাথায়। অবশ্য দুই প্রজন্মের দুই সেরা ফুটবলারের মধ্য়ে ভোটিংয়ের ময়দানে হাড্ডাহাড্ডি লড়াইও হয়। কিন্তু শেষ পর্যন্ত জয়ের হাসি হাসলেন বিশ্বজয়ী অধিনায়ক। ৩৭ বছর বয়সে এসেও এখনও তিনি পাল্লা দিয়ে লড়ে যাচ্ছেন তরুণ প্রজন্মের তাককাদের সঙ্গে। বুঝিয়ে দিলেন তাঁর সাম্রাজ্য-আধিপত্য এখনও অটুট। উল্লেখ্য, কিছুদিন আগেই মেসি জানিয়েছিলেন যে আসন্ন কোপা আমেরিকা পর্যন্ত আপাতত খেলা চালিয়ে যাওয়াই লক্ষ্য তাঁর। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ''যত দিন মন থেকে ফুটবলটা উপভোগ করছি, তত দিনই খেলব। আমার লক্ষ্য এখন শুধু ২০২৪ সালের কোপা আমেরিকা। সময় বলবে আমি পরের বিশ্বকাপে থাকব কি না। সেই সময় আমার বয়স ৩৯ বছর হবে। তাতে বিশ্বকাপ খেলা কঠিন।''

সুনীলের পছন্দ মেসি

ছেলেদের ‘দ্য বেস্ট’ বেছে নিতে ভোট দিয়েছেন জাতীয় দলের কোচ, অধিনায়ক, সংবাদকর্মী ও বিশ্বব্যাপী ভক্তরা। মেসি এবং হালান্ড দুজনেই ৪৮ পয়েন্ট পেয়েছেন ভোটে। কিন্তু জাতীয় দলের অধিনায়কদের ভোটে সেরা মনোনীত হন মেসি। উল্লেখ্য, মেসি নিজে হালান্ডকে ভোট দিয়েছিলেন। অন্যদিকে, ভারত অধিনায়ক সুনীল ছেত্রী ভোট দিয়েছিলেন মেসিকে। যদিও এদিন লন্ডনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মেসি। তাঁর হয়ে অ্যাওয়ার্ড নেন থিয়েরি অঁরি। মেয়েদের ফুটবলের বর্ষসেরা (Fifa Award) হয়েছেন স্পেন ও বার্সেলোনার মিডফিল্ডার আইতানো বনমাতি। ছেলেদের ‘দ্য বেস্ট’ কোচের পুরস্কার ওঠে পেপ গুয়ার্দিওলার হাতে। ফেয়ার প্লে অ্যাওয়ার্ড পেয়েছে ব্রাজিল।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Argentina

bangla news

Lionel Messi

Fifa

Erling Haaland

Fifa Award


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর