img

Follow us on

Tuesday, Apr 23, 2024

India vs Australia: ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের সূচি প্রকাশ, বর্ডার-গাভাসকর ট্রফিতে দিন-রাতের ম্যাচ

Boredr Gavaskar Trophy: বর্ডার-গাভাসকর ট্রফির সময় রোহিতদের সঙ্গে অজিভূমে খেলবেন হরমনপ্রীতরাও

img

বর্ডার-গাভাসকর ট্রফির সূচি প্রকাশ।

  2024-03-27 12:57:08

মাধ্যম নিউজ ডেস্ক: সরকারি ভাবে প্রকাশিত হল ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) টেস্ট সিরিজের সূচি। পাঁচ ম্যাচের সিরিজে এবারও থাকছে দিন-রাতের টেস্ট। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট শুরু হবে আগামী ২২ নভেম্বর। মঙ্গলবার ভারত-অস্ট্রেলিয়ার মহিলা দলের এক দিনের সিরিজের সূচিও প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

কবে থেকে খেলা

ক্রিকেট অস্ট্রেলিয়ার (India vs Australia) সিইও নিক হকলে বলেছেন, ‘‘অবশেষে বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy) অ্যাশেজ সিরিজের সম মর্যাদার হল। ১৯৯১-৯২ মরসুমের পর আবার ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এমন ভাবে সূচি তৈরি করা হয়েছে, যাতে অধিকাংশ ক্রিকেটপ্রেমী টেস্ট ম্যাচের লড়াই উপভোগ করতে পারেন। আশা করব এই টেস্ট সিরিজে সব স্টেডিয়ামেই দুর্দান্ত আবহ তৈরি হবে।’’ ঘোষিত সূচি অনুযায়ী রোহিত শর্মা-প্যাট কামিন্সেরা প্রথম টেস্ট খেলবেন পার্‌থে ২২ নভেম্বর থেকে। ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হবে দু’দলের দ্বিতীয় টেস্ট।  ১৪ ডিসেম্বর থেকে তৃতীয় টেস্ট শুরু হবে ব্রিসবেনে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে চতুর্থ টেস্ট। ভারত-অস্ট্রেলিয়া বক্সিং ডে টেস্ট খেলবে মেলবোর্নে। ২০২৫ সালের ৩ জানুয়ারি দু’দলের পঞ্চম তথা শেষ টেস্ট শুরু। এই ম্যাচটি হবে সিডনিতে। 

দিন-রাতের টেস্ট

৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হবে দু’দলের দ্বিতীয় টেস্ট। এই ম্যাচটি হবে দিনরাতের। খেলা হবে গোলাপি বলে। একই সময় অস্ট্রেলিয়া (India vs Australia) সফরে যাবে ভারতের মহিলা ক্রিকেট দলও। হরমনপ্রীত কৌরেরা তিন ম্যাচের এক দিনের সিরিজ খেলবেন। ভারতের পাশাপাশি পড়শি দেশ পাকিস্তানও এই গ্রীষ্মে অস্ট্রেলিয়া সফরে যাবে। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের ঠিক আগে, নভেম্বরের শুরুর দিকেই সীমিত ওভারের সিরিজ খেলবেন বাবর আজমরা। অজিভূমে পাকিস্তানের তিনটি করে টি-টোয়েন্টি এবং ওয়ান ডে ম্যাচ খেলার কথা।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

bangla news

Rohit Sharma

India vs Australia

Pat Cummins

Cricket Australia

Test Series


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর