img

Follow us on

Tuesday, Mar 05, 2024

India vs England: বিশেষ প্রস্তুতির জন্য ভারত ছাড়ল ইংল্যান্ড দল! তৃতীয় টেস্টে কি ফিরছেন কোহলি?

Team India: নাম বদল রাজকোট স্টেডিয়ামের! জানেন কী নাম হচ্ছে ‘ভারতের লর্ডসের’?

img

জয়ের উচ্ছ্বাস।

  2024-02-07 13:44:53

মাধ্যম নিউজ ডেস্ক: পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ এখন ১-১। প্রথম টেস্টে জয়ের দোড়গোড়া থেকে হার মানতে হয়েছিল রোহিতদের। দ্বিতীয় টেস্টে যশস্বী জয়সওয়ালের ডাবল সেঞ্চুরি এবং দ্বিতীয় ইনিংসে শুভমন গিলের সেঞ্চুরি। জসপ্রীত বুমরার অনবদ্য বোলিং। চার দিনেই বিশাল ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। বিশাখাপত্তনম টেস্টের পরই ভারত ছেড়েছে ইংল্যান্ড ক্রিকেট টিম। তাঁরা এখন আবুধাবিতে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে ব্যস্ত।

আবু ধাবিতে ইংল্যান্ড

ভারতে আসার আগে আবু ধাবিতে শিবির করেছিল ইংল্যান্ড ক্রিকেট দল। উপমহাদেশের পিচ এবং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতেই সেখানে শিবির ছিল বেন স্টোকসদের। তাদের স্পিনাররা যে দুর্দান্ত প্রস্তুতি সেরেছেন, তা দুই টেস্টেই দেখা গিয়েছে। ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে তৃতীয় টেস্ট। মাঝে দীর্ঘ বিরতি। সে কারণেই ফের আবু ধাবি পাড়ি দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট টিম। একদিকে যেমন সিরিজের বাকি তিন টেস্টের প্রস্তুতিতে লক্ষ্য, তেমনই মানসিক ভাবে নিজেদের তরতাজা রাখতে চাইছেন ইংল্যান্ড ক্রিকেটাররা। তাই পরিবারের সঙ্গে হালকা মেজাজে সময় কাটানোর জন্য আবু ধাবি পাড়ি দিয়েছে ইংল্যান্ডের ক্রিকেটাররা। 

আজ দল ঘোষণা

বিসিসিআই সূত্রে খবর, আজ বুধবার শেষ তিনটি টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা হতে পারে। দ্বিতীয় টেস্ট ম্যাচ জেতার পর ভাইজাগে রোহিত শর্মা এবং মুখ্য সিলেক্টর অজিত আগারকারের মধ্যে দীর্ঘ আলোচনা হয়। বিশ্লেকদের ধারণা, টিম ইন্ডিয়া বাকি টেস্ট ম্যাচগুলিতে বড়সড় কোনও পরিবর্তন করতে পারে। ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং অজিত আগরকারের কথোপকথন থেকে অনুমান ক্রিকেট মহলের। ব্যক্তিগত কারণে প্রথম দুই টেস্টে নিজেই নামেননি বিরাট কোহলি। তৃতীয় টেস্টে ফিরতে পারেন কিং কোহলি।

নাম বদল স্টেডিয়ামের

ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্টের আগেই বদলে গেল রাজকোট স্টেডিয়ামের নাম।  এত দিন এই মাঠের নাম ছিল সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা (এসসিএ) স্টেডিয়াম। এখন থেকে সেটি ‘নিরঞ্জন শাহ স্টেডিয়াম’ নামে পরিচিত হবে। লর্ডসের মতো প্রেস বক্স থাকার কারণে এই স্টেডিয়ামকে ‘ভারতের লর্ডস’ও বলা হয়। প্রথম শ্রেণিতে খেলা প্রাক্তন ক্রিকেটার তথা বর্ষীয়ান প্রশাসক নিরঞ্জন শাহের নামে এই স্টেডিয়ামের নাম রাখা হচ্ছে। এসসিএ-র তরফে একটি বিবৃতে এ কথা জানানো হচ্ছে। ১৪ ফেব্রুয়ারি নতুন নামের এই স্টেডিয়ামের উদ্বোধন করবেন বোর্ডের সভাপতি জয় শাহ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 

Tags:

BCCI

bangla news

Jay Shah

Rajkot

 madhyom

India vs England

Lords


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর