img

Follow us on

Tuesday, Apr 23, 2024

IPL 2024: আইপিএলের দ্বিতীয় দফার সূচি প্রকাশ, নির্বাচন-পর্বেও ভারতভূমে চলবে খেলা

আইপিএলের দ্বিতীয় দফার ক্রীড়াসূচি প্রকাশ, ম্যাচ কবে, কোথায়?...

img

প্রতীকী ছবি।

  2024-03-25 21:56:58

মাধ্যম নিউজ ডেস্ক: ৮ এপ্রিল থেকেই শুরু হয়ে যাচ্ছে দ্বিতীয় পর্বের আইপিএল (IPL 2024)। দ্বিতীয় পর্বের সূচি ঘোষণা করা হল সোমবার। লোকসভা নির্বাচন শুরু হবে ১৯ এপ্রিল। নির্বাচন হবে সাত দফায়। এই সময়ই খেলা হবে আইপিএলেরও। বিদেশ নয়, খেলা হবে দেশেই। সূচি অনুযায়ী, আইপিএলের ফাইনাল খেলা হবে ২৬ মে, চেন্নাইয়ে।

ক্রীড়াসূচি (IPL 2024)

কোয়ালিফায়ার ১ হবে ২১ মে এবং এলিমিনেটর হবে তার পরের দিন। খেলা হবে আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ২৪ মে কোয়ালিফায়ার ২ হবে চেন্নাইয়ে। প্রথম পর্বের মতো (IPL 2024) দ্বিতীয় পর্বও শুরু হবে চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে। খেলা হবে রাতে, চিপকেতে তারা মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্সের। লোকসভা নির্বাচনের সময় আইপিএল হয়েছিল আগেও। সেটা ২০০৯ সাল। সেবার আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। তার পরের লোকসভা নির্বাচনের সময় আইপিএলের অর্ধেক ম্যাচ হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। উনিশের আইপিএলের সবকটি খেলাই হয়েছিল ভারতভূমে। এবারও সেটাই হবে। তবে ক্রীড়াসূচি এমনভাবে তৈরি করা হয়েছে যে, যখন দেশের যে অংশে নির্বাচন হবে, সেই অংশে তখন ম্যাচ হবে না।

দ্বিতীয় দফার সূচি

দ্বিতীয় দফার সূচিতে (IPL 2024) দুটি ম্যাচ হবে ধর্মশালায়। চেন্নাই ও বেঙ্গালুরুর বিরুদ্ধে এই ম্যাচ দুটি খেলবে পঞ্জাব কিংস, হোম ম্যাচ হিসেবে। খেলা হবে মে মাসের ৫ ও ৯ তারিখে। রাজস্থান রয়্যালসের হোম গ্রাউন্ড হিসেবে পরিচিত গুয়াহাটিতেও হবে দুটি ম্যাচ। সেখানে তারাও খেলবে দুটি ম্যাচ। একটিতে তাদের প্রতিপক্ষ পঞ্জাব, অন্যটিতে কলকাতা। খেলা হবে মে মাসের ১৫ ও ১৯ তারিখে। গ্রুপ পর্বের খেলা শেষ হবে ২০ মে। ২২ মে থেকে শুরু হবে প্লে অফের খেলা। এবার আইপিএলের উদ্বোধনী ম্যাচ হয়েছিল চেন্নাইতে। ২৬ মে ফাইনাল খেলাও হবে চেন্নাইতেই। উদ্বোধনী ম্যাচে সম্মুখ সমরে নেমেছিল চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পাঁচবারের চাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের জয়ের মাধ্যমে শুরু হয়েছিল টুর্নামেন্ট (IPL 2024)।

আরও পড়ুুন: ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা রাখেননি দেব, ঘাটালে পড়ল পোস্টার, শোরগোল

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

IPL

Madhyom

BCCI

bangla news

Bengali news

Sports news

news in bengali

IPL 2024

bcci announces schedule of ipl


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর